img

Follow us on

Thursday, Sep 19, 2024

KCF: মোস্ট ওয়ান্টেড খালিস্তান জঙ্গী পরমজিৎ সিং পঞ্জর খুন

ভারত সরকারের কাছে পরমজিৎ সিং (KCF) একজন ইউপিএ আইনের ধারায় প্রধান অভিযুক্ত জঙ্গী।

img

সংগৃহীত ছবি, পরমজিৎ সিং KCF নেতা

  2023-05-06 21:00:14

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার সকালে অজ্ঞাত পরিচিত বাইক আরোহী দুষ্কৃতিদের গুলিতে খুন হলেন খালিস্তানী জঙ্গী নেতা পরমজিৎ সিং (KCF)। লাহোরের কাছে জোহর শহরে থাকতেন তিনি। সকালে হাঁটতে গেলে আচমকাই রাস্তায় হাঁটার সময় খুব কাছ থেকে গুলি করে হত্যা করে অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতিরা। সেই সঙ্গে ঘটনা স্থলে মৃত্যু হয় তাঁর দেহরক্ষীর। কিন্তু কারা খুন করেছে এখনও স্পষ্ট হয়নি।  

কে ছিলেন পরমজিৎ সিং?

১৯৮৯ সালে খালিস্তান কমাণ্ডো ফোর্সের (KCF) প্রধান লাভ সিং-এর আততায়ীদের গুলিতে মৃত্যু হয়। এই লাভ সিং ছিলেন পরমজিৎ এর ঘনিষ্ঠ আত্মীয়। লাভ সিং মারা গেলে পরমজিৎ সিং খালিস্তান কমাণ্ডো ফোর্সের (KCF) প্রধান দায়িত্ব ভার গ্রহণ করেন। এরপর ১৯৯০ সাল থেকে পরমজিৎ পাকিস্তানে গিয়ে সেখান থেকে জঙ্গি কার্যকলাপ পরিচালনা শুরু করেন।

পরমজিৎ এর বিরুদ্ধে অভিযোগ

ভারত সরকারের কাছে পরমজিৎ (KCF) একজন ইউপিএ আইনের ধারায় প্রধান অভিযুক্ত জঙ্গী। প্রত্যক্ষভাবে পাকিস্তানে বসে জঙ্গী নাশকতা মূলক কাজকে পরিচালনা করতেন। তাঁর বিরুদ্ধে চোরাকারবার, জালনোটের ব্যবসা, অস্ত্র জোগান, অস্ত্র চোরাচালান ইত্যাদির বিরুদ্ধে গুরুতর অভিযোগ ছিল। ভারতের পাঞ্জাবকে উত্তপ্ত করার নানা কৌশল তিনি করতেন বলে বিশেষ অভিযোগ রয়েছে। এককথায় ভারতের বিদেশ মন্ত্রক থেকে মোস্ট ওয়ান্টেড বলে স্বীকৃতি দিয়ে পলাতক ঘোষণা করা হয়েছে তাঁকে। পরমজিৎ ইউপিএ ধারায় প্রায় ২২ টি মামলায় অভিযুক্ত ছিল বলে জানা গেছে। তিনি পাকিস্তানে শিখ যুবকদের জঙ্গি প্রশিক্ষণ দিতেন। যুবকদের হাতে অস্ত্র তুলে দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশ এবং চোরাচালানের কর্মকে বিশেষ পরিণতি দিয়ে থাকতেন। এই লাহোর শহরেই ২০২০ সালে খালিস্তান লিবারেশন ফোর্স অন্যতম প্রধান নেতা হরমিত সিং কে (KLF) ঠিক একই কায়দায় অজ্ঞাত পরিচিত আততায়ীদের হাতে গুলি বিদ্ধ হয়ে নিহত হতে হয়েছিল।  

 

 দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

bangla news

Bengali news

terrorist attack

kcl


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর