img

Follow us on

Wednesday, Jul 03, 2024

Amit Shah: সোমবার অশান্ত মণিপুরে তিন দিনের সফরে যাচ্ছেন অমিত শাহ

Manipur: শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে মণিপুরবাসীর সঙ্গে কথা বলবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

img

মণিপুরে যাচ্ছেন অমিত শাহ।

  2023-05-27 09:59:55

মাধ্যম নিউজ ডেস্ক: অশান্ত মণিপুর সফরে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সরকারি সূত্রে জানা গিয়েছে, আগামী সোমবার (২৯ মে) মণিপুর পরিদর্শনে যাবেন তিনি। বৃহস্পতিবার শাহ বলেছিলেন, ‘‘কিছু দিনের মধ্যেই আমি নিজে মণিপুর যাব। সেখানে আমি ৩ দিন থাকব। শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে মণিপুরবাসীর সঙ্গে কথা বলব।’’ তারপরই শুক্রবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই এই কথা জানান।

অশান্ত মণিপুর

বেশ কয়েকদিন শান্ত থাকলেও গত বুধবার নতুন করে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে মণিপুরে। রাজধানী ইম্ফল-সহ রাজ্যের বেশ কয়েকটি এলাকায় নতুন করে কারফিউ জারি করতে হয়েছিল প্রশাসনকে। কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যেই পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে চলে আসায় শুক্রবার কারফিউ শিথিল করা হয়।

গত ৩ মে জনজাতি ছাত্র সংগঠন ‘অল ট্রাইবাল স্টুডেন্টস ইউনিয়ন অফ মণিপুর’ (এটিএসইউএম)-এর কর্মসূচি ঘিরে অশান্তির সূত্রপাত হয়েছিল মণিপুরে। বৃহস্পতিবারই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী আরকে রঞ্জন সিংয়ের ইম্ফলের বাড়িতে হামলা হয়েছিল। মণিপুরের বেশ কয়েকটি জায়গাতে অশান্তির খবর সামনে এসেছে। স্থানীয় জনগোষ্ঠী মেইতেই এবং কুকি দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত মণিপুরের বিভিন্ন অংশ। যার মধ্যে নতুন করে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে। 

আরও পড়ুন: দার্জিলিংয়ের হেরিটেজ টয় ট্রেন চলবে ইলেকট্রিক এবং হাইড্রোজেনে

তিনদিনের জন্যে মণিপুরে শাহ

এই পরিস্থিতিতে তিনদিনের জন্যে মণিপুরে যাওয়ার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Amit Shah)। শুধু যাওয়া নয়, উত্তর-পূর্বে এই রাজ্যের মানুষের কথা শুনবেন বলেও জানিয়েছেন তিনি।  সম্প্রতি এক বার্তায় মণিপুরের দুই জনজাতি গোষ্ঠীর মানুষকেই শান্ত থাকার অনুরোধ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একই সঙ্গে বলেন, মণিপুর খুব শীঘ্রই আমি যাব। সেখানে থেকে সবার কথা শোনার কথাও জানান তিনি। সবাই সুবিচার পাবেন বলেও আশ্বাস দিয়েছেন শাহ। সূত্রের খবর, ২৯ মে মণিপুরে পৌঁছবেন শাহ। থাকবেন ১ লা জুন পর্যন্ত। ইতিমধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই অশান্ত মণিপুরে গিয়েছেন। সেখানে থেকে পরিস্থিতি পর্যালোচনা করেছেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

Union Home Minister

bangla news

Manipur

Nityanand Rai

Amit Shah to visit Manipur


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর