img

Follow us on

Monday, Sep 16, 2024

Diljit Trudeau Controversy: কনসার্টের মাঝে দিলজিতের সঙ্গে ট্রুডোর সাক্ষাৎ ঘিরে বিতর্ক

Diljit Dosanjh: কানাডায় হাউসফুল শো করেও বিতর্ক পিছু ছাড়ল না দিলজিতের

img

দিলজিতের প্রশংসায় পঞ্চমুখ জাস্টিন ট্রুডো

  2024-07-16 17:36:59

মাধ্যম নিউজ ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো টরন্টোর রজার্স সেন্টারে অনুষ্ঠিত হওয়া কনসার্টের সমস্ত টিকিট বিক্রির ঐতিহাসিক ঘটনায় অভিনন্দন জানানোর জন্য পাঞ্জাবি গায়ক দিলজিৎ দোসাঞ্জের সঙ্গে দেখা করতে গেলে নতুন বিতর্কের সৃষ্টি হয়েছে।

বিজেপি আপত্তি জানিয়েছে

ট্রুডোর অভিনেতা-গায়ক দিলজিৎ দোসাঞ্জকে 'পাঞ্জাবের গায়ক' বলার বিষয়ে বিজেপি নেতাদের একাংশ আপত্তি জানিয়েছে। তাঁদের বক্তব্য কানাডার প্রধানমন্ত্রী ইচ্ছাকৃতভাবে শব্দ নিয়ে খেলার চেষ্টা করেছেন। দিলজিৎ ভারতের গায়ক না বলে পাঞ্জাবের ব্যক্তি বলায় আপত্তি তৈরি হয়েছে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ইনস্টাগ্রামে দিলজিতের সঙ্গে নিজের একটি ভিডিও শেয়ার করার পরে ক্ষমতাসীন বিজেপি এই আপত্তি তোলে। যাতে তাঁকে উষ্ণভাবে ওই গায়ককে আলিঙ্গন করতে দেখা যায়। বিজেপির মুখপাত্র মনজিন্দর সিং সিরসা টুইটারে একটি পোস্টে বলেছেন, ট্রুডো পাঞ্জাবি গায়কের প্রশংসা করতে বেছে বেছে শব্দ ব্যবহার করেছেন। দিলজিৎ শুধু পাঞ্জাবের নয়, আগে ভারতের। তবে প্রোপ্যাগান্ডার জন্য ওকে পাঞ্জাবের বলা হয়েছে।

কী বললেন ট্রুডো?

দিলজিৎ দোসাঞ্জের প্রশংসা করে তিনি বলেন, 'রজার সেন্টারে যখন দিলজিৎ দোসাঞ্জের শো-এর সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। কানাডা একটি মহান দেশ। পাঞ্জাবের এক ছেলে ইতিহাস সৃষ্টি করেছে এবং স্টেডিয়ামের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বৈচিত্র্য আমাদের শক্তি নয়। এটা একটা সুপার পাওয়ার।'

চার দেশ সফরে পাঞ্জাবি গায়ক

দিলজিৎ দোসাঞ্জের ভ্যাঙ্কুভার বিসি প্লেস এবং টরন্টো রজার্স সেন্টার স্টেডিয়ামের জন্য যথাক্রমে ৫৪ হাজার এবং ৪৯ হাজারের বেশি আসনের সমস্ত টিকিট বুক হয়ে গিয়েছে। পাঞ্জাবি গায়ক তার 'দিল-লুমনাতি' কনসার্টের জন্য কানাডা সহ চারটি দেশ সফরে রয়েছেন। প্রসঙ্গত কিছু দিন আগেই দিলজিত দোসাঞ্জ অভিনীত ‘অমর সিং চমকিলা’ সিনেমা রিলিজ হয়েছিল।

আরও পড়ুন: রাষ্ট্রসঙ্ঘে বক্তব্য রাখবেন মোদি, তুলতে পারেন নিরাপত্তা পরিষদে স্থায়ী সদস্যপদের দাবি

ওই সিনেমায় শিখ প্রভাবিত উগ্রপন্থী সংগঠনের অত্যাচার দেখানো হয়েছিল। কীভাবে শুধুমাত্র গান গাওয়ার জন্য এবং ওই সংগঠনের কথামত না চলার জন্য সেই সময়ের জনপ্রিয় গায়ক অমর সিংকে সস্ত্রীক হত্যা করা হয়েছিল, তা দেখানো হয় ওই সিনেমায়।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Diljit Dosanjh Justin Trudeau Controversy

Diljit Dosanjh

Punjabi Singer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর