img

Follow us on

Thursday, Sep 19, 2024

Khalistan: এবার আমেরিকার মন্দিরের গায়েও খালিস্তানপন্থী স্লোগান, নেপথ্যে পান্নুনের সংগঠন!

আমেরিকায় মন্দিরের গায়েও খালিস্তানপন্থী স্লোগান, নেপথ্যে কারা?

img

আমেরিকার মন্দিরের দেওয়ালের সেই লিখন।

  2023-12-23 14:37:06

মাধ্যম নিউজ ডেস্ক: এবার আমেরিকার হিন্দু মন্দিরেও তাণ্ডব খালিস্তানপন্থীদের (Khalistan)। অস্ট্রেলিয়ার সিডনি, কানাডার অটোয়ার পরে এবার তারা হানা দিল আমেরিকার ক্যালিফোর্নিয়ার নিউইয়র্ক শহরের একটি মন্দিরে। এখানকার এক মন্দিরের দেওয়ালে কালো রং দিয়ে লিখে দেওয়া হয় খালিস্তানপন্থী স্লোগান। ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্কেও বিরূপ মন্তব্য লেখা হয়েছে। ঘটনার নেপথ্যে খালিস্তানপন্থী জঙ্গি গুরুপতবন্ত সিং পান্নুনের সংগঠন ‘শিখস ফর জাস্টিসে’র হাত রয়েছে বলে অনুমান স্থানীয়দের।

বার্তা বাইডেনকেও

নিউইয়র্ক শহরে রয়েছে স্বামীনারায়ণের মন্দির। মন্দিরটির পরিচালনার দায়িত্বে রয়েছে স্বামীনারায়ণ মন্দির বাসনা সংস্থা। ঘটনায় ইতিমধ্যেই অভিযোগ দায়ের হয়েছে পুলিশের কাছে। অভিযোগ জানানো হয়েছে নাগরিক অধিকার আদালতেও। সান ফ্রান্সিসকোর ভারতীয় কনস্যুলেটের তরফে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সরকারের কাছেও পাঠানো হয়েছে বার্তা। ঘটনার (Khalistan) নিন্দা করে জারি করা হয়েছে বিবৃতিও।

হিংসার বীজ বপন!

হিন্দু আমেরিকান ফাউন্ডেশনের তরফে মন্দিরের গায়ে লেখা ভারত বিরোধী স্লোগান ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লেখা স্লোগানের ছবি পোস্ট করা হয়েছে এক্স হ্যান্ডেলে। ফাউন্ডেশনের দাবি, মন্দিরের দেওয়ালে খালিস্তানপন্থী জঙ্গি প্রয়াত জার্নেল সিং ভিন্দ্রাওয়ালের নাম লেখা হয়েছে স্রেফ ভক্তদের মধ্যে ভয়ের বাতাবরণ সৃষ্টি করতে। এভাবে তারা হিংসার বীজ বপন করতে চাইছে।

ভারত থেকে পালিয়ে গিয়ে আমেরিকায় আশ্রয় নিয়েছে খালিস্তানপন্থী জঙ্গি পান্নুন। বর্তমানে গা-ঢাকা দিয়ে রয়েছে কানাডায়। এই পান্নুনকেই খুনের চেষ্টা করা হয় আমেরিকায়। ওই ঘটনায় ভারতের গুপ্তচরদের হাত রয়েছে বলে অভিযোগ ওঠে। আন্তর্জাতিক মহলের একাংশের মতে, এই কারণেই আমেরিকার মাটিতে বাড়বাড়ন্ত পান্নুনের সংগঠনের। যদিও সম্প্রতি ব্রিটিশ এক সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, “ভারত সর্বদা আইনের শাসনের প্রতি দায়বদ্ধ। দেশের কোনও নাগরিক যদি কিছু করে থাকেন, তাহলে সরকার তা খতিয়ে দেখবে।”

আরও পড়ুুন: “মুসলিম তোষণের জন্যই প্রত্যাহার হিজাব নিষেধাজ্ঞা”, সিদ্দারামাইয়াকে তোপ বিজেপির

প্রসঙ্গত, চলতি বছর সিডনি ও অটোয়ায় মন্দিরের গায়ে লেখা হয়েছিল ভারত বিরোধী স্লোগান। খালিস্তানের পক্ষেও আওয়াজ তোলা হয়েছিল। কানাডা, ব্রিটেন এবং আমেরিকায় ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভও দেখিয়েছে খালিস্তানপন্থীরা (Khalistan)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

hindu

America

Khalistan

news in bengali

Hindu temple defaced

khalistani slogans

 California


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর