img

Follow us on

Tuesday, Jul 02, 2024

Bangladeshi Hindus: বাংলাদেশে ফের সক্রিয় জামাত-বিএনপি! উঠল হিন্দু ও ভারত বিরোধী স্লোগান

গত ২৮ জুলাই ঢাকার উপকণ্ঠে সমাবেশ করে বিএনপি...

img

প্রতীকী ছবি

  2023-07-30 21:04:52

মাধ্যম নিউজ ডেস্ক: ফের বাংলাদেশে (Bangladeshi Hindus) বিএনপির উগ্র মৌলবাদী কর্মসূচি চালু হয়েছে। খালেদা জিয়ার দলের সঙ্গে হাত মিলিয়েছে জামাত-ই-ইসলাম। গত ২৮ জুলাই শুক্রবার ঢাকার উপকণ্ঠে একটি সমাবেশ করে বিএনপি। বিএনপির কার্যকরী সভাপতি এবং বাংলাদেশের ঘোষিত সন্ত্রাসবাদী তারিক রহমানের  একটি উগ্র ভিডিও বার্তা সামনে এসেছে, যেখানে আগামীদিনের কর্মসূচি ঘোষণা করতে শোনা যাচ্ছে তারিককে। 

বিএনপির হুমকি...

সম্প্রতি, বিএনপির নেতাদের মুখে মুখে প্রতিশোধের কথা শোনা গিয়েছে। বিএনপির এই আক্রমণ যেমন শানানো হয়েছে আওয়ামি লিগের বিরুদ্ধে তেমনি তাদের তালিকায় রয়েছে ভারত এবং হিন্দুরাও। বিএনপির নেতারা ভারত এবং বাংলাদেশের হিন্দুদের (Bangladeshi Hindus) আওয়ামি লিগের এজেন্ট হিসেবে তোপ দেগেছে। তাদের হুঁশিয়ারি দিতে শোনা গিয়েছে, বিএনপি ক্ষমতায় ফিরলে হিন্দু এবং আওয়ামি লিগের সদস্যদের দেখে নেওয়া হবে। এই সমাবেশে হিন্দু বিরোধী স্লোগানও উঠে এসেছে। ‘‘বাংলাদেশ হল মুসলমানদের, হিন্দুরা ভারতে ফিরে যাও।’’ প্রসঙ্গত, বাংলাদেশের আওয়ামি লিগ ইতিমধ্যে দাবি করেছে, দেশকে অস্থির করে তোলার জন্য বিদেশ থেকে প্রচুর অনুদান পাচ্ছে বিএনপি। বিএনপির বিরুদ্ধে বারংবার অভিযোগ উঠেছে বাংলাদেশে হিন্দু নির্যাতনের।

২০০১ সালে পূর্ণিমা শীলের ওপর অকথ্য নির্যাতন

প্রসঙ্গত উল্লেখ্য, ২০০১ সালে বাংলাদেশের (Bangladeshi Hindus) সিরাজগঞ্জের পূর্ণিমা শীল নামের একজন আওয়ামি লিগের সদস্যকে গণধর্ষণ করে বিএনপির সদস্যরা। সেই পূর্ণিমা শীলের মতে, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশ পাকিস্তানি এজেন্টদের হাতে চলে গিয়েছিল। বিএনপির ক্ষমতায় ফেরা মানে দেশকে আবার সেই কালোদিনগুলিতে ফিরিয়ে নিয়ে যাওয়া। ওয়াকিবহাল মহলের মতে, খালেদা জিয়া হল পাকিস্তানের হাতের পুতুল এবং সেদেশে যেকোনও ধরনের হিন্দু নির্যাতনের কারিগর। পূর্ণিমা শীলের আরও সংযোজন, আমরা কখনও চাইনা দেশ পাকিস্তানের এজেন্ট এবং হিন্দু (Bangladeshi Hindus) বিরোধীদের হাতে ঘুমোক।

আরও পড়ুন: এরকম সৎ রাজনীতিবিদ পশ্চিমবঙ্গে বিরল, বুদ্ধদেবকে দেখে এসে বললেন শুভেন্দু

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Bangladeshi Hindus


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর