img

Follow us on

Friday, Sep 27, 2024

Bangladesh: হিন্দু ছাত্রীদের হিজাব পরতে নির্দেশ, বিক্ষোভে উত্তাল ঢাকার বালিকা বিদ্যালয়

Hindu students: হিন্দু পড়ুয়াদের বিক্ষোভ ঢাকার স্কুলে

img

হিন্দু ছাত্রীদের জোরপূর্বক হিজাব পরতে বলেছেন এক শিক্ষক, বিক্ষোভ ঢাকায়

  2024-09-27 19:56:50

মাধ্যম নিউজ ডেস্ক: ঢাকায় (Bangladesh) মোসলেমউদ্দিন বালিকা বিদ্যালয়ে ইসলামিক ধর্মশাস্ত্রের এক শিক্ষকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ উঠল, তিনি হিন্দু ছাত্রীদের জোরপূর্বক হিজাব পরার নির্দেশ দিয়েছেন। এর পাশাপাশি জোর করে কোরান পাঠও করাতে চেয়েছেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওই বিদ্যালয়ের ছাত্রীরা ২৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিক্ষোভ (Hindu students) প্রদর্শন করে। ঢাকার ডেপুটি কমিশনার মহম্মদ রবিউল ফয়সাল ২৭ সেপ্টেম্বর এক বিবৃতি দেন। সেখানে তিনি বলেন, ‘‘এক শিক্ষকের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ সামনে এসেছে যে তিনি ভগবত গীতা সম্পর্কে কটুক্তি করেছেন এবং হিন্দু ছাত্রীদের জোর করে হিজাব পরাতে চেয়েছেন।’’ তিনি আরও জানিয়েছেন, ওই বিদ্যালয়ের হিন্দু ছাত্রীরা অভিযুক্ত মুসলিম শিক্ষকের অপসারণের দাবি তুলেছেন।

কোরান মুখস্থ করতে বলতেন শিক্ষক! (Bangladesh) 

প্রসঙ্গত, এই ঘটনার পরে একটি ভিডিও ভাইরাল হয় (Hindu students) সমাজ মাধ্যমে। সেখানে দেখা যায়, ওই বিদ্যালয়ের একাধিক পড়ুয়া নানা অভিযোগ এনেছেন শিক্ষকদের (Bangladesh) বিরুদ্ধে। একজন পড়ুয়ার দাবি, ‘‘ওই শিক্ষক আমাদেরকে কোরানের বিভিন্ন আয়াত ও সূরা অর্থসহ ১ সপ্তাহের মধ্যে মুখস্থ করতে বলেছিলেন। এর পাশাপাশি তিনি মেয়েদের হিজাব পরতে নির্দেশও দেন। তিনি এও বলেন, হিজাব না পরলে ছেলেরা তোমাদের শরীর দেখবে। এভাবেই দিনের পর দিন তিনি শ্রেণিকক্ষে আমাদেরকে অপমান করতে থাকেন।’’

ওই শিক্ষক মূর্তিপূজা বিরোধী নানা মন্তব্য করতেন বলেও অভিযোগ

আরেক ছাত্রীর অভিযোগ, ‘‘ওই শিক্ষক বৈষম্যমূলক আচরণ করেছেন (Bangladesh)। তিনি হিন্দু ছাত্রীদের দাঁড় করিয়ে রাখতেন, তাঁদেরকে প্রশ্ন জিজ্ঞাসা করতেন, কেন তারা হিজাব পরেনি? যখন ছাত্রীরা জানতে চাইত, তারা কেন পরবে হিজাব, তখন তিনি জবাব দিতেন, হিজাব না পরলে রাস্তার ছেলেরা মেয়েদের শরীর দেখবে।’’ এর পাশাপাশি ওই শিক্ষক মূর্তিপূজা বিরোধী নানা মন্তব্য করতেন বলেও অভিযোগ।


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Bangladesh

bangla news

madhyom news

news in bengali

Hindu students

Religious coercion

Hijabs


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর