img

Follow us on

Monday, Sep 16, 2024

Donald Trump: রিপাবলিকান প্রার্থীর নিউজ ‘সেন্সর’ করায় গুগলকে হুমকি ডোনাল্ড ট্রাম্পের!

Google: বন্ধ হয়ে যাচ্ছে গুগল! এ কী শোনালেন ট্রাম্প!...

img

গুগল খুব খারাপ হয়ে গিয়েছে। তারা খুব দায়িত্বজ্ঞানহীন, অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের। ফাইল ছবি।

  2024-08-03 13:42:11

মাধ্যম নিউজ ডেস্ক: বন্ধ হয়ে যাবে গুগল! আর যদি তা হয়, তাহলে কী করবেন ব্যবহারকারীরা? এমনই সব প্রশ্ন দানা বাঁধছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) একটি মন্তব্যে। সম্প্রতি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে ট্রাম্প বলেছেন, “গুগল খুব খারাপ হয়ে গিয়েছে। তারা খুব দায়িত্বজ্ঞানহীন। আমার মনে হয় গুগল বন্ধ হয়ে যাবে। কারণ আমি মনে করি না, কংগ্রেস এটা মেনে নেবে। আমি সত্যিই তা মনে করি না। গুগলকে সাবধান হতে হবে।”

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন (Donald Trump)

চলতি বছরের শেষের দিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। ফের প্রার্থী হতে চলেছেন প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্ট। অভিযোগ, গুগল তাঁর খবর ও ছবি সেন্সর করছে। সেই কারণেই গুগলকে নিশানা করেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। এই সপ্তাহের গোড়ার দিকে ট্রাম্প অভিযোগ করেছিলেন, ১৩ জুলাই তাঁকে যে খুন করার চেষ্টা করা হয়েছিল, সে সম্পর্কে ছবি বা কোনও তথ্য খুঁজে পাওয়া কার্যত অসম্ভব। অবশ্য ট্রাম্পের অভিযোগ অস্বীকার করেছেন গুগল কর্তৃপক্ষ। প্রসঙ্গত, গুগলের ফিচার ডোনাল্ড ট্রাম্পকে হত্যার চেষ্টা সম্পর্কিত রেজাল্ট দেখাতে ব্যর্থ হওয়ায় ইউজাররা অবাক। তারা যখন গুগলে হত্যার চেষ্টা বলে টাইপ করছিল, তখন তারা ১৩ জুলাই পেনসিলভানিয়ার বাটলারের ঘটনা সম্পর্কে কোনও প্রেডিকশন পায়নি।

আত্মপক্ষ সমর্থন গুগলের

এক্স হ্যান্ডেলে আত্মপক্ষ সমর্থন করে গুগল লিখেছে, কিছু লোক অনুযোগ করছে যে, গুগল কিছু বিশেষ শব্দ সেন্সর করছে। কিন্তু এটা ঠিক নয়। তাদের অভিযোগের নিশানায় গুগলের অটোকমপ্লিট ফিচার। এই অটোকমপ্লিট ফিচার, ব্যবহারকারীদের  জিজ্ঞাস্য বিষয় তাড়াতাড়ি লিখতে সাহায্য করে। গুগলের দাবি, এই অটোকমপ্লিট ফিচারে হত্যা বা হত্যার চেষ্টা সম্পর্কিত কোনও শব্দ দেখানো হয় না। কারণ এটা গুগলের বৈশিষ্ট্য। রাজনৈতিক হিংসা ছড়াতে পারে, এমন কোনও শব্দ প্রেডিকশন তারা দেখায় না। বিষয়টি নজরে আসার পর এটা নিয়ে কাজ চলছে। এবং এটা ইমপ্রুভ করা চলছে বলেও দাবি গুগলের।

আরও পড়ুন: জঙ্গি অনুপ্রবেশের জের! বিএসএফের প্রধান এবং উপপ্রধানকে অপসারণ করল কেন্দ্র

এক্স হ্যান্ডেলে জুনিয়র ট্রাম্প লেখেন, “বিগ টেক কমলা হ্যারিসকে সাহায্য করার জন্য আবার নির্বাচনে হস্তক্ষেপ করার চেষ্টা করছে। আমরা সবাই জানি যে, এটি গুগলের ইচ্ছাকৃত নির্বাচনী হস্তক্ষেপ (Donald Trump)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Google

bangla news

Bengali news

Donald Trump

news in bengali

Trump

Donald trump threatens google

censoring news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর