img

Follow us on

Tuesday, Sep 24, 2024

Tirupati Laddu: তিরুপতির লাড্ডুর ঘি কীভাবে তৈরি হত? জানতে উচ্চপর্যায়ের সিট গঠন চন্দ্রবাবুর

Chandrababu Naidu: তিরুপতির প্রসাদে পশুর চর্বি মেশানোর অভিযোগ, বড় সিদ্ধান্ত অন্ধ্রের মুখ্যমন্ত্রীর 

img

তিরুপতি লাড্ডু বিতর্কে সিট গঠন চন্দ্রবাবুর! তদন্ত রিপোর্ট জমা পড়বে সরকারের কাছে (ফাইল ছবি)

  2024-09-23 10:29:53

মাধ্যম নিউজ ডেস্ক: তিরুপতি মন্দিরের  লাড্ডু (Tirupati laddu) প্রসাদ বিতর্কে এবার বিশেষ তদন্তকারী দল গঠন করলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু (Chandrababu Naidu)। উচ্চপর্যায়ের এই সিট এবার তদন্ত করবে লাড্ডু তৈরি করতে যে ঘি ব্যবহার করা হত, তা কীভাবে তৈরি হত? জানা গিয়েছে, তদন্তের কারণে মন্দির থেকে লাড্ডুর নমুনাও সংগ্রহ করবে তারা।

সাংবাদিক সম্মেলনে ঘোষণা চন্দ্রবাবুর (Tirupati laddu)

সিট গঠনের কথা জানাতে সাংবাদিক সম্মেলন করেন চন্দ্রবাবু নাইডু (Chandrababu Naidu) এবং সেখানে তিনি বলেন, ‘‘আমরা বিশেষ তদন্তকারী দল গঠন করছি। আইজিপি এবং তার ঊর্ধ্ব পদমর্যাদার পুলিশ অফিসাররা থাকবেন এই দলে। বিশেষ তদন্তকারী দল সরকারের কাছে রিপোর্ট জমা দেবে এই বিষয়ে (Tirupati laddu)। তারপরেই আমরা প্রয়োজনীয় পদক্ষেপ করব।’’

কী বলছে মন্দির কমিটি?

প্রসঙ্গত, লাড্ডু বিতর্ক সামনে আসতেই টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু অভিযোগ তোলেন জগন্মোহন রেড্ডির নেতৃত্বাধীন পূর্বতন ওয়াইএসআরসিপি সরকারের বিরুদ্ধে। তিনি অভিযোগ করেন যে, পশুর চর্বি ব্যবহার করা হয়েছে তিরুপতির লাড্ডু তৈরিতে। এ বিষয়ে চন্দ্রবাবু নাইডু হাতিয়ার করেন গুজরাটের ল্যাবের একটি রিপোর্টকে। অন্যদিকে, চন্দ্রবাবু নাইডুর দাবিতেই সিলমোহর দিতে দেখা গিয়েছে তিরুপতি মন্দির পরিচালন সমিতিকে, যার পোশাকি নাম 'তিরুমালা তিরুপতি দেবস্থানম'। তারাও গত শুক্রবার জানিয়েছে, লাড্ডু (Tirupati laddu) তৈরিতে যে ঘি ব্যবহার করা হয় সেখানে শুয়োরের চর্বি পাওয়া গিয়েছে। অন্যদিকে, মন্দির কমিটির অন্যতম পদাধিকারী  জে শ্যামলা রাও জানিয়েছেন, গুজরাটের ল্যাব পরীক্ষার রিপোর্ট সামনে এসেছে, সেখানেই প্রমাণ মিলেছে যে ঘি তৈরিতে পশুর চর্বি ব্যবহার করা হত।

আমূলের নামে গুজব, বিবৃতি দিল সংস্থা

প্রসঙ্গত এ নিয়ে সরব হয়েছে বিজেপিও। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী প্রহ্লাদ জোশি এই ঘটনার তদন্ত চেয়েছেন। একইভাবে তদন্ত চেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিজা সিং-ও। লাড্ডু বিতর্কের আবহে সমাজ মাধ্যমের পাতায় গুজব ছড়িয়ে পড়ে যে তিরুপতি মন্দিরের লাড্ডু তৈরিতে ঘি সরবরাহ করে আমূল। এ নিয়ে আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়েছে আমূল কোম্পানি এবং তারা জানিয়েছে, সকলের বিষয়টি পরিষ্কার হওয়া দরকার যে তিরুপতি মন্দিরের (Tirupati laddu) ঘি কোনওভাবেই আমূল সরবরাহ করে না। আপাতত, তিরুমালা মন্দিরের প্রসাদী লাড্ডু তৈরি করার জন্য কর্নাটক স্টেট কো-অপারেটিভ ডেয়ারির তৈরি নন্দিনী ঘি ব্যবহার করার সুপারিশ করেছে অন্ধ্র সরকার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Tirupati laddu

Chief Minister Chandrababu Naidu

Tirupati SIT investigate


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর