img

Follow us on

Sunday, Sep 08, 2024

Trump Speech: "ভগবান পাশে ছিলেন, তাই বেঁচে গিয়েছি", গুলি কাণ্ডের পর প্রথম সভায় বললেন ট্রাম্প

Donald Trump: খুনের চেষ্টার পর প্রথম সভায় ট্রাম্পের বক্তব্যে শোরগোল

img

কানে গুলি লাগার পর প্রথম সভায় ডোনাল্ড ট্রাম্প

  2024-07-19 15:24:23

মাধ্যম নিউজ ডেস্ক: ভগবান পাশে ছিলেন তাই বেঁচে গিয়েছি। বক্তব্য রাখতে পারছি। বক্তা, আমেরিকা প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর স্পষ্ট (Trump Speech) কথা, “আমার পাশে ভগবান ছিলেন। তাই আমি বেঁচে আছি।”

অভ্যাসের জেরেই বেঁচে যান ট্রাম্প (Trump Speech)

শনিবার এক জনসভায় বক্তব্য রাখার সময় এক বন্দুকবাজ তাঁর এআর-১৫ রাইফেল থেকে ট্রাম্পকে (Donald Trump) লক্ষ্য করে গুলি চালান। কয়েক সেকেন্ড আগে মাথা ঘুরিয়ে নেওয়ায় গুলি কানে লাগে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের। অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। অনেকের মতে এক পুরনো অভ্যাসের জন্যই বেঁচে গিয়েছেন ট্রাম্প সাহেব। কথা বলতে-বলতে (Trump Speech), মাঝে-মধ্যে ঘাড় বেঁকিয়ে ফেলেন তিনি। বলা হচ্ছে, সেই অভ্যাসের জেরেই বেঁচে গিয়েছেন তিনি। নিজেও আগে বলেছেন, সেই সময় তথ্য দেখার জন্য জায়েন্ট স্ক্রিনের দিকে তাকিয়ে ছিলেন। না হলে গুলিটি তাঁর মাথা ভেদ করে যেত।

শুটিং ক্লাব থেকে বের করে দেওয়া হয় ম্যাথ্যুকে

বরাত জোরে কোনওক্রমে রক্ষা পাওয়ার পর, একদিকে ভগবানকে (Trump Speech) ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প।  ঠিক তেমনই গুলি কাণ্ডে নিহত দমকল কর্মীকে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে বাঁচাতে গিয়েই মৃত্যু হয় ৫০ বছর বয়সী কোরি কমপেলেটারের। তাঁর পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণাও করা হয়েছে। আরও জানা গিয়েছে, গুলি করা যুবক থমাস ম্যাথিউ ক্রুক একটি শুটিং ক্লাবের সদস্য হয়েছিল। শুটিং প্র্যাকটিসের সময় থমাস রীতিমত হাস্যকর কান্ড ঘটাত। কখনও টার্গেটে গুলি লাগাতে পারেনি সে। এতই বাজে গুলি চালাত, যে সবাই হেসে ফেলত। সেই কারণে তাঁকে ক্লাব থেকে বের করে দেওয়া হয়েছিল। সেদিনও ট্রাম্পকে (Donald Trump) লক্ষ্য করে ৭ রাউন্ড গুলি চালায় সে। একটি গুলি ট্রাম্প ট্রাম্পের কানে লাগে। বাকি ৬টি লক্ষ্যভ্রষ্ট হয়। কিন্তু তাতে দুজন আহত হন। মারা যান ৫০ বছর বয়সী নিরীহ কোরি।

আরও পড়ুন: মৃত্যুর মুখ থেকে ফিরেই প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প! নিজেই ঘোষণা করলেন ভাইস প্রেসিডেন্টের নাম

কিন্তু ট্রাম্পের গুরুতর অঙ্গে একটিও গুলি লাগেনি । নিশানা যে তার ভালো ছিল না, তা বোঝাই যায়। সবচেয়ে বড় বিষয় হল, থমাস কেন এই কাণ্ড ঘটিয়েছে তা জানা যায়নি। হঠাৎ ট্রাম্পের উপর কি এমন তার রাগ হলো যে বন্ধু খাতে সবাই গুলি চালিয়ে দিল থমাস। কেউ কি তাঁকে অনুপ্রেরণা জুগিয়ে ছিল? কিংবা ব্রেনওয়াশ করেছিল, সেই তথ্য প্রকাশ্যে আসেনি।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Donald Trump

 madhyom

news in bengali

Latest bangla News

American Election

Trump Speech

Trump Assasination Attempt

American election campaign


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর