img

Follow us on

Sunday, Sep 08, 2024

Ram Lallas Idol: বন্ধুত্বের নয়া নজির, অযোধ্যার রামলালার ছবি দিয়ে স্ট্যাম্প প্রকাশ লাওসের

India Laos Relation: এবার ভিনদেশি স্ট্যাম্পেও রামলালার ছবি, জানুন লাওস-কাহিনি...

img

রামলালার ছবি সম্বলিত এই সেই স্ট্যাম্প।

  2024-07-27 20:35:14

মাধ্যম নিউজ ডেস্ক: অযোধ্যায় প্রতিষ্ঠিত হয়েছেন রামলালা। এবার সেই বিগ্রহের ছবি (Ram Lallas Idol) সম্বলিত একটি স্ট্যাপ প্রকাশ করল লাওস। শনিবার এই স্ট্যাম্প প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের (India Laos Relation) বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। বিশ্বে প্রথম এই জাতীয় স্ট্যাম্প তৈরি হল।

রামলালার ছবি সম্বলিত স্ট্যাপ প্রকাশ (Ram Lallas Idol)

এশিয়ান মেকানিজম মিটিংয়ে যোগ দিতে তিনদিনের লাওস সফরে গিয়েছেন জয়শঙ্কর। শনিবার এক্স হ্যান্ডেলে এ সংক্রান্ত ছবিও পোস্ট করেছেন তিনি। তাঁর সঙ্গে রয়েছেন সে দেশের ডেপুটি প্রধানমন্ত্রী এবং বিদেশমন্ত্রী। বিশেষ স্ট্যাম্পের উদ্বোধন করেন তাঁরা। এক্স হ্যান্ডেলে জয়শঙ্কর লিখেছেন, “ডেপুটি প্রাইম মিনিস্টার এবং বিদেশমন্ত্রীর সঙ্গে ভালো বৈঠক হয়েছে। উষ্ণ অভ্যর্থনার জন্য তাঁকে ধন্যবাদ। ১০টি ক্যুইক ইমপ্যাক্ট প্রজেক্টস স্বাক্ষরিত হয়েছে। মেকং গঙ্গা কো-অপারেশন এবং সাকশেসফুল ডিজিটাল কো-অপারেশন শেয়ারিংয়ের অধীনে এই চুক্তি হয়েছে। একটি বিশেষ স্ট্যাম্পও (Ram Lallas Idol) লঞ্চ করা হয়েছে। রামায়ণ ও বৌদ্ধধর্মের যে সাংস্কৃতিক সম্পদ আমাদের রয়েছে, তা শেয়ার সেলিব্রেট করতেই এই স্ট্যাম্প প্রকাশ করা হয়েছে।

কী বললেন জয়শঙ্কর?

এক্স হ্যান্ডেলে গুচ্ছ পোস্ট করেছেন ভারতের বিদেশমন্ত্রী। ট্যুইট-বার্তায় তিনি লিখেছেন, “লাওসের প্রধানমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ হয়েছে। বৈঠকে সাইবার স্ক্যাম সেন্টারগুলো থেকে ভারতীয় নাগরিকদের পাচার করার বিষয়টিও ওঠে। লাও পিডিআর-এর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় ট্রাফিকিংয়ের বিষয়টি তুলেছিলাম। লাও পিডিআর সরকার যেভাবে আমদের নাগরিকদের উদ্ধার করছে এবং ত্রাণসামগ্রী বিলি করছে, তাকে সাধুবাদ জানাই। তাইল্যান্ড ও কম্বোডিয়ার বিদেশমন্ত্রীদের সঙ্গেও আলোচনা হয়েছে।

আরও পড়ুন: জার্মানির প্রাচীনতম মসজিদে হানা পুলিশের, কারণ জানলে ভিরমি খাবেন

শনিবার জয়শঙ্কর বৈঠক করেন সে দেশের বিদেশমন্ত্রী স্যালুউম্যাক্সে কোম্মাসিথের সঙ্গে। সেখানেই (Ram Lallas Idol) স্বাক্ষরিত হয় মউ। জানা গিয়েছে, এমজিসি-র অধীনে যে চারটি মৌলিক সহযোগিতার বিষয়ে মউ স্বাক্ষরিত হয়েছে, তার মধ্যে রয়েছে পর্যটন, সংস্কৃতি, শিক্ষা, পরিবহণ ও যোগাযোগ। স্বাস্থ্য এবং ট্র্যাডিশনাল মেডিসিন নিয়েও চুক্তি স্বাক্ষরিত হয়েছে। কৃষি এবং সহযোগী ক্ষেত্র, ছোটো এবং মাঝারি উদ্যোগ, ওয়াটার রিসোর্স ম্যানেজমেন্ট (India Laos Relation), বিজ্ঞান এবং প্রযুক্তি, স্কিল ডেভেলপমেন্ট এবং ক্যাপাসিটি বিল্ডিং নিয়েও চুক্তি হয়েছে (Ram Lallas Idol)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

India

bangla news

Bengali news

Ayodhya

Ram Lalla

news in bengali

Ram

Ram Lallas Idol

India Laos Relation

Laos

worlds first stamp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর