img

Follow us on

Thursday, Sep 19, 2024

Bangladesh Crisis: বাংলাদেশি হিন্দুদের নিয়ে উদ্বিগ্ন মার্কিন কংগ্রেসের ভারতীয় বংশোদ্ভূত সদস্য

Raja Krishnamoorthi: বাংলাদেশে হিন্দুদের উপর হিংসার নিন্দা মার্কিন কংগ্রেসের ভারতীয় বংশোদ্ভূত সদস্যের

img

বাংলাদেশ প্রসঙ্গে রাজা কৃষ্ণমূর্তি।

  2024-08-08 13:55:47

মাধ্যম নিউজ ডেস্ক: অগ্নিগর্ভ বাংলাদেশ (Bangladesh Crisis)। সে দেশে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই সংখ্যালঘুদের উপর নির্যাতন কয়েক গুণে বেড়ে গিয়েছে। সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে বিএনপি ও জামাত আশ্বাস দিলেও হামলার ঘটনা অব্যাহত। আজ, বৃহস্পতিবার নয়া তত্ত্বাবধায়ক সরকার শপথ নেবে। এরই মধ্যে ওই দেশ থেকে ভারতে পালিয়ে আসার চেষ্টা করছে বাংলাদেশের হিন্দুদের একাংশ। সংখ্যালঘুদের উপর বাংলাদেশে সাম্প্রতিক হিংসার নিন্দা করলেন মার্কিন কংগ্রেসের ভারতীয় বংশোদ্ভূত সদস্য রাজা কৃষ্ণমূর্তি (Raja Krishnamoorthi)।

কী বললেন রাজা কৃষ্ণমূর্তি

বাংলাদেশের (Bangladesh Crisis) সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মার্কিন কংগ্রেসের ভারতীয় বংশোদ্ভূত সদস্য রাজা কৃষ্ণমূর্তি। তাঁর আশা, নোবেলজয়ী মহম্মদ ইউনূসের নেতৃত্বে বাংলাদেশে যে অন্তর্বর্তী সরকার গঠিত হবে, তারা সংখ্যালঘুদের নিরাপত্তা সুনিশ্চিত করবে। দেশে শান্তি ফেরাবে। কৃষ্ণমূর্তি (Raja Krishnamoorthi) বলেন, “বাংলাদেশ যখন তার অন্তর্বর্তী সরকারের শপথ নেওয়ার প্রস্তুতি নিচ্ছে, তখন আমি সমস্ত সরকারি কর্মকর্তা, নতুন প্রশাসন ও পুলিশ প্রধানকে অনুরোধ করব তাঁরা যেন বাংলাদেশের জনগণকে নিরাপত্তা দেন। দেশের হিন্দু সংখ্যালঘু, তাদের বাড়িঘর, ব্যবসা এবং তাদের মন্দির সবকিছুকে যেন রক্ষা করতে পারেন।”

আরও পড়ুন: অশান্ত বাংলাদেশ, অনুপ্রবেশের সম্ভাবনা প্রবল! জল-স্থল সীমান্তে সতর্ক বিএসএফ

হিংসা থেকে বিরত থাকতে অনুরোধ

বাংলাদেশে (Bangladesh Crisis) শেখ হাসিনা সরকারের অবসান ঘটেছে। আপাতত সেনার হাতে আইনকানুনের দায়িত্ব ন্যস্ত থাকলেও, বৃহস্পতিতেই বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়ে যাবে বলে আশা। কিন্তু তার একদিন আগে পর্যন্ত সংখ্যালঘু হিন্দুদের উপর হামলার খবর লাগাতার আসছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। হিন্দুদের বাড়িঘর, মন্দিরেও হামলা হচ্ছে বলে অভিযোগ সামনে আসছে। তাই অন্তর্বর্তী সরকার গঠিত হলেও, বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে। বুধবার এক বিবৃতিতে কৃষ্ণমূর্তি (Raja Krishnamoorthi) বলেন, “বাইডেন-হ্যারিস প্রশাসনের নেতৃত্বে আমেরিকা বাংলাদেশের পরিস্থিতির উপর নজর রাখছে। আমেরিকা বাংলাদেশে সবরকম হিংসার প্রতিবাদ করছে। সব পক্ষকে হিংসা থেকে বিরত থাকতে অনুরোধ করছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

bangladesh crisis

Raja Krishnamoorthi

indian-american congressman

brutal targeting of Hindus in Bangladesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর