img

Follow us on

Thursday, Sep 19, 2024

Bangladesh Crisis: আসছেন ভারতে! মাকে আশ্রয় দেওয়ার জন্য মোদিকে ধন্যবাদ হাসিনা-পুত্রের

Sheikh Hasina: দেশ ও দলের জন্য রাজনীতিতে আসতে তৈরি হাসিনা-পুত্র জয়...

img

অশান্ত বাংলাদেশ। শেখ হাসিনা ও পুত্র জয়।

  2024-08-09 16:09:27

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তাল বাংলাদেশ (Bangladesh Crisis)। তীব্র বিক্ষোভের মুখে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মুজিব-কন্যা শেখ হাসিনা। প্রতিকূল পরিস্থিতিতে হাসিনাকে (Sheikh Hasina) ভারতে আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানালেন তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়। একই সঙ্গে তাঁর অভিযোগ, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই বাংলাদেশের পরিস্থিতি অস্থিতিশীল করে তুলেছে। দেশে গণতন্ত্র ফিরলে তবেই তাঁর মা হাসিনা বা তিনি বাংলাদেশে ফিরবেন বলেও জানালেন।

কবে ফিরবেন হাসিনা

বৃহস্পতিবার হাসিনার বাংলাদেশে (Bangladesh Crisis) ফেরা নিয়ে বড় বার্তা দিলেন তাঁর পুত্র সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, “আমি বলেছিলাম তিনি বাংলাদেশে আর ফিরবেন না। কিন্তু আমাদের নেতাকর্মীদের ওপর দেশজুড়ে হামলা চালানোর পর গত দুদিনে অনেক কিছু পরিবর্তন হয়েছে। আমাদের সমর্থকদের নিরাপদ রাখতে যা করার দরকার তার সবই আমরা করব। আওয়ামি লিগ বাংলাদেশের সবচেয়ে বড় ও পুরনো রাজনৈতিক দল। যখন বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে, তখন শেখ হাসিনা অবশ্যই দেশে ফিরবেন।” 

প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ

শেখ হাসিনাকে (Sheikh Hasina) আশ্রয় দেওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) ধন্যবাদ জানান জয়। আওয়ামি লিগ ভারতের সবসময়ের বন্ধু বলে উল্লেখ করেন জয়। বাংলাদেশে থাকা আওয়ামি নেতাদের সুরক্ষা নিশ্চিত করতে ভারতকে পদক্ষেপ করার অনুরোধও করেন। শেখ হাসিনা এই মুহূর্তে মেয়ের কাছে দিল্লিতে রয়েছেন বলেও জানিয়েছেন তাঁর পুত্র। বাংলাদেশের জন্য তাঁর পরিবারের অবদান মনে করিয়ে জয় জানান, যে-পরিবার বাংলাদেশের জন্য এত করেছে, সেই বাংলাদেশ তাঁকে এই অপমান করবে, ভাবতেই পারেননি হাসিনা। ভারত থেকে তাঁর মা অন্য কোথাও যাবেন কি না, তা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান হাসিনা-পুত্র। তবে জয় নিজে ভারতে আসবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ যাবে বাংলাদেশে? সমাজ মাধ্যমে ভাইরাল মানচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিজেপির

রাজনীতিতে জয়

আওয়ামি লিগ আগামী দিনে নির্বাচনে অংশ নিতে পারবে কি না তা নিয়েও সন্দিহান হাসিনা (Sheikh Hasina) পুত্র। জয় বলেন, "এখনও নিরপেক্ষ নির্বাচন হলে, আওয়ামি লিগ জিতে আসবে জানি।" রাজনীতিতে আসবেন কিনা এই প্রশ্নে জয় বলেন, “দল আর তার কর্মীদের রক্ষা করতে যা করার প্রয়োজন, আমি তাই করব। রাজনীতিতে যোগ দিতে হলে আমি পিছপা হব না, আমার মা এই মেয়াদের পর রাজনীতি থেকে অবসর নিতে চেয়েছিলেন। আমার কোনওদিনই রাজনীতি করার ইচ্ছে ছিল না, আমি আমেরিকাতে সেটেলড হয়ে গিয়েছিলাম। কিন্তু গত কয়েকদিনে বাংলাদেশে (Bangladesh Crisis) যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে মনে হচ্ছে নেতৃত্বের অভাব রয়েছে। আমি দলের জন্য সক্রিয় হতে বাধ্য হয়েছি এবং এখন আমি সামনে আছি।" আত্মসমালোচনার প্রয়োজনের ওপর জোর দিয়ে জয় বলেন, “নিশ্চিতভাবেই কিছু ভুল হয়েছিল। একটা দেশ চালানোর সময় প্রতিদিন অনেক সিদ্ধান্ত নিতে হয়। আওয়ামি লিগ আত্মসমালোচনায় বিশ্বাসী এবং আমরা সেই জন্য প্রস্তুত ছিলাম। কিন্তু এবার আমাদের সেই সুযোগ দেওয়া হয়নি। তাদের (পড়ুয়া) দাবি মেনে নেওয়ার পরও পরিস্থিতি এত দ্রুত উত্তপ্ত হবে, তা আমরা বুঝতে পারিনি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sheikh Hasina

bangla news

bangladesh crisis

Sajeeb Wajed Joy

Unrest Bangladesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর