img

Follow us on

Monday, Sep 16, 2024

Oman Oil Tanker Sinks: ওমান উপকূলে ডুবে যাওয়া তেল ট্যাঙ্কার থেকে আট ভারতীয়কে উদ্ধার নৌসেনার

Indian Navy Rescue Ops: ওমান সমুদ্রে তেল ট্যাঙ্কার ডুবে নিখোঁজ ভারতীয়দের উদ্ধারাভিযানে ভারতীয় নৌসেনা...

img

ওমানে মাঝ সমুদ্রে তলিয়ে গেল তেলের ট্যাঙ্কার। চলছে উদ্ধারকাজ।

  2024-07-18 10:03:57

মাধ্যম নিউজ ডেস্ক: ওমানে মাঝ সমুদ্রে (Oman Oil Tanker Sinks) তেলের ট্যাঙ্কার ডুবে তলিয়ে গিয়েছিলেন ১৩ জন ভারতীয়-সহ মোট ১৬ জন। বুধবার বেশ কয়েক ঘণ্টার প্রচেষ্টায় ন’জনকে উদ্ধার করেছে ভারতের নৌসেনা। আট জন ভারতীয় ছাড়াও তাঁদের মধ্যে রয়েছেন শ্রীলঙ্কার এক নাগরিক। এখনও পাঁচ ভারতীয়-সহ সাত জন নিখোঁজ। একযোগে উদ্ধার অভিযান চালাচ্ছে ভারতীয় নৌসেনা এবং ওমানের সমুদ্র নিরাপত্তার দায়িত্বে থাকা ওএমএসসি৷ 

কেন দুর্ঘটনা (Oman Oil Tanker Sinks) 

ওমানের (Oman Oil Tanker Sinks) দুকম বন্দরের কাছে রাস মাদ্রাকার দক্ষিণ-পূর্বের সমুদ্রে তেলের ট্যাঙ্কার ভর্তি জাহাজটি উল্টে যায়। মনে করা হচ্ছে, আবহাওয়াজনিত কারণেই এই দুর্ঘটনা। আবহাওয়ার কারণে উদ্ধারকাজেও সমস্যা হচ্ছে বলে খবর। ওই এলাকায় এখনও সমুদ্র উত্তাল রয়েছে। চলছে ঝোড়ো হাওয়া। নৌবাহিনীর মুখপাত্রের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়, তৈলবাহী ট্যাঙ্কার এমভি প্রেস্টিজ ফ্যালকন জাহাজ ডুবে গিয়েছে৷ উদ্ধারকাজ শুরু করতে ১৬ তারিখ ওমান কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়৷ শুরু হয় উদ্ধারকার্য৷ আবহাওয়া সংক্রান্ত প্রতিকূলতা ছাড়াও জাহাজডুবির নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না, উদ্ধারকাজ শেষ হলে তা খতিয়ে দেখা হবে, জানিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন।

তৎপর নৌসেনা (Oman Oil Tanker Sinks) 

ওমানের সমুদ্রে (Oman Oil Tanker Sinks) এই দুর্ঘটনার খবর পেয়ে তৎপর হয়েছে ভারতীয় প্রশাসন। ভারতের তরফে জানানো হয়েছে, ওমান সরকার এবং উপকূলের নিরাপত্তা বাহিনীর সঙ্গে অনবরত যোগাযোগ রেখেছে দূতাবাস। ভারতীয় নৌসেনাও ওই এলাকায় অভিযান চালাচ্ছে। ভারতীয় নৌসেনার যুদ্ধজাহাজ আইএনএস তেগকে ওমানের ওই অংশের সমুদ্রে তল্লাশি অভিযান চালানোর কাজে নিয়োগ করা হয়েছিল। এ ছাড়াও নৌসেনাকে এই কাজে সাহায্য করছে পি৮আই নামের বিমান। বুধবার নিখোঁজ ১৬ জনের মধ্যে ৯জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের মধ্যে ৮জন ভারতীয় ও একজন শ্রীলঙ্কার নাগরিক।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Indian Navy

Oil Tanker

Oman

Oil Tanker Sinks Oman

Oman Coast


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর