img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Yusuf Pathan: ইউসুফ পাঠানের বিরুদ্ধে সরকারি জমি দখলের অভিযোগ, নোটিস পেলেন তৃণমূল সাংসদ

TMC MP: তৃণমূল সাংসদ ইউসুফ পাঠানকে নোটিস পাঠাল গুজরাট সরকার, কেন জানেন?

img

ইউসুফ পাঠান।

  2024-06-14 18:00:09

মাধ্যম নিউজ ডেস্ক: সরকারি জমি জবরদখলের অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের (TMC MP) বহরমপুরের সাংসদ ইউসুফ পাঠানের (Yusuf Pathan) বিপক্ষে। গুজরাটের ভাদোদরা পুরসভার তরফে প্রাক্তন ক্রিকেটারকে জমি দখলের অভিযোগে গত ৬ জুন নোটিস পাঠানো হয়েছে। উল্লেখ্য ভোটের ফল প্রকাশ পায় ৪জুন। তার ৪৮ ঘণ্টার মধ্যেই বিপাকে পড়েন তৃণমূল সাংসদ।

কবে, কেন পাঠানো হল নোটিস

এবারের লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জিতেছেন ইউসুফ (Yusuf Pathan)। পাঁচ বারের সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে হারিয়ে নজির গড়েছেন তিনি। কিন্তু ভোট মিটতেই বিপাকে পাঠান। ভাদোদরায় পুরসভার একটি জমি দখলের অভিযোগ উঠেছে ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা তৃণমূল সাংসদ (TMC MP) ইউসুফ পাঠানের বিরুদ্ধে। জানা গিয়েছে, গত ৬ জুন এই বিষয়ে নোটিস পাঠানো হয় পাঠানকে। সম্প্রতিই প্রাক্তন বিজেপি কর্পোরেটর বিজয় পওয়ার বিষয়টি সামনে আনতেই বৃহস্পতিবার ভাদোদরা মিউনিসিপ্যাল কর্পোরেশন (ভিএমসি)-র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শীতল মিস্ত্রি নোটিস পাঠানোর বিষয়টি স্বীকার করে নেন।  তিনি বলেন, ‘‘সম্প্রতি আমরা খবর পেয়েছি, একটি সরকারি জমিতে দেওয়াল তুলছেন ইউসুফ। তাই ৬ তারিখে আমরা ওঁকে একটি নোটিস পাঠাই। দেওয়াল সরিয়ে নিতে বলা হয়েছে। আমরা দু’সপ্তাহ অপেক্ষা করব। তার পর পরবর্তী পদক্ষেপের কথা ভাবব। এই জমি পুরসভার, আমরা এটা ফেরত নেব।’’

আরও পড়ুন: বাতিল অনুশীলন, রোহিতদের হোটেলও জলমগ্ন! ফ্লোরিডায় বন্যা, ম্যাচ সরানোর আর্জি

পাঠানের বিরুদ্ধে অভিযোগ

বরোদার এক বিজেপি কাউন্সিলর বিজয় পাওয়ার জানিয়েছেন, ২০১২ সালে এই জমি কিনে নেওয়ার চেষ্টা করেছিলেন ইউসুফ (Yusuf Pathan)। প্রতি বর্গমিটারে ৫৭ হাজার টাকা করে দেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন তিনি। পুরসভার বোর্ডের বৈঠকে সেই প্রস্তাব পাশ হয়। সে সময়ে পুরসভার অনুমতি পেয়েও গিয়েছিলেন। কিন্তু গুজরাটের তৎকালীন সরকার পুরসভার প্রস্তাবে ‘না’ করে দেয়। ওই জমি তৃণমূল সাংসদ (TMC MP) ইউসুফের বাড়ির লাগোয়া বলেও জানিয়েছেন পাওয়ার। সরকার জমি কেনার অনুমতি না দিলেও, জোরপূর্বক জমি দখল করে নেন পাঠান। পুরসভার ওই জমিতে পাঁচিলও তুলে দিয়েছেন তিনি। তাই পুরসভার তরফে এক প্রকার বাধ্য হয়ে ইউসুফকে নোটিস পাঠানো হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

bangla news

Gujarat

TMC MP

yusuf pathan

Vadodara Municipality


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর