img

Follow us on

Thursday, Sep 19, 2024

Vashishth Kunj: ভগবানের শহরে থাকতে চান? রাম মন্দিরের কাছেই অত্যাধুনিক টাউনশিপ গড়ছে সরকার

Ayodhya: রাম মন্দিরের কাছেই অত্যাধুনিক টাউনশিপ, কী কী সুবিধা মিলবে জানেন?...

img

অযোধ্যায় রাম মন্দিরের কাছেই প্রায় ১০ হাজার মানুষকে আবাসিক প্লট প্রদান করা হবে। সংগৃহীত ছবি।

  2024-09-15 14:28:58

মাধ্যম নিউজ ডেস্ক: যাঁরা ভগবান শ্রী রামের সান্নিধ্যে থাকতে চান, তাঁদের জন্য সুখবর দিল উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। অযোধ্যায় (Ayodhya) তৈরি হয়েছে রাম মন্দির। চলতি বছরের ২২ জানুয়ারি উদ্বোধান হয়েছে মন্দির, প্রতিষ্ঠিত হয়েছেন রামলালা। সেই মন্দিরই নিত্য দেখতে ভিড় করছেন হাজার হাজার পুণ্যার্থী। দেশ তো বটেই, বিদেশ থেকেও আসছেন ভক্তরা।

বশিষ্ঠ কুঞ্জ টাউনশিপ (Vashishth Kunj)

জানা গিয়েছে, অযোধ্যার রাম মন্দির থেকে ২০ কিলোমিটার দূরে তৈরি হচ্ছে বশিষ্ঠ কুঞ্জ টাউনশিপ (Vashishth Kunj)। টাউনিশিপটি তৈরি করবে অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ। উত্তরপ্রদেশ সরকারের তরফে এক্স হ্যান্ডেলে বলা হয়েছে, “ভগবান শ্রী রামের শহরে বসবাসের পরিকল্পনা করা মানুষের জন্য সুখবর। শ্রী রাম মন্দির থেকে ২০ কিলোমিটার দূরে বশিষ্ঠ কুঞ্জ আবাসিক প্রকল্পের আওতায় একটি টাউনশিপ তৈরি করা হবে। এই আবাসিক প্রকল্প ৭৫ একর জমির ওপর নির্মিত হচ্ছে। এতে প্রায় ১০ হাজার মানুষকে আবাসিক প্লট প্রদান করা হবে।”

প্রকল্পের ব্যয়

জানা গিয়েছে, সোওহাল তহশিলের ফিরোজপুর উপহার গ্রামের কাছে গড়ে উঠছে এই টাউনশিপ। এলাকাটি লখনউ-গোরখপুর ২৭ নম্বর জাতীয় সড়কের কাছে। টাউনশিপটি নির্মাণে ব্যয় হবে প্রায় ৩০০ কোটি টাকা। সম্প্রতি এটি সরকারের অনুমোদন পেয়েছে। বসতির জন্য কৃষকদের কাছ থেকে কেনা হচ্ছে ১২০ বিঘা জমি। অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষের সচিব সত্যেন্দ্র সিং বলেন, “এই প্রকল্পের (Vashishth Kunj) জন্য ৩০ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে। ইতিমধ্যেই প্রায় ২৪ হেক্টর জমি কেনা হয়েছে। বাকি জমিও শীঘ্রই কেনা হবে।” তিনি জানান, এই প্রকল্পে বসবাসযোগ্য প্লটের পাশাপাশি বাণিজ্যিক প্লটও দেওয়া হবে। উপকৃত হবেন ১০ হাজার মানুষ। প্রকল্পটি সম্পূর্ণভাবে উন্নয়ন করার পরেই কর্তৃপক্ষ তা বরাদ্দ করবে জনসাধারণের জন্য।

আরও পড়ুন: লাগাতার আক্রমণ ও নির্যাতন বন্ধে ফের পথে বাংলাদেশের হিন্দুরা, অবরোধে অচল ঢাকা

জানা গিয়েছে, এটা অযোধ্যার প্রথম গ্রেডেড হাই-টেক টাউনশিপ হবে। অত্যাধুনিক সমস্ত সুযোগ-সুবিধা থাকবে। টাউনশিপে থাকবে স্কুল এবং কমিউনিটি হল। নিরাপত্তার জন্য থাকবে সিসিটিভি ক্যামেরা (Vashishth Kunj)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ayodhya

Vashishth Kunj

Vashishth kunj township

ram janmabhoomi temple

news in bengali       


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর