img

Follow us on

Monday, Oct 28, 2024

Hindus Under Attack: অস্ট্রেলিয়ায় হামলা জোড়া হিন্দু মন্দিরে, ভাঙচুর শিবলিঙ্গ, লুট প্রণামীর বাক্স

Australia: অস্ট্রেলিয়াতে ফের হামলা হিন্দু মন্দিরে, দোষীদের শাস্তির দাবি তুলল সেখানকার হিন্দু সংগঠন...

img

অস্ট্রেলিয়ার মন্দিরে হামলা (সংগৃহীত ছবি)

  2024-10-28 15:12:21

মাধ্যম নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ায় দুটি মন্দিরে হামলার খবর সামনে এসেছে। উগ্র মৌলবাদীরা এই হামলা চালিয়েছে বলে খবর। জানা গিয়েছে, চারজন দুষ্কৃতী (Hindus under attack) একটি ব্ল্যাক হোন্ডা গাড়ি করে আসে এবং রাজধানী ক্যানবেরার (Australia) একটি হিন্দু মন্দিরের সামনে জড়ো হয়। মন্দিরের চারটি প্রণামী বাক্স তুলে নিয়ে চলে যায়। জানা গিয়েছে, এর মধ্যে একটির ওজন ছিল ২০০ কিলোগ্রাম। জানা গিয়েছে, প্রচুর পরিমাণে সেখানে ডলার ছিল। এরপরেই দুষ্কৃতীরা, ক্যানবেরার বিষ্ণু শিব মন্দিরে চলে যায়, সেখানে গর্ভগৃহে প্রবেশ করে শিব মূর্তি ভাঙচুর করে বলে অভিযোগ।

কী বলছেন হিন্দু (Hindus under attack) সংগঠনের নেতা

প্রসঙ্গত, এই ঘটনায় অস্ট্রেলিয়ার হিন্দু মন্দির সমিতির সহ-সভাপতি তরুণ অগস্তি বলেন, ‘‘যে ঘটনা ঘটেছে খুবই দুঃখজনক। মন্দিরের ওপর হামলা হয়েছে, একইসঙ্গে মন্দিরের প্রণামী বাক্স চুরি করা হয়েছে। আমরা প্রশাসনের কাছে উপযুক্ত তদন্তের দাবি জানিয়েছি।’’ এর পাশাপাশি তিনি জানিয়েছেন, যারাই এই ধরনের জঘন্য কাজের সঙ্গে যুক্ত, তাদের অবিলম্বে শাস্তি দেওয়া হোক।

মন্দিরের ওপর হামলা চলছেই (Hindus under attack)

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে মেলবোর্নের (Australia) একটি কালীমাতা মন্দিরে ভজন কর্মসূচির আয়োজন করতে না দেওযার অভিযোগ ওঠে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে। ভারতের গোয়েন্দা সংস্থাগুলি ২০২৩ সালেই জানিয়েছিল যে, খালিস্থানপন্থীরা টার্গেট (Hindus under attack) করছে হিন্দু মন্দিরগুলিকে। হামলার ঘটনা ঘটতে থাকে কানাডাতেও। সেখানেও রাম মন্দিরের ওপর হামলা চালানো হয় ২০২৩ সালে। এর পাশাপাশি সারা বিশ্বজুড়ে হিন্দু মন্দিরগুলির ওপর হামলার ঘটনা সামনে এসেছে। পাকিস্তান, বাংলাদেশে উগ্রপন্থী মুসলমানরা হামলা চালাচ্ছে বলে অভিযোগ। আমাদের প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের জাতীয় হিন্দু মহাজোট দাবি করেছে, ২০২২ সালে ৮৯১ জমি যা কিনা হিন্দু মন্দিরের ছিল তা জোরপূর্বক দখল করেছে উগ্রপন্থী মুসলমানরা। একইসঙ্গে ৪৮১টি হিন্দু দেবদেবীর মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটে শুধুমাত্র ২০২২ সালেই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hindus Under Attack

Radical extremist

vandalise temples Australia

Shivling broken


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর