img

Follow us on

Sunday, Sep 08, 2024

Sunil Ambekar: দলে দলে যুবকরা আরএসএস-এ যোগদান করছেন, বললেন সঙ্ঘ নেতা সুনীল আম্বেকর

RSS: ২০২৪ জুন পর্যন্ত ৬৬ হাজার ৫২৯ জন ওয়েবসাইটের মাধ্যমে আরএসএস-এর সদস্য হয়েছেন...

img

রাঁচিতে সাংবাদিক বৈঠকে সুনীল আম্বেকর (সংগৃহীত ছবি)

  2024-07-15 09:53:18

মাধ্যম নিউজ ডেস্ক: সারা দেশ জুড়ে দলে দলে যুবকরা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘে যোগদান করছেন, এ কথা বললেন আরএসএস-এর (RSS) অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল আম্বেকর (Sunil Ambekar)। রবিবার ঝাড়খণ্ডের রাঁচিতে সঙ্ঘের অখিল ভারতীয় প্রান্ত প্রচারক বৈঠকের পরে এক সাংবাদিক সম্মেলনে করেন সুনীল আম্বেকর। সেখানেই এই কথাগুলি বলেন তিনি। ঝাড়খণ্ডের প্রান্ত সঙ্ঘচালক সচিদানন্দলাল, অখিল ভারতীয় সহ প্রচার প্রমুখ নরেন্দ্র কুমার এবং প্রদীপ জোশি হাজির ছিলেন এদিনের সাংবাদিক বৈঠকে।

২০১২ সালেই সঙ্ঘের উদ্যোগে শুরু হয় অনলাইন মিডিয়াম 'জয়েন আরএসএস'

সুনীল আম্বেকর (Sunil Ambekar) জানিয়েছেন, ২০১২ সালেই সঙ্ঘের উদ্যোগে শুরু হয় অনলাইন মিডিয়াম 'জয়েন আরএসএস'। এই ওয়েবসাইটের মাধ্যমেই প্রতিবছর ১ লাখ ২৫ হাজার মানুষ আরএসএস-এর সঙ্গে জুড়েছেন বলে জানিয়েছেন তিনি। চলতি বছরের জুন পর্যন্ত হিসাব বলছে, ২০২৪ সালে ৬৬ হাজার ৫২৯ জন মানুষ ওয়েবসাইটের মাধ্যমে আরএসএস-এর সদস্য হয়েছেন। অন্যদিকে, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) প্রশিক্ষণ শিবিরগুলির বিষয়বস্তুর বদল হতে চলেছে এবার থেকে। চলতি বছরে ৭২টি সঙ্ঘের শিবির সম্পন্ন হয়েছে বলে জানা গিয়েছে। যার মধ্যে সঙ্ঘ শিক্ষা বর্গ ৬০টি কার্যকর্তা বিকাশ বর্গ-এক সম্পন্ন হয়েছে ১১টি, কার্যকর্তা বিকাশ বর্গ-দুই ১টি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সুনীল আম্বেকর।

রাঁচির বৈঠকে ২২৭ জন কার্যকর্তা অংশ নিয়েছেন বলে জানিয়েছেন সুনীল আম্বেকর (Sunil Ambekar)

জানা গিয়েছে, এই শিবিরগুলিতে ৪০ বছরের কম স্বয়ংসেবকরা হাজির থেকেছেন এবং মোট ২০,৬১৫জন স্বয়ংসেবক অংশগ্রহণ করেছেন। অন্যদিকে, ৪০ থেকে ৬৫ বছরের বয়স্কদের জন্য আলাদাভাবে ১৮টি শিবির করা হয়েছে। এই গুলিতে অংশগ্রহণ করেছেন ৩,৩৩৫ জন। রাঁচিতে অখিল ভারতীয় প্রান্ত প্রচারক বৈঠকে ২২৭ জন কার্যকর্তা অংশ নিয়েছেন বলে জানিয়েছেন সুনীল আম্বেকর (Sunil Ambekar)। এখানে অনেক গুরুত্বপূর্ণ ইসুতেই আলোচনা হয়েছে, যার মধ্যে বেশিরভাগই ছিল সাংগঠনিক ইস্যু।

২০২৫ সালের বিজয় দশমীর দিনে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ ১০০ বছরে পা দেবে

সঙ্ঘের (RSS) প্রচার প্রমুখ সুনীল আম্বেকর (Sunil Ambekar) এদিন বলেন, ‘‘২০২৫ সালের বিজয়া দশমীকে সামনে রেখে সারাদেশেই সঙ্ঘের বিস্তার কার্যক্রম নেওয়া হচ্ছে।’’ প্রসঙ্গত, ২০২৫ সালের বিজয় দশমীর দিনে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ ১০০ বছরে পা দেবে। সুনীল আম্বেকর আরও জানিয়েছেন, বর্তমানে সারাদেশে সঙ্ঘের সাংগঠনিক দৃষ্টিতে মন্ডল রয়েছে ৫৮ হাজার ৯৮১টি। এর মধ্যে ৩৬,৮২৩টি মন্ডলে চলে সঙ্ঘের শাখা। সুনীল আম্বেকর আরও জানিয়েছেন, সারা দেশে সঙ্ঘের প্রতিদিনকার শাখা চলে ৭৩,০১৭টি। সাপ্তাহিক মিলন সম্পন্ন হয় ২৭,৭১৭টি। সঙঘকর্মীরা সারাদেশেই সেবা কাজে অবিরাম ব্যস্ত রয়েছে বলেও জানান আম্বেকর। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ যে সরাসরি রাজনীতিতে অংশগ্রহণ করে না সে কথা জানিয়ে তিনি বলেছেন, ‘‘নির্বাচনের আগে দেশের মানুষকে সচেতন করাই আমাদের কাজ।’’ ধর্মান্তকরণ ইস্যুতে তাঁর মতামত হল, ‘‘গায়ের জোরে কখনও কারও ধর্ম বদল করা উচিত নয়।’’


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

RSS

sunil ambekar

Akhil Bharatiya Prachar Pramukh of RSS


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর