img

Follow us on

Sunday, Oct 06, 2024

Israel Hezbollah Conflict: হিজবুল্লার বিরুদ্ধে অভিযান অব্যাহত ইজরায়েলের, গভীর রাতে ব্যাপক বোমাবর্ষণ

Airstrike: লেবাননে অভিযান জারি ইজরায়েলের, নিকেশ ৪৪০ জঙ্গি...

img

হিজবুল্লার ডেরা গুঁড়িয়ে দিতে প্রাণ পণ করেছে ইজরায়েল। ফাইল ছবি।

  2024-10-06 14:14:14

মাধ্যম নিউজ ডেস্ক: হিজবুল্লার বিরুদ্ধে অভিযান অব্যাহত ইজরায়েলের (Israel Hezbollah Conflict)। শনিবারও লেবাননে ইরান সমর্থিত হিজবুল্লার বিরুদ্ধে অভিযান চালিয়েছে (Airstrike) তেল আভিভ (ইজরায়েলের রাজধানী)। সে দেশের কমান্ড সেন্টার, অস্ত্রভান্ডার, টানেল এবং অন্যান্য পরিকাঠামো লক্ষ্য করে তীব্র হামলা চালিয়েছে ইজরায়েল।

কী বলছে ইজরায়েল (Israel Hezbollah Conflict)

এদিন বেইরুটের (লেবাননের রাজধানী) দক্ষিণ (এই অঞ্চলেই ডেরা বেঁধেছিল হিজবুল্লা) ও আশপাশ এলাকায় ঘণ্টা দুয়েক ধরে তীব্র হামলা চালায় ইজরায়েলি সেনা। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল হারজি হালেভি বলেন, “আমাদের অবশ্যই হিজবুল্লার ওপর চাপ অব্যাহত রাখতে হবে। শত্রুদের অতিরিক্ত এবং দীর্ঘস্থায়ী ক্ষতি করতে হবে। তাদের কোনওরকম ত্রাণ দেওয়া হবে না। হিজবুল্লাকে মাথা তোলার অবকাশও দেওয়া হবে না।”

ব্যাপক বোমাবর্ষণ

জানা গিয়েছে, শনিবার গভীর রাত থেকে ব্যাপক বোমাবর্ষণ শুরু হয়। বোমাবর্ষণ অব্যাহত থাকে রবিবার পর্যন্ত। অবশ্য (Israel Hezbollah Conflict) লাগাতার বোমাবর্ষণের আগে বেইরুটের শিয়া মুসলমান অধ্যুষিত শহরতলি এলাকা দাহিয়ার বাসিন্দাদের দ্রুত এলাকা খালি করে দিতে বলা হয়েছিল। সেই মতো এই এলাকার বাসিন্দারা নিরাপদ আশ্রয়ে চলে যান। তার পরেই হিজবুল্লা নিকেশ করতে প্রাণ পণ করে ইজরায়েল। শুরু হয় বোমাবর্ষণ। জানা গিয়েছে, লেবাননের প্রধান বিমানবন্দরের কাছাকাছি এলাকা-সহ বেইরুটের দক্ষিণ শহরতলিতে অন্তত আটটি হামলা হয়েছে। লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি এই হামলাকে খুবই সহিংস বলে বর্ণনা করেছে।

আরও পড়ুন: “আমরা ভাগ হয়ে গেলে ওরা সেলিব্রেট করবে”, ভোটমুখী মহারাষ্ট্রে কংগ্রেসকে নিশানা মোদির

আকাশ পথে হামলার পাশাপাশি ইজরায়েল লেবাননে স্থল অভিযানও জোরদার করেছে। তবে হিজবুল্লার দাবি, সীমান্তবর্তী একটি গ্রামে তারা ইজরায়েলি প্রচেষ্টাকে প্রতিহত করেছে। তাদের আরও দাবি, তাদের যোদ্ধারা ইসরায়েলি সেনাকে লক্ষ্য করে কামানের গোলা ছুড়েছে। তাদের পিছু হটতে বাধ্য করেছে। ইজরায়েলি সেনার দাবি,

তাদের সামরিক অভিযানের ফলে লেবাননে অন্তত ৩০ জন কমান্ডার সহ হিজবুল্লার প্রায় ৪৪০ জন জঙ্গি খতম হয়েছে। তারা এও জানিয়েছে, তাদের প্রধান টার্গেটের মধ্যে রয়েছেন (Airstrike) নিহত হিজবুল্লা নেতা হাসান নাসরুল্লার উত্তরসূরি হাশেম সাফিউদ্দিন (Israel Hezbollah Conflict)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Israel

conflict

Lebanon

Hezbollah

news in bengali    

Beirut

airstrike

Israel Hezbollah Conflict

ground operations


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর