img

Follow us on

Thursday, Sep 19, 2024

Train Derailed: মালগাড়ির সঙ্গে ধাক্কা, লাইনচ্যুত হাওড়া-সিএসএমটি এক্সপ্রেসের ১৮টি কামরা

Howrah Mumbai Express: দুর্ঘটনার কবলে হাওড়া থেকে মুম্বইমুখী এক্সপ্রেস ট্রেন, কীভাবে?

img

দুর্ঘটনার কবলে হাওড়া থেকে মুম্বইগামী ট্রেন।

  2024-07-30 08:52:21

মাধ্যম নিউজ ডেস্ক: লাইনচ্যুত (Train Derailed) হয়ে গেল হাওড়া থেকে মুম্বইগামী (Howrah Mumbai Express) ট্রেন। মঙ্গলবার ভোরে ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে বেলাইন হল হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস। রাজাখারসওয়ান ও বরাবাম্বু রেল স্টেশনের মধ্যে মঙ্গলবার ভোর সাড়ে চারটে নাগাদ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২জন যাত্রীর মৃত্যু হয়েছে। অন্তত ২০জন যাত্রী আহত হয়েছেন বলে খবর। তাঁদের মধ্য কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। চক্রধরপুর থেকে রিলিফ ট্রেন রওনা দিয়েছে। চলছে উদ্ধার কাজ। এই দুর্ঘটনার পর বেশ কয়েকটি ট্রেন বাতিল এবং কয়েকটি ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে৷

কীভাবে দুর্ঘটনা

রেল সূত্রে খবর, এর আগে বেলাইন (Train Derailed) হওয়া একটি মালগাড়ির কয়েকটি বগি রেললাইনের ওপরে পড়ে ছিল। ওই বগিগুলির সঙ্গে ধাক্কা লেগেই লাইনচ্যুত হয় ১২৮১০ হাওড়া-ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস (সিএসএমটি) এক্সপ্রেস বা হাওড়া-মুম্বই মেল ভায়া নাগপুর। অপর একটি সূত্রের খবর, ট্রেনের পাঁচটি কামরা লাইনচ্যুত হয়ে গিয়ে পাশেই দাঁড়িয়ে থাকা একটি মালগাড়িতে ধাক্কা মেরেছে। ট্রেনটির চারটি সাধারণ বগি ছাড়া বাকি সব বগিগুলি লাইনচ্যুত হয়েছে বলে জানা গিয়েছে।

চালু হেল্প ডেস্ক

দক্ষিণ পূর্ব রেলওয়ের চক্রধরপুর বিভাগের সিনিয়র ডিসিএম জানিয়েছেন, জোরকদমে চলছে উদ্ধারকাজ। ট্রেন দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। হাওড়া স্টেশনে খোলা হয়েছে হেল্প ডেস্ক। ঝাড়খণ্ডে রেল দুর্ঘটনার (Train Derailed) পর ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের একাধিক স্টেশনে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। হাওড়া স্টেশনের জন্য ৯৪৩৩৩৫৭৯২০ ও ০৩৩২৬৩৮২২১৭, টাটানগর স্টেশনের জন্য ০৬৫৭২২৯০৩২৪, চক্রধরপুর স্টেশনের জন্য ০৬৫৮৭ ২৩৮০৭২, রৌরকেলা স্টেশনের জন্য ০৬৬১২৫০১০৭২ ও ০৩৩২৬৩৮২২১৭ এবং রাঁচি স্টেশনের জন্য ০৬৫১২৭৮৭১১৫ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

চলছে উদ্ধারকাজ

ঘটনার (Train Derailed) খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন সেরাকেলা-খরসাওয়ানের জেলা প্রশাসক রবিশঙ্কর শুক্লাও। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। ত্রাণ ও উদ্ধার কাজ (Howrah Mumbai Express) শুরু করেছে রেলওয়ে। আহতদের চক্রধরপুর হাসপাতালে ভর্তি করা হচ্ছে। ঘটনার সময় ট্রেনের অধিকাংশ যাত্রী ঘুমিয়ে ছিলেন। ঘটনার পর কয়েকজন বগি থেকে বেরিয়ে আসেন। কেউ কেউ সেখানে আটকা পড়েছিলেন। যাদের উদ্ধার করা হচ্ছে। প্রাথমিকভাবে স্থানীয়রাই উদ্ধারকাজে এগিয়ে আসে। রেলের তরফেও সবার আগে উদ্ধারকাজে জোর দেওয়া হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Mumbai

bangla news

Howrah

train accident

Train Derailed

Howrah Mumbai Train

Howrah Mumbai Express


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর