img

Follow us on

Thursday, Sep 19, 2024

Hinduphobia in UK: হিন্দুফোবিয়া ব্রিটেনে! লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হল না ভারতীয় ছাত্রকে

এই ঘটনা নিন্দা জানিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রীও, তিনি বলেন, ওই ছাত্রের মা এবং বোন আমার সঙ্গে দেখা করতে এসেছিল

img

করণ কাটারিয়া

  2023-04-08 12:53:04

মাধ্যম নিউজ ডেস্ক:  লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে ভারতীয় ছাত্রকে সেখানকার ছাত্র সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হল না। এই ঘটনায় ফের একবার ব্রিটেনে হিন্দু ফোবিয়ার (Hinduphobia in UK) তত্ত্ব উঠে এল বিভিন্ন মহল থেকে। জানা গেছে ওই ভারতীয় ছাত্রের নাম করণ কাটারিয়া। হরিয়ানার বাসিন্দা করণ লণ্ডন স্কুল অফ ইকনমিক্সে আইনের স্নাতকোত্তর স্তরের ছাত্র  বলে জানা গেছে। অত্যন্ত মেধাবী ছাত্র করণের সঙ্গে এমন আচরণে প্রতিবাদের সরব হয়েছে দেশ বিদেশের বিভিন্ন সংগঠন। গণতন্ত্রের পাঠ দেওয়ার জন্যই যেকোনও শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদের অস্তিত্ব থাকে। সেখানে একজনকে শুধুমাত্র জাতিগত পরিচয়ে কীভাবে দূরে সরিয়ে রাখা যায়, এই প্রশ্ন তুলছেন অনেকে।

আরও পড়ুন: রাজু ঝা–কে খুনের পিছনে রয়েছে বড় মাথা, প্রাণহানির শঙ্কা লতিফেরও! চাঞ্চল্যকর দাবি অর্জুন সিং-এর

প্রতিবাদে সরব এবিভিপি 

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক যাজ্ঞবল্ক্য শুক্লা জানিয়েছেন যে ভারতীয় ছাত্রের প্রতি এমন আচরণ খুবই দুর্ভাগ্যজনক এবং আমরা এই ঘটনার চরম নিন্দা জানাচ্ছি। লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের মতো একটি পৃথিবী খ্যাত শিক্ষা প্রতিষ্ঠানে এমন ধরনের ভেদাভেদ (Hinduphobia in UK) আশা করা যায়না।

এই ঘটনা নিন্দা জানিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রীও, তিনি বলেন, ওই ছাত্রের মা এবং বোন আমার সঙ্গে দেখা করতে এসেছিল এবং এ বিষয়ে কথা হয়েছে। ছাত্রের মা মানসিকভাবে ভেঙে পড়েছেন।

করণের বিবৃতি

 এই ঘটনার পরে ২ এপ্রিল করণ, হিন্দু ফোবিয়ার (Hinduphobia in UK) অভিযোগ তুলে নিজে গোটা ঘটনাটিকে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন এবং তিনি জানান যে তাঁকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হয়নি। এখানে একাংশ কখনই চায় না যে ভারতীয় তথা হিন্দুরা লন্ডন স্কুল অফ ইকোনমিক্সে মতো শিক্ষা প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ হয়ে উঠুক।

আরও পড়ুন: আর্থিক লেনদেনের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলিকে রাজ্যপালের অনুমোদন নিতে হবে! নয়া নির্দেশিকা রাজভবনের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Hinduphobia in UK


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর