img

Follow us on

Monday, Sep 16, 2024

Bangladesh News: নেতার পর এবার সাংবাদিক! অগ্নিগর্ভ বাংলাদেশে হিন্দু নিধন হয়েই চলছে

Hindu Journalist killed in Bangladesh: অগ্নিগর্ভ বাংলাদেশে এবার হামলার বলি হিন্দু সাংবাদিক...

img

অগ্নিগর্ভ বাংলাদেশ। হামলার বলি সাংবাদিক প্রদীপ কুমার ভৌমিক (বাঁদিকে)। ছবি— সংগৃহীত।

  2024-08-05 17:14:02

মাধ্যম নিউজ ডেস্ক: অগ্নিগর্ভ বাংলাদেশে (Bangladesh News) হিন্দু নিধন চলছেই! অস্থির পরিস্থিতিতে ইতিমধ্যে দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেনাবাহিনী ঘোষণা করে জানিয়েছে যে সেখানে খুব তাড়াতাড়ি গঠন করা হবে তদারকি সরকার। এই আবহে হিন্দুদের নিরাপত্তা ক্রমশই প্রশ্নের মুখে উঠছে। একের পর এক হামলা ও হত্যার ঘটনা ঘটছে। রবিবারই কাজল রায় নামে এক হিন্দু নেতাকে হত্যা করা করে বিক্ষোভকারীরা। এর পাশাপাশি, হত্যা করা হয় প্রদীপ কুমার ভৌমিক নামের এক সাংবাদিককেও। জানা গিয়েছে, বাংলাদেশের (Bangladesh News) রায়গঞ্জের স্থানীয় ডেইলি খবরপত্র নামের একটি সংবাদ মাধ্যমে সাংবাদিকতা করতেন নিহত প্রদীপবাবু। সেদেশের একাধিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রবিবার রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় অন্তত ২৩ সাংবাদিক আহত হয়েছেন হামলায়।

কীভাবে হামলা (Bangladesh News)

জানা গিয়েছে, বিক্ষোভকারীরা রবিবার দুপুরের পরই সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় আওয়ামী লিগের কার্যালয়ে প্রথমে হামলা চালান। এর ঠিক পাশেই অবস্থিত ছিল রায়গঞ্জ প্রেসক্লাব (Bangladesh News)। সেখানেই ছিলেন সাংবাদিক প্রদীপ কুমার। বিক্ষোভকারীরা পিটিয়ে আহত করেন প্রদীপবাবুকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিৎসকরা ওই সাংবাদিককে মৃত বলে ঘোষণা করেন।

হিংসাত্মক আন্দোলন সাম্প্রদায়িক রূপ নিয়েছে

সে দেশের রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক নাজমুল আহসান বলছেন, ‘‘ক্রমশই আন্দোলন হিংসাত্মক ও সাম্প্রদায়িক (Hindus Under Attack) রূপ নিয়েছে এবং এগুলি বেশিরভাগই ছড়ানো হচ্ছে সমাজ মাধ্যমের পাতা থেকে।’’ বাংলাদেশের এই হিংসায় দেশভাগ ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়কার ছায়া ফুটে উঠেছে। ফের যেন বাংলাদেশে ফিরে এসেছে রাজাকাররা। আন্দোলনের নামে আক্রমণ চালানো হয়েছে ইস্কনের মন্দির, কালী মন্দির সমেত হিন্দুদের একাধিক ধর্মস্থানে। বাদ যাচ্ছে না হিন্দুদের ঘরবাড়িও। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

bangladesh news

Hindu leader killed bangladesh

Hindu Journalist killed Bangladesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর