img

Follow us on

Wednesday, Oct 02, 2024

Bangladesh: ‘‘ওকেও উৎসব মণ্ডল করে দেব’’, ধৃত বাংলাদেশি হিন্দুকে মারার চেষ্টা মুসলিমদের

Muslim Mob: নবী সম্পর্কে কুকথা, হিন্দু যুবককে পুলিশের হাত থেকে ছিনিয়ে নিতে যা করল বাংলাদেশি মৌলবাদীরা...

img

বাংলাদেশে থানা আক্রমণের এই সেই ছবি। সংগৃহীত ছবি।

  2024-10-01 17:46:56

মাধ্যম নিউজ ডেস্ক: অভিযোগ, তিনি প্রফেট মহম্মদ সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছিলেন। সেই অভিযোগে বছর বাইশের এক যুবককে গ্রেফতারও করে পুলিশ (Bangladesh)। তার পরেই হিন্দু ওই যুবককে তাদের হাতে তুলে দেওয়ার দাবি জানায় বাংলাদেশের চট্টগ্রামের পটিয়া থানা এলাকার একটি মাদ্রাসার ছাত্ররা (Muslim Mob)।

সেনার গাড়িতেও আক্রমণ (Bangladesh)

উন্মত্ত ওই ছাত্ররা থানায় হামলা চালানোর পাশাপাশি সেনাবাহিনীর গাড়িও আক্রমণ করে। সাদা পোশাকে থাকা এক সেনাকর্মীকে অভিযুক্ত হিন্দু যুবক ভেবে সেনার গাড়িতে হামলা চালায় উন্মত্ত জনতা। ঘটনায় জখম হয়েছেন এক সেনাকর্তা। অভিযুক্ত হিন্দু যুবকের নাম পার্থ বিশ্বাস। সোমবার গ্রেফতার করা হয় তাঁকে। তারই আগের দিন পার্থর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করে জনৈক কামরুল ইসলাম। তার অভিযোগ, পার্থ আপত্তিকর মন্তব্য করেছেন নবী সম্পর্কে। পার্থ গ্রেফতার হয়েছেন শুনেই থানায় ভিড় করেন স্থানীয়দের সঙ্গে এলাকারই একটি মাদ্রাসার পড়ুয়ারাও। তারা ওই যুবককে তাদের হাতে তুলে দেওয়ার দাবি জানায়। তারা হুমকি দেয়, পার্থর হালও উৎসব মণ্ডলের মতো করে দেবে।

থানায় তাণ্ডব জনতার

জনতার দাবি মেনে (Bangladesh) পার্থকে পুলিশ তাদের হাতে তুলে দেয়নি। এর পরেই থানার ওয়েটিং হল ভাঙচুর করে উন্মত্ত জনতা। হামলা চালানো হয় সেনার গাড়িতেও। কোনওক্রমে সেখান থেকে পালিয়ে প্রাণে বাঁচেন সেনাকর্মীরা।

পাটিয়া সার্কেল এসপি আরিফুল ইসলাম বলেন, “একটি ফেসবুক পোস্টকে ঘিরে থানায় ভিড় করে জনতা। তার আগেই আমরা অভিযুক্তকে গ্রেফতার করেছি। তদন্ত চলছে। আইনি পথের কথা না ভেবে স্থানীয়রা বিক্ষোভ দেখাতে শুরু করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ কর্মী ও সেনা মোতায়েন করা হয়েছে।” তিনি বলেন, “বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।”

আরও পড়ুন: ডাক্তারদের মিছিলে ‘কাশ্মীর মাঙ্গে আজাদি’ স্লোগান, মমতাকে ধুয়ে দিল বিজেপি

মাসখানেক আগেও এক পুলিশের হাতে গ্রেফতার হওয়া হিন্দু যুবক উৎসব মণ্ডলকে পিটিয়ে মারে জনতা। প্রসঙ্গত, হাসিনা-উত্তর জমানায় বাংলাদেশে অন্ততপক্ষে দুশোর বেশি হিন্দু মন্দির, দোকান এবং ব্যবসায়ী প্রতিষ্ঠানে হামলা হয়েছে (Muslim Mob)। প্রতিটি ক্ষেত্রেই হামলাকারীরা সংখ্যগুরু মুসলমান সম্প্রদায়ের (Bangladesh)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bangladesh

bangla news

Bengali news

hindu

muslim

blasphemy

news in bengali

Muslim Mob

muslim mob attacks police station


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর