img

Follow us on

Saturday, Sep 28, 2024

PM Modi: ‘‘সংসদে যা ঘটেছে, তার তদন্তের প্রয়োজন, বিতর্কের নয়’’, বললেন প্রধানমন্ত্রী

সংসদে হানা নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী?

img

প্রধানমন্ত্রী মোদি (ফাইল ছবি)

  2023-12-18 12:12:19

মাধ্যম নিউজ ডেস্ক: ‘‘সংসদে যা ঘটেছে, তার তদন্তের প্রয়োজন, বিতর্কের নয়’’, লোকসভায় হানার ঘটনায় এমন প্রতিক্রিয়া শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) কাছে। গত সপ্তাহে সংসদে হানার ঘটনায় ইতিমধ্যে পুলিশ ৬ অভিযুক্তকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে। প্রধানমন্ত্রী (PM Modi) আরও বলেন, ‘‘লোকসভার অধ্যক্ষ গুরুত্বের সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ করছেন।’’ প্রসঙ্গত ১৩ ডিসেম্বরের ঘটনার পরে বিরোধীদের আক্রমণের মোক্ষম জবাব দিলেন প্রধানমন্ত্রী মোদি। এর আগে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্রমন্ত্রক, বাড়ানো হয় সংসদের নিরাপত্তা। এবার সামনে এল প্রধানমন্ত্রীর বিবৃতি।

ঘটনার নেপথ্য পরিকল্পনা খুঁজে বের করতে হবে 

একটি হিন্দি সংবাদপত্রে সাক্ষাৎকার দেওয়ার সময় এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর (PM Modi) আরও সংযোজন, ‘‘এই ঘটনার নেপথ্যে কী পরিকল্পনা ছিল তা জানাও যেমন গুরুত্বপূর্ণ, তেমনই এর সমাধানও খুঁজে বের করা উচিত। খোলা মন নিয়েই সমাধানের সন্ধান করা উচিত। প্রত্যেকেরই এই ধরনের বিষয়ে বিতর্ক বা প্রতিরোধ থেকে বিরত থাকা উচিত।’’

১৩ ডিসেম্বরের ঘটনা

প্রসঙ্গত, ১৩ ডিসেম্বর ছিল সংসদ হামলার ২২ বছর পূর্তি। সেদিনই ঠিক দুপুর ১টা নাগাদ হঠাৎই লোকসভার গ্যালারি থেকে ভবনে ঝাঁপ দেন দুই যুবক। তাদের হাতে ছিল স্মোক গ্রেনেড বা রং বোমা। ভবনে তখন শীতকালীন অধিবেশন চলছিল। অধিবেশন চলাকালীন এমন ঘটনায় শোরগোল পড়ে যায় ভবনের কাজে। উপস্থিত সাংসদরা ওই যুবককে ধরে ফেলেন। সেসময় বাইরেও একইভাবে স্লোগান দিচ্ছিল এক যুবক ও এক যুবতী। ঘটনাস্থল থেকেই ৪ জনকে গ্রেফতার করা হয়। পঞ্চম অভিযুক্ত হিসেবে নাম উঠে আসে ললিত ঝায়ের। সে নিজে দিল্লির কর্তব্যপথ থানায় ঘটনার পরের দিন রাতে আত্মসমর্পণ করে। এছাড়াও অন্য এক অভিযুক্ত বিশাল শর্মাকেও গ্রেফতার করা হয় গুরু গ্রাম থেকে। ঘটনার পরেই উচ্চ পর্যায়ে তদন্তের নির্দেশ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুুন: ফের অ্যাম্বুলেন্সকে পথ ছেড়ে দিল প্রধানমন্ত্রীর কনভয়, ভাইরাল মোদির ‘কীর্তি’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

home minister of india

Loksava

Prime Minister (PM) Narendra Modi

security breach of Parliament

PM Modi's remark on Parliament breach


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর