img

Follow us on

Monday, Sep 16, 2024

Bangladesh Crisis: জ্বালিয়ে দেওয়া হল প্রাক্তন ক্রিকেটার অধিনায়ক মাশরাফে মোর্তাজার বাড়ি!

Mashrafe Bin Mortaza: দাউদাউ করে জ্বলছে প্রাক্তন ক্রিকেটার মোর্তাজার বাড়ি, ভাইরাল ভিডিও…

img

মাশরাফে মোর্তাজা। সংগৃহীত চিত্র।

  2024-08-07 09:11:05

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশে (Bangladesh Crisis) জ্বালিয়ে দেওয়া হল প্রাক্তন ক্রিকেটার অধিনায়ক তথা আওয়ামী লীগের সাংসদ মাশরাফে মোর্তাজার (Mashrafe Bin Mortaza) বাড়ি। কোটা এবং হাসিনা বিরোধী আন্দোলনের ইস্যুতে কেন চুপ করে ছিলেন এই ক্রিকেটার, এই প্রশ্ন তুলে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। তিনি দেশের হয়ে ১১৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। ক্রিকেট থেকে অবসর নিয়ে ২০১৮ সাল থেকে রাজনীতিতে যোগদান করেছিলেন। অপর দিকে রাজনৈতিক সঙ্কটের প্রভাব পড়েছে পকিস্তান-বাংলাদেশের আসন্ন দুটি টেস্ট ম্যাচের সিরিজের ওপর।

কেন হাসিনার বিরোধিতা করেননি (Bangladesh Crisis)?

সোমবার বাংলাদেশের (Bangladesh Crisis) নড়াইল-২ আসনে আওয়ামী লীগের সাংসদ মোর্তাজার (Mashrafe Bin Mortaza) বাড়িতে বিক্ষোভকারীরা আক্রমণ করে। এরপর ওই বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ইতি মধ্যে এই ভিডিও সামজিক মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়ে গিয়েছে। তিনি এই কেন্দ্রে গত ২ বারের সাংসদ ছিলেন। বিক্ষোভকারীদের দাবি ছিল, হাসিনা সরকারের বিরুদ্ধে সমস্ত বিক্ষোভ এবং আন্দোলনে কোনও রকম প্রতিক্রিয়া দেননি তিনি। আর সেই জন্য তাঁকে ঘিরে আন্দোলনকারীদের মনে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করা মাত্রই তাঁর বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। একই ভাবে আরও এক প্রাক্তন ক্রিকেটার অধিনায়ক সাকিব আল হাসানের রাজনৈতিক দলের অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। তিনিও আওয়ামী লীগের হয়ে মাগুরা-১ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

টেস্ট সিরিজ নিয়ে সঙ্কটে

বাংলাদেশ (Bangladesh Crisis) ক্রিকেট বোর্ড এই অস্থির রাজনৈতিক পরিস্থিতিতে ক্রিকেট প্রশিক্ষণ নিয়ে চরম সঙ্কটের মধ্যে পড়েছে। পরবর্তী পদক্ষেপের জন্য বোর্ডের কর্তারা অপেক্ষা করছেন বলে জানিয়েছেন। ১৭ অগাস্ট বাংলাদেশ ক্রিকেটারদের রাওয়ালপিন্ডিতে যাওয়ার কথা ছিল। ২১-২৫ অগাস্ট প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল। আবার ৩০ অগাস্ট থেকে ৩ সেপ্টম্বর পর্যন্ত হওয়ার কথা দ্বিতীয় টেস্ট। সবটাই এখন অনিশ্চিত হয়ে পড়েছে।

আরও পড়ুনঃ বাংলাদেশের হিংসায় নিরপেক্ষ তদন্ত চাইল ব্রিটেন, চুপ হাসিনাকে ‘আশ্রয়’ নিয়ে

অগ্নিগর্ভ বাংলাদেশ

বাংলাদেশে (Bangladesh Crisis) হাসিনা বিরোধী আন্দোলনের আঁচ গিয়ে পড়েছে আওয়ামী লীগের বিভিন্ন সাংসদ, নেতা, সমর্থক এবং সংখ্যালঘু হিন্দুদের ওপর। হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। সেনা বাহিনী অন্তর্বর্তী সরকার গঠনের আশ্বাস দিয়েছে। মানুষের জান-মালের দায়িত্ব সুরক্ষার কথা বললেও কার্যত চূড়ান্ত বিশৃঙ্গলা চলছে দেশ জুড়ে। একাধিক জায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় বড় মূর্তি ভেঙে ফেলা হয়েছে। রাজধানী ঢাকা সহ একাধিক এলাকার থানায় আগুন দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বাসভবনে হামলা করে আগুন দেওয়া হয়েছে। যশোর, খুলনা, রংপুর, চট্টগ্রাম, সিলেটের একাধিক জায়গায় হিন্দুমন্দির ভাঙচুর করে আগুন দেওয়া হয়েছে। সেই সঙ্গে বাড়িঘর, দোকানপাটে চলছে লুটপাট।     

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

bangladesh crisis

former cricket captain

mashrafe bin mortazas

burnt house


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর