img

Follow us on

Monday, Sep 16, 2024

Bangladesh: ‘‘ভারত আমাদের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু’’, জানাল বাংলাদেশের বিদেশ মন্ত্রক

Indo-Bangladesh Relation: ভারতের সঙ্গে সম্পর্ক নিয়ে কী বললেন বাংলাদেশের বিদেশমন্ত্রকের উপদেষ্টা?

img

বাংলাদেশের বিদেশ মন্ত্রকের উপদেষ্টা (সংগৃহীত ছবি)

  2024-08-12 14:45:10

মাধ্যম নিউজ ডেস্ক: শেখ হাসিনার পদত্যাগের পরেই নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনূসের নেতৃত্বে তৈরি হয়েছে বাংলাদেশের (Bangladesh) অন্তর্বর্তী সরকার। এই সরকারের বিদেশ মন্ত্রকের উপদেষ্টা মহম্মদ তৌহিদ হোসেন জানিয়েছেন, প্রতিবেশী ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে এবং এই সম্পর্ক তাঁরা এমন ভাবেই তৈরি করতে চান, যাতে মানুষ বুঝতে পারেন যে, ভারত বাংলাদেশের খুবই ঘনিষ্ঠ বন্ধু। মহম্মদ তৌহিদ হোসেনের নিজের ভাষায়, ‘‘সম্পর্ক শুধু দুই দেশ বা দুই সরকারের মধ্যে নয়, উভয় দেশের জনগণের মধ্যেও তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা যথাসাধ্য চেষ্টা করব যাতে বাংলাদেশের (Indo-Bangladesh Relation) মানুষ মনে করেন, ভারত আমাদের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু। আমরা এটাই চাই।’’

প্রধানমন্ত্রী হাসিনাকে দেশে ফিরিয়ে আনা হবে

প্রসঙ্গত, রবিবার এক সাংবাদিক সম্মেলনে এ কথাগুলি বলেন বাংলাদেশের বিদেশ মন্ত্রকের (Bangladesh) উপদেষ্টা। তিনি আরও বলেন, ‘‘বাংলাদেশ (Bangladesh) সবসময় ভারতের সমর্থন চায়। কারণ আমাদের দেশ এই সম্পর্ককে জনগণকেন্দ্রিক করতে চায়।’’ প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনা হবে কিনা— এই প্রশ্নের জবাবে বিদেশ মন্ত্রকের উপদেষ্টা বলেন, ‘‘এ বিষয়টি দেশের আইন মন্ত্রক দেখবে। ’’এ ধরনের কোনও অনুরোধ পেলে তাঁরা অবশ্যই ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন বাংলাদেশের বিদেশ মন্ত্রকের উপদেষ্টা।

বাংলাদেশে (Bangladesh) সংখ্যালঘুদের সঙ্গে আলোচনা শীঘ্রই

সংখ্যালঘুদের ওপর অত্যাচারে নানা ঘটনা সামনে এসেছে বাংলাদেশে। একাধিক ধর্মীয় প্রতিষ্ঠান, হিন্দু বাড়িতে লুট, মূর্তি ভাঙচুরের ঘটনা সামনে এসেছে। হিন্দু নেতা কাজল রায়কে হত্যা করা হয়েছে রঙপুরে। রায়গঞ্জের সাংবাদিক প্রদীপ ভৌমিককে প্রেস ক্লাবে ঢুকে হত্যা করেছে উগ্র মৌলবাদীরা। প্রতিবাদে গত ২ দিনে বড় আকারের বিক্ষোভও করতে দেখা গিয়েছে সেদেশের সংখ্যালঘুদের। এ বিষয়ে বাংলাদেশের (Indo-Bangladesh Relation) বিদেশ মন্ত্রকের উপদেষ্টা বলেন, ‘‘অন্তর্বর্তী সরকারের প্রধান মহম্মদ ইউনূস খুব শীঘ্রই সংখ্যালঘু সম্প্রদায়ের সমস্ত প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসবেন।’’ এক সপ্তাহের মধ্যেই আইনশৃঙ্খলার পরিস্থিতির উল্লেখযোগ্যভাবে উন্নতি হবে বলেও তিনি জানিয়েছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Bangladesh

bangla news

Bengali news

Bangladesh  Foreign Affairs Adviser

indo bangladesh relation


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর