img

Follow us on

Monday, Sep 16, 2024

Oil Tanker Sinks Oman: ওমানে মাঝ সমুদ্রে উল্টে গেল তেলের ট্যাঙ্কার, নিখোঁজ ১৩ জন ভারতীয়

Oman Coast: ওমানের সমুদ্রে দুর্ঘটনার কবলে ১১৭ মিটার দীর্ঘ ট্যাঙ্কার, তলিয়ে গেলেন ১৩ ভারতীয়-সহ ১৬ জন 

img

ওমানে মাঝ সমুদ্রে তলিয়ে গেল তেলের ট্যাঙ্কার।

  2024-07-17 10:11:38

মাধ্যম নিউজ ডেস্ক: ওমানে মাঝ সমুদ্রে উল্টে গেল তেলের ট্যাঙ্কার (Oil Tanker Sinks Oman)। সেই ট্যাঙ্কারে ছিলেন ১৬ জন নাবিক। তাঁদের মধ্যে ১৩ জনই ভারতীয়। বাকি ৩ জন শ্রীলঙ্কার। ট্যাঙ্কার উল্টে যাওয়ার পর থেকেই নিখোঁজ তাঁরা। উদ্ধার অভিযান শুরু হলেও এখনও পর্যন্ত কারও খোঁজ মেলেনি। মঙ্গলবার ওমানের সমুদ্র (Oman Coast) নিরাপত্তা কেন্দ্র বা মেরিটাইম সিকিউরিটি সেন্টার (এমএসসি) এ কথা জানায়।

কী ঘটেছিল (Oil Tanker Sinks Oman)

ওমানের মেরিটাইম সিকিউরিটি সেন্টার (এমএসসি) এক্স-এর একটি পোস্টে জানিয়েছে, একটি কমোরো-পতাকাবাহী তেল ট্যাঙ্কার (Oil Tanker Sinks Oman) বন্দর শহর ডুকমের কাছে রাস মাদরাকাহ থেকে ২৫ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ডুবে গিয়েছে। দুর্ঘটনাগ্রস্ত ট্যাঙ্কারটি এডেনের ইয়েমেনি বন্দরের দিকে যাচ্ছিল। সেই সময়ে দুর্ঘটনার কবলে পড়ে জাহাজটি। তবে কী ভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা স্পষ্ট নয়। এমনকি, সমুদ্রে তেল পড়েছে কি না তা-ও জানা যায়নি। 

কোথায় দুর্ঘটনা (Oil Tanker Sinks Oman)

সূত্রের খবর, দুর্ঘটনাগ্রস্ত ট্যাঙ্কারটি ১১৭-মিটার দীর্ঘ, ২০০৭ সালে তৈরি করা হয়েছিল। মূলত তেলের ট্যাঙ্ক (Oil Tanker Sinks Oman) বহন করে থাকে এটি। তবে এই জাহাজটি ছোট যাত্রাপথে মাল বহনের ক্ষেত্রেই ব্যবহার হত। ওমানের (Oman Coast) দক্ষিণ-পশ্চিমে ডুকম বন্দর অবস্থিত। সেখানেই রয়েছে একটি বড় তেল শোধনাগার। প্রায়ই ছোট, বড় জাহাজ তেলের ট্যাঙ্ক নিয়ে বিভিন্ন দিকে পাড়ি দেয়। আর সেই সব জাহাজে কাজ করেন বহু ভারতীয়।

আরও পড়ুন: গুজরাট থেকে বাংলা, রাজস্থান থেকে কর্নাটক! জানেন ভারতের পেশা-বৈচিত্র্য

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Oil Tanker

Oman

Oil Tanker Sinks Oman

Oman Cost


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর