img

Follow us on

Saturday, Oct 05, 2024

Seema Haider: সীমা কি পাক-গুপ্তচর? চলছে জেরা, বেশ কিছু প্রশ্ন ভাবাচ্ছে গোয়েন্দাদের

যোগী রাজ্যের এটিএস জেরা চালাচ্ছে সীমাকে...

img

সীমা হায়দার ও সচিন (সংগৃহীত ছবি)

  2023-07-19 12:15:38

মাধ্যম নিউজ ডেস্ক: সীমা হায়দার (Seema Haider) কি পাক গুপ্তচর? তার সঙ্গে পাকিস্তানি সেনার যোগ রয়েছে? তথ্য পাচার করতেই কি তার দেশে আসা? আপাতত এই প্রশ্নগুলির উত্তর খুঁজছে যোগী রাজ্যের পুলিশের এটিএস। বর্তমানে উত্তরপ্রদেশ এটিএস পাকিস্তানি নাগরিক সীমাকে হেফাজতে নিয়েছে। তাঁকে গোপন ডেরায় রেখে জেরা করা হচ্ছে বলে জানা গিয়েছে। পাবজি খেলতে প্রেমে পড়েন উত্তরপ্রদেশের সচিনের। প্রেমের টানেই ভারতে আসা, এমনটাই দাবি করেছিলেন সীমা। চলতি সপ্তাহের সোমবার থেকে হঠাৎই উধাও হয়ে গিয়েছিলেন সীমা এবং তাঁর বর্তমান স্বামী নয়ডার রবুপুরার সচিন মীণা। কিন্তু পরে জানতে পারা যায়, তাঁদের দুজনকে হেফাজতে নিয়েছে উত্তরপ্রদেশে এটিএস। যোগী পুলিশের একটি সূত্র অবশ্য দাবি করছে, এখনও পর্যন্ত সীমাকে জেরা করে জানা গিয়েছে, তাঁর কাকা পাকিস্তান সেনার সুবেদার ছিলেন। সীমার ভাই পাক সেনায় কর্মরত রয়েছে বর্তমানে। তাই সীমার পাক-সেনা যোগ আরও জোরালো হচ্ছে। সীমার কাছে মিলেছে নেপাল এবং সংযুক্ত আরব আমিরশাহির পাসপোর্ট। নেপালের কাঠমাণ্ডুতে চলতি বছরের মার্চে দেখা করেন সচিন ও সীমা। সেখানে তাঁরা যে হোটেলে ছিলেন সে বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন গোয়েন্দারা।

জেরায় কী কী তথ্য উঠে এল? 

জানা গিয়েছে, সীমার (Seema Haider) পাসপোর্ট, মোবাইল ফোনের তথ্য, এসব কিছুই খুঁটিয়ে দেখা হচ্ছে। সোমবার রাত ১২টা পর্যন্ত জেরা করার পর রবুপুরার বাড়িতে ফের ছেড়ে দেওয়া হয় সীমাকে। মঙ্গলবার সকালে আবার এটিএস পৌঁছায় সচিনের বাড়িতে। এরপর গোটা পরিবারকে নিয়ে যাওয়া হয় জেরার জন্য। জানা গিয়েছে, সীমা সত্যি কথা বলছেন নাকি মিথ্যা! তা খতিয়ে দেখতে পলিগ্রাফ টেস্টও হবে। নেপাল সীমান্ত দিয়ে ভারতে এসেছেন বলে দাবি সীমার। পুলিশকে ভাবাচ্ছে, কী ভাবে গ্রেটার নয়ডায় কোনও রকম বাধা ছাড়াই ঢুকে পড়লেন সীমা? উঠছে আরও বেশ কিছু প্রশ্ন, কেন ওই সময় সীমার কোনও নথি বা কাগজ পরীক্ষা করা হল না? নথি পরীক্ষার দায়িত্বে যাঁরা ছিলেন,তাঁরা কী করছিলেন? সব খতিয়ে দেখা হচ্ছে। জানা গিয়েছে শুধু উত্তরপ্রদেশ এটিএস-ই নয়, দেশের অন্যান্য তদন্তকারী সংস্থারও জেরার মুখে বসতে হতে পারে সীমাকে। তাঁর হোয়াট্‌সঅ্যাপ কথোপকথন এবং ফোন কল ডিটেলও খতিয়ে দেখছে পুলিশ।

কী বলছেন সীমার (Seema Haider) পাকিস্তানি স্বামী?

এদিকে সীমার (Seema Haider) স্বামী পাকিস্তানি গুলাম হায়দর সংবাদমাধ্যমে জানিয়েছেন, তাঁর স্ত্রী, সন্তানদের পাকিস্তানে ফেরৎ পাঠানো হোক। কিন্তু অন্যদিকে সীমার পরিবার অবশ্য মেয়েকে আর চান না। তাঁদের তরফে স্পষ্ট জানানো হয়েছে, সীমা থাকুন ভারতে। কিন্তু সীমার সন্তানদের পাকিস্তানে ফেরৎ পাঠানোর দাবি জানিয়েছে সীমার বাপের বাড়ি। অন্যদিকে, সীমাকে ফিরিয়ে দেওয়ার দাবিতে মুম্বই পুলিশের কাছে হুমকি ফোন এল। হুমকিতে বলা হয়েছে, সীমাকে পাকিস্তানে না ফেরালে আবার ২৬/১১-র মতো হামলা হতে পারে। সীমার ঘটনা নিয়ে পাকিস্তানের রাজনীতিতেও শোরগোল চলছে। সে দেশের সিন্ধ প্রদেশের বিধানসভায় সীমার বিষয়টি উত্থাপন করা হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

UP Police

Seema Haider


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর