img

Follow us on

Friday, Oct 04, 2024

Israeli Agent: নাসারাল্লার সম্পর্কে ইজরায়েলকে তথ্য দিয়েছিল ইরানেরই এজেন্ট!

Nasrallah: ইরানের গোয়েন্দা সংস্থার মাথায় ছিলেন ইজরায়েলের চর!...

img

সর্ষের মধ্যেই ছিল ভূত। তাই অনায়াস হয়েছিল নাসারাল্ল-বধ। ফাইল ছবি।

  2024-10-03 21:18:01

মাধ্যম নিউজ ডেস্ক: ইজরায়েলি সেনার হানায় (Israeli Agent ) খতম হয়েছে হিজবুল্লা প্রধান হাসান নাসারাল্লা (Nasrallah)। তাঁর সম্পর্কে যাবতীয় তথ্য তেল আভিভকে (ইজরায়েলের রাজধানী) দিয়েছিলেন ইরানেরই এক এজেন্ট। নাসারাল্লা কোথায় লুকিয়ে রয়েছেন, তাঁর সঙ্গে কারা কারা রয়েছেন, এ সবই আগাম জেনে ফেলেছিল ইজরায়েলি সেনা। তার জেরেই অনায়াস হয়েছে নাসারাল্লা নিকেশ।

কী বলছেন ইরানের প্রাক্তন প্রেসিডেন্ট (Israeli Agent)

ইরানের প্রাক্তন প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদ জানান, ইরানের জাতীয় গোয়েন্দা সংস্থার প্রাক্তন প্রধান নিজেই একজন ইজরায়েলি এজেন্ট ছিলেন। তিনি জানান, ইরানের সিক্রেট সার্ভিস (ইরানের গোয়েন্দা সংস্থা) ইরানে পরিচালিত মোসাদের (ইজরায়েলি গুপ্তচর সংস্থা) বিরুদ্ধে লড়াইয়ের জন্য একটি বিশেষ ইউনিট তৈরি করেছিল। এতে ছিল আরও ২০ জন এজেন্ট। ইরানের প্রাক্তন প্রেসিডেন্ট বলেন, “অভিযুক্ত ডাবল এজেন্টরা ইরানের পারমাণবিক কর্মসূচির সংবেদনশীল তথ্য সরবরাহ করেছিল ইজরায়েলকে।”

মোসাদের এজেন্ট কে

তিনি বলেন, “ইরানের মোসাদ বিরোধী গোয়েন্দা সংস্থার বস নিজেই ছিলেন মোসাদের এজেন্ট।” আহমাদিনেজাদ বলেন, “ইরানের সিক্রেট সার্ভিস ইরানে মোসাদের মোকাবিলায় একটা বিশেষ ইউনিট তৈরি করেছে। এখন জানা যাচ্ছে, এই ইউনিটের যিনি প্রধান তিনি নিজেই একজন মোসাদ এজেন্ট। কেবল তিনি নন, আরও ২০জন এজেন্ট ছিলেন, যাঁরা ইরানে একাধিক অপারেশনে যুক্ত ছিলেন। এঁরা পারমাণবিক নথি চুরি করেছিলেন। ইজরায়েলে পালিয়ে যাওয়ার আগে বেশ কয়েকজন ইরানি পরমাণু বিজ্ঞানীকে হত্যাও করেছিলেন তাঁরা।”

আরও পড়ুন: নবরাত্রিতে দেবী দুর্গাকে নয়টি রূপে পুজো করা হয়, জানুন দেবীর রূপ-মহিমা

এর আগে জানা (Israeli Agent) গিয়েছিল, ইরানে নাসারাল্লার ডেরায় হামলার মাত্র কয়েক ঘণ্টা আগে এক ইরানিয়ান সোর্স হিজবুল্লা প্রধানের অবস্থান সম্পর্কে তথ্য সরবরাহ করেছিলেন ইজরায়েলি সেনাকে। তার পরেই বেইরুটের (লেবাননের রাজধানী) দক্ষিণে দাহিয়ায় নাসরাল্লার ঘাঁটিতে হামলা চালায় ইজরায়েল। দেহ উদ্ধারের পরে দেখা যায়, তাঁর দেহে আঘাতের তেমন চিহ্ন নেই। অনেকের মতে, আতঙ্কে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় হিজবুল্লা প্রধানের। জানা (Nasrallah) গিয়েছে, ইজরায়েলের এই হামলায় দু’টন ওজনের ছটি বোমা নিক্ষেপ করা হয়েছিল (Israeli Agent)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Israel

Iran

Lebanon

news in Bengali     

nasrallah

Israeli Agent

Agent

Mahmoud Ahmadinejad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর