img

Follow us on

Thursday, Sep 19, 2024

Income Tax Refund: আয়কর রিফান্ডের মেসেজ পেয়েছেন? না বুঝে লিঙ্কে ক্লিক করলেই কিন্তু বিপদ!

আয়কর দফতরের নামে রিফান্ড মেসেজ পাঠিয়ে প্রতারণার ফাঁদ! এখনই সাবধান হয়ে যান

img

প্রতীকী চিত্র।

  2023-08-04 16:22:18

মাধ্যম নিউজ ডেস্ক: এই বছরের ৩১ জুলাই ছিল আয়কর রিটার্ন দাখিল (Income Tax Refund) করার শেষ দিন। উল্লেখ্য, যাঁরা আয়কর জমা করেছেন, তাঁদের অনেকেই আবার রিফান্ডও পাবেন। আর এই রিফান্ড পাওয়ার সময় উপভোক্তাদের ফোনে প্রতারণা করার সুযোগ নিয়ে থাকে কিছু দুষ্ট চক্র। তাই আয়কর দফতর ট্যুইটের মাধ্যমে জনমানসকে সচেতন করেছে।

কেন আয়কর দফতরের এমন বার্তা (Income Tax Refund)?

আয়কর দফতরের (Income Tax Refund) এমন বার্তার কারণ হল, অনেক উপভোক্তা রয়েছেন, যাঁরা এই সময়ে রিফান্ডের মেসেজ পাচ্ছেন। আর ঠিক তাঁদেরকে উদ্দেশ্য করেই সাইবার প্রতারকরা রিফান্ডের মেসেজ পাঠিয়ে সঙ্গে অতিরিক্ত একটি লিঙ্ক দিচ্ছে। মেসেজে টাকার অঙ্কের সঙ্গে বলা হচ্ছে ওই লিঙ্কে ক্লিক করতে। আর তা করলেই নতুন একটি পেজ খুলে যায়। এই পেজ খুললেই বেশ কিছু তথ্য দিতে বলা হয়। তা দিলেই ব্যাঙ্কের সব টাকা উধাও। এই ধরনের সাইবার প্রতারকরা উপভোক্তাদের টার্গেট করে মূলত আয়কর দেওয়ার সময়সীমা অতিক্রমের পরের সময়েই। অনেক গ্রাহক এইভাবে প্রতারণার শিকারও হন। তাই প্রতারণা থেকে গ্রাহকদের সচেতন করতেই আয়কর দফতর বিশেষ বার্তা দিচ্ছে ট্যুইটারে।

আয়কর দফতর কী বলেছে?

একটি ট্যুইটে আয়কর দফতর (Income Tax Refund) জানিয়েছে, একটি মেসেজকে প্রতারকরা ভাইরাল করেছে। তাতে বলা হয়েছে, গ্রাহক ১৫ হাজার ৪৯০ টাকা আয়কর রিফান্ড পাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। তাই এই টাকা এখনই ব্যাঙ্ক অ্যাকাউন্টে রিফান্ড পেতে নম্বরটি যাচাই করে নিন। যদি অ্যাকাউন্ট ঠিক না হয়, নিচেই একটা লিঙ্ক রয়েছে সেখানে ক্লিক করে অ্যাকাউন্ট নম্বর আপডেট করুন। আর সেখানে চাওয়া হয় প্যান কার্ড, আধার কার্ডের ডিটেইলস। আর তা করলেই উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সাফ। গ্রাহকরা নিজেদের ব্যাঙ্কের টাকা যাতে সুরক্ষিত রাখতে পারেন, সেই কারণেই আয়কর দফতরের এই বিশেষ উদ্যোগ। এই উদ্যোগ অত্যন্ত প্রয়োজনীয় এবং আবশ্যক বলেই সচেতন গ্রাহকরা মনে করছেন। তাই তাঁরা একে সাধুবাদ জানিয়েছেন।       

উল্লেখ্য আয়কর দফতর প্রি-ভ্যালিটেডেড ব্যাঙ্ক অ্যাকাউন্টেই একমাত্র রিফান্ড পাঠায়। আয়কর কোনও রকম তথ্য নিশ্চিত করতে বলে না। তাই গ্রাহকদের যে কোনও মেসেজ ভালভাবে খতিয়ে দেখে তবেই ক্লিক করতে হবে, এমনটাই পরামর্শ আয়কর দফতরের। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Inome Tax Refund


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর