img

Follow us on

Sunday, Sep 22, 2024

Khalistani Threat: ‘‘হামাসের ধাঁচে হামলা ভারতে’’! যুদ্ধের আবহে হাওয়া গরমের চেষ্টা খালিস্তানি জঙ্গি পান্নুনের

পঞ্জাবে অশান্তি ছড়াতে চাইছে ভারত থেকে পলাতক মোস্ট ওয়ান্টেড খালিস্তানি জঙ্গি পান্নুন...

img

খালিস্তানি জঙ্গি গুরপতওয়ান্ত সিং পান্নুন (ছবি-সংগৃহীত)

  2023-10-11 13:13:54

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বের বাতাসে গোলা-বারুদের গন্ধ। যুদ্ধ চলেছ পৃথিবীর দুই পকেটে। একটি প্রাচ্যে – ইজরায়েল-হামাসের, অন্যটি পাশ্চাত্যে – রাশিয়া-ইউক্রেনে। যুদ্ধের এই আবহে চোখ রাঙাচ্ছে খালিস্তানপন্থী জঙ্গিরা (Khalistani Threat)। ভারত থেকে পলাতক মোস্ট ওয়ান্টেড এই বিচ্ছিন্নতাবাদীরা বিদেশি শক্তির সমর্থন জোগাড় করে হুমকি দিচ্ছে ভারতকে।

পান্নুনের হুমকি মোদিকে

হামাস যেভাবে হামলা চালিয়েছে ইজরায়েলে, তেমনিভাবে ভারতের ওপর হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছে খালিস্তানি বিচ্ছিন্নতাবাদী গুরপতওয়ান্ত সিং পান্নুন। ‘শিখ ফর জাস্টিস’ নামে নিষিদ্ধ এক সংগঠনের নেতা পান্নুন। এক্স হ্যান্ডেলে ছড়িয়ে পড়া ভিডিও বার্তায় পান্নুনকে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারতকে হুমকি দিতে। যে সময় সে হুমকি দিচ্ছে ভারতকে, সেই সময় স্ক্রিনে ইজরায়েলে হামাসের হামলার ভিডিও চলছিল।

কী বলছে পান্নুন?

পান্নুনকে (Khalistani Threat) বলতে শোনা যায়, “প্যালেস্তাইনের মতো পঞ্জাবের বাসিন্দারাও প্রত্যুত্তর দেবে। ভারতের এটা মনে রাখা দরকার, হিংসা কেবলই হিংসার জন্ম দেয়। বহু পঞ্জাবী কর্মসূত্রে প্যালেস্তাইনে রয়েছেন। তাঁরা এবার উত্তর দেবেন। ভারত যদি পঞ্জাবকে দখল করে রাখে, তাহলে প্রত্যাঘাত আসবেই। এজন্য দায়ী থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।” ভিডিওর শেষের দিকে খালিস্তানপন্থী এই বিচ্ছিন্নতাবাদীকে বলতে শোনা যায়, “শিখ ফর জাস্টিস ব্যালটে বিশ্বাস করে। নির্বাচনে বিশ্বাস করে। পঞ্জাবের মুক্তির দিন আসতে চলেছে। এবার ভারতকে বেছে নিতে হবে কোনটা চায় তারা – ব্যালট বা বুলেট।”

বিশ্বকাপ শুরু হওয়ার আগেও একবার হুমকি দিয়েছিল পান্নুন। ৫ অক্টোবর শুরু হয়েছে বিশ্বকাপ ক্রিকেট। তার আগে দিল্লির বহু জায়গায় খালিস্তানপন্থী স্লোগান এবং ছবি দেওয়া পোস্টার দেখা গিয়েছে। এই ঘটনার নেপথ্যে পান্নুনের সংগঠনের হাত রয়েছে বলে অভিযোগ। এছাড়া বহু ভারতবাসীর কাছে ব্রিটেনের একটি নম্বর থেকে ফোন আসছে। তাতে শোনানো হচ্ছে রেকর্ড করা বার্তা। এই বার্তা পাঠানোর অভিযোগও উঠেছে পান্নুনের সংগঠনের বিরুদ্ধে।

আরও পড়ুুন: আবুধাবিতে প্রথম হিন্দু মন্দিরের উদ্বোধন করবেন মোদি, কবে জানেন?

২০ জুন কানাডার কলম্বিয়া প্রদেশে (Khalistani Threat) প্রকাশ্যে খুন হন খালিস্তানপন্থী নেতা হরদীপ সিং নিজ্জর। ওই ঘটনায় ভারতের দিকে অভিযোগের আঙুল তোলেন কানাডার প্রধানমন্ত্রী। অভিযোগ অস্বীকার করে ভারত। তার পর থেকেই বিশ্বজুড়ে বাড়বাড়ন্ত দেখা গিয়েছে খালিস্তানপন্থীদের। জনসমর্থন জোগাড় করতে ভারত-বিরোধী স্লোগান দিচ্ছে তারা। হামলা চালাচ্ছে মন্দিরে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

India

bangla news

Bengali news

khalistani

Hamas

Khalistani Pannu

Pannu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর