img

Follow us on

Sunday, Jun 30, 2024

Adventure Tour: এক বছর টানা বিলাসবহুল ক্রুজ জাহাজে, স্বপ্ন পূরণ কেভিনের

Kevin Martin: সেনার চাকরি ছেড়ে ইউটিউবার কেভিন মার্টিন

img

কেভিন মার্টিন

  2024-06-26 14:08:00

মাধ্যম নিউজ ডেস্ক: ভ্রমণ এবং নতুন জায়গা অন্বেষণ করতে কে না ভালোবাসে? নৈসর্গিক পাহাড়ের মধ্য দিয়ে লং ড্রাইভ, খোলা সমুদ্রে ভ্রমণ, এবং উত্তেজনাপূর্ণ (Adventure Tour) ট্যুর শুরু করা প্রত্যেকের ছুটির সময়কালীন ইচ্ছার তালিকায় থাকে। কিন্তু কল্পনা করুন, যদি আপনি এই ছুটির জায়গায় স্থায়ীভাবে বসবাস করতে পারেন। এটি বেশিরভাগ ভ্রমণ উৎহীদের জন্য একটি স্বপ্নের জীবন হবে। কিন্তু একজন আমেরিকান মানুষ ইতিমধ্যেই এই স্বপ্নের দুনিয়ায় বাস করছেন এবং ভ্লগিংয়ের মাধ্যমে তাঁর জীবনকে তুলে ধরছেন।

এক বছর জাহাজে কাটালেন কেভিন (Adventure Tour)

কেভিন মার্টিন সেনায় ছিলেন। সেনা ছাড়ার পর আইনের পড়াশুনা করেন। কিছু দিন আইনজীবী হিসেবে কাজ করার পর এখন তিনি ইউটিউবার। নীল সমুদ্রে একবছরের জন্য ক্রুজ জাহাজে বাস করার সিদ্ধান্ত নেন। মিসৌরির এই ৪৮ বছর বয়সি শুধু ক্রুজ জাহাজে ছুটি কাটাচ্ছেন এমন নয়, তিনি (Adventure Tour) স্বপ্ন পূর্ণ করার জন্য বাস করছেন। তিনি ইউটিউবে ভ্লগের মাধ্যমে তাঁর জীবনধারা দর্শকদের জন্য তুলে করেছেন, যার মধ্যে আর্থিক বাস্তবতা-উভয় ভালো দিক এবং খারাপ সহ তাঁর খরচ দর্শকদের জানাচ্ছেন। এমএসসি, এনসিএল, প্রিন্সেস এবং রয়্যাল ক্যারিবিয়ানের মত বিভিন্ন ক্রুজ জাহাজে জীবনধারাকে আশ্চর্যজনকভাবে সাশ্রয়ী করে তোলা যায় সে সম্পর্কে টিপসও শেয়ার করেছেন।

অবসর জীবন স্বপ্নের মত কাটানোর অভিজ্ঞতা

২০২৪ সালের মার্চ মাসে কেভিন সেন্ট কিটস, সেন্ট লুসিয়া, বার্বাডোস, গ্রেনাডা, গ্র্যান্ড কেম্যান, আরুবা সহ বহু জায়গায় যাত্রা করেছিলেন। জাহাজে পুরো মাসের জন্য তিনি মোট ১,৬১৫ পাউন্ড ব্যয় করেছিলেন। এর মধ্যে ১,০৮০ পাউন্ড তাঁর বাসস্থান এবং জাহাজে থাকা বুফে ডিনারে খরচ হয়েছিল। সেই সময়ে, তিনি অতিরিক্ত খাবারের জন্য মাত্র ২২ পাউন্ড ব্যয় করেছিলেন যা জাহাজের (Adventure Tour) প্যাকেজে অন্তর্ভুক্ত ছিল না। কেভিনের ক্রুজ শিপ লাইফস্টাইলের মাসিক খরচ ভারতীয় মুদ্রায় ছিল ১,৬২,৯৮৫ টাকা। ইংলিশ পাউন্ডের হিসেবে তা হল ১৬১৫ পাউন্ড।

ভারতীয় মুদ্রায় কেভিনের খরচের টুকরো হিসেব:

  • আবাসন ও খাবার: ₹ ১,০৮,৯৯৩ (প্রায় ১,০৮০ পাউন্ড)
  • অতিরিক্ত খাবার: ₹ ২,২২০ (প্রায় ২২ পাউন্ড)
  • ফোন খরচ: ₹ ৮,৫৭৮ (প্রায় ৮৫ পাউন্ড)
  • বীমা: ₹ ৪,২৩৮ (প্রায় ৪২ পাউন্ড)
  • স্বাস্থ্যসেবা: ₹ ১,৯১৭  (প্রায় ১৯ পাউন্ড)

কেভিন তাঁর শেষ এক বছরের জাহাজ ভ্রমণকে (Adventure Tour) জীবনের সেরা অভিজ্ঞতা বলেছেন। তবে খরচ বাঁচানোর চক্করে তাঁর যা ইচ্ছে ছিল তেমন অনেক কিছুই করা হয়নি। যেমন আগামীতে তিনি খরচের কথা না ভেবে যেখানে যাবেন, সেখানকার স্থানীয় খাবার খেয়াল খুশি মত খাবেন বলে জানিয়েছেন এবং আগামীতে জাহাজে থাকার পরিবর্তে বিভিন্ন দেশে নানা ভাবে ঘুরে বেড়ানোর আগ্রহ প্রকাশ করেছেন কেভিন।  

 

Tags:

International news

bangla news

 madhyom

Kevin Martin

Adventure Tour

American Youtuber


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর