img

Follow us on

Saturday, Oct 26, 2024

Gurpatwant Pannun: শাহের সম্পর্কে খবর দিলে মিলবে মোটা ইনাম, ঘোষণা খালিস্তানি জঙ্গি পান্নুনের

Amit Shah: ফের হুমকি পান্নুনের, সিআরপিএফ স্কুল বন্ধের আহ্বান, ‘শাহি’ খবরে ইনামের টোপ...

img

মাঝে মধ্যেই হুমকি দিয়ে চলেছেন খালিস্তানপন্থী জঙ্গি গুরপন্ত সিং পান্নুন। ফাইল ছবি।

  2024-10-26 13:31:40

মাধ্যম নিউজ ডেস্ক: খবর দিতে হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) গতিবিধির। তাতেই মিলবে দশ লক্ষ মার্কিন ডলার পুরস্কার। অমিত শাহের বিদেশ সফরের আগেই ‘শিখস ফর জাস্টিস’কে ওই তথ্য দিতে পারলে পুরস্কার দেবেন খালিস্তানপন্থী জঙ্গি গুরপতবন্ত সিং পান্নুন (Gurpatwant Pannun)।

সিআরপিএফ স্কুল বন্ধের আহ্বান (Gurpatwant Pannun)

২৬ নভেম্বর থেকে সিআরপিএফ স্কুলগুলি বন্ধ করে দেওয়ার আহ্বানও জানিয়েছেন খালিস্তানপন্থী ওই জঙ্গি। ঠিক একদিন আগেই উত্তর দিল্লির রোহিণী অঞ্চলের একটি সিআরপিএফ স্কুলের বাইরে বিস্ফোরণ ঘটে। তার পরেই পান্নুনের এই বিবৃতিতে ছড়িয়েছে চাঞ্চল্য। বিস্ফোরণের দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে ‘খালিস্তান জিন্দাবাদ ফোর্স’ নামের একটি সংগঠন।

পান্নুনের বক্তব্য

ভারত-বিরোধী কাজে লিপ্ত পান্নুন। নানা সময় ভারতকে বিভিন্নভাবে হুমকিও দিয়েছে খালিস্তানপন্থী এই জঙ্গি। সেই পান্নুনই ছাত্রছাত্রী ও অভিভাবকদের সিআরপিএফ স্কুল বয়কট করার আহ্বান জানান। তাঁর বক্তব্য, এই বাহিনী নৃশংসতায় লিপ্ত। তাঁর অভিযোগ, অমৃতসরের স্বর্ণমন্দিরে হামলা, ১৯৮৪ সালের গণহত্যায় মৃত্যুদণ্ড পরিচালনা ও পঞ্জাবে শিখদের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে জড়িত ছিল সিআরপিএফ।

আরও পড়ুন: প্রত্যাঘাত ইজরায়েলের! নিশানায় ইরানের সামরিক ঘাঁটিগুলি, হামলা সিরিয়াতেও

ভারতে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে ‘শিখস ফর জাস্টিস’কে। দেশ ছেড়ে পালিয়েছেন পান্নুনও (Gurpatwant Pannun)। বর্তমানে বিদেশে বসেই একের পর এক হুমকি দিয়ে চলেছেন নিষিদ্ধ এই জঙ্গি সংগঠনের প্রধান। তিনি বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যেহেতু সিআরপিএফের প্রধান, তাই অমিত শাহের বিদেশ ভ্রমণ সংক্রান্ত যে কোনও তথ্যের জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছে।” শাহের বিরুদ্ধে কানাডায় খুন হওয়া হরদীপ সিং নিজ্জরকে হত্যার জন্য ভাড়াটে খুনি নিয়োগ করার এবং নিউইয়র্কে একটি মার্ডার ফর হায়ার ষড়যন্ত্র করার অভিযোগও তুলেছেন তিনি। পান্নুন বলেন (Gurpatwant Pannun), “সিআরপিএফের প্রাক্তন কর্তা, পঞ্জাবের প্রাক্তন শীর্ষ পুলিশ কর্তা কেপিএস গিল এবং প্রাক্তন রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইংয়ের কর্তা বিকাশ যাদব বিভিন্ন মানবাধিকার লঙ্ঘনের জন্য দায়ী। পঞ্জাব এবং বিদেশে শিখদের হত্যায়ও যুক্ত ছিলেন তাঁরা।

প্রসঙ্গত, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কার্যালয়ের সঙ্গেও তিনি কথা বলেছেন বলে সম্প্রতি দাবি করেছেন পান্নুন। সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি (Gurpatwant Pannun) বলেন, “কানাডার প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে (Amit Shah) যোগাযোগ রাখছি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Amit Shah

bangla news

Bengali news

Canada

news in bengali

Pannun

sfj

Gurpatwant Pannun

Gurpatwant

reward for information on amit shah


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর