img

Follow us on

Sunday, Jun 30, 2024

Israel Hamas War: ইজরায়েল সীমান্তে ৪০ শিশুর মুণ্ডচ্ছেদ! হামাস জঙ্গিদের নারকীয় অত্যাচারে স্তম্ভিত বিশ্ব

সন্তানহারাদের পরিবারের আর্তনাদে কাফর আজা গোষ্ঠীভূক্তদের মধ্যে শোকের ছায়া

img

ইজরায়েল-হামাস যুদ্ধ।

  2023-10-11 18:04:35

মাধ্যম নিউজ ডেস্ক: গাজা ভূখণ্ডের কাছে বসবাসকারী কাফর আজা গোষ্ঠীভূক্তদের ওপর হামাসের নারকীয় অত্যাচারের ছবি সামনে এল। এলাকায় ৪০ টি শিশুর দেহ উদ্ধার হয়েছে। তাদের মধ্যে বহু শিশুর মুণ্ডচ্ছেদ করা হয়েছে, বলে খবর। ইজরায়েলের (Israel Hamas War) শান্তিপ্রিয় কাফর আজা গোষ্ঠীর উপর নৃশংস অত্যাচার চালিয়েছে হামাস। 

নৃশংস অত্যাচার হামাসের

ইজরায়েলি (Israel Hamas War) সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কাফর আজা গোষ্ঠীর উপর নৃশংস অত্যাচার চালিয়েছে হামাস। ইজরায়েলের প্রতিরক্ষা বিভাগের মেজর জেনারেলন ইতাই ভেরুভ হামাসের এই হামলাকে 'জেনোসাইড' বলে উল্লেখ করেছেন। সন্তানহারাদের পরিবারের আর্তনাদে কাফার আজা গোষ্ঠীভূক্তদের মধ্যে শোকের ছায়া। হামাসের এই নারকীয় অত্যাচারের ছবি প্রকাশ্যে আসতেই শিউরে উঠছে গোটা বিশ্ব। জানা গিয়েছে, ওই এলাকায় ৭০ জন হামাস জঙ্গি অনুপ্রবেশ করে অতর্কিতে আক্রমণ চালায়। তখনই তারা গণহত্যা শুরু করে। ছাড়েনি শিশুদেরও। ৪০ টি শিশুর দেহ এই গণহত্যার পর উদ্ধার হয়েছে। 

সতর্ক ইজরায়েল

জানা গিয়েছে, কাফার (Israel Hamas War) আজায় যে হামলা চলেছে, তাতে গ্রেনেড ব্যবহার করছে হামাস। কাফর আজা হল, একটি শান্তিপ্রিয় গোষ্ঠী। তবে ওই এলাকায় হামাসের আক্রমণের পর থেকে বহু বাড়ি এখন খালি। এলাকার বহু বাসিন্দা আতঙ্কে ঘর ছেড়ে অন্যত্র পালিয়ে গিয়েছেন। জানা যাচ্ছে, যুদ্ধের বলি এখনও পর্যন্ত তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। সতর্ক থাকতে হচ্ছে, বুবি ট্র্যাপ নিয়ে। বহু গাড়ি কিম্বা বাড়িকে বিস্ফোরণের হাতিয়ার করে এই ফাঁদ পেতে রাখার সম্ভাবনা থাকছে হামাসের তরফে। 

আরও পড়ুন: গাজা সীমান্ত পুনরুদ্ধার ইজরায়েলি সেনার, এবার ‘গ্রাউন্ড অ্যাসল্ট’-এর প্রস্ততি?

আটকে বহু দেশের নাগরিক

মধ্যপ্রাচ্যে গত শনিবার থেকে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় হামাস জঙ্গিদের আক্রমণে। ইজরায়েলের (Israel Hamas War) তরফে জানানো হয়েছে, তারা দেড় হাজার হামাস জঙ্গিকে নিকেশ করেছে। ইজরায়েল জানিয়েছে, সীমান্তে তাদের সম্পূর্ণ নিয়ন্ত্রণ বজায় রয়েছে। কোনও হামাস জঙ্গি সোমবারের পর থেকে ইজরায়েল সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করতে পারেনি, বলেও জানানো হয়েছে। যুদ্ধ-বিধ্বস্ত ইজরায়েলে আটকে রয়েছে বহু দেশের নাগরিকরা। প্রায় সাত হাজার কেরালার বাসিন্দা ইজারায়েলে যুদ্ধের কবলে। এই নিয়ে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকরকে চিঠি লিখেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Israel

news in bengali

palestine rocket attack gaza

Palestine

israel hamas war

benjamin netanyahu

Hamas

israel strikes


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর