img

Follow us on

Friday, Sep 20, 2024

Imran Khan: দুই মামলায় মিলল জামিন, স্বস্তিতে ইমরান খান

শুনানির পরে আপাতত রায়দান স্থগিত রেখেছে লাহোর হাইকোর্ট...

img

ফাইল ছবি।

  2023-05-16 19:58:08

মাধ্যম নিউজ ডেস্ক: সব মিলিয়ে তাঁর বিরুদ্ধে রয়েছে ১২০টি মামলা। পাকিস্তানের (Pakistan) বিভিন্ন আদালতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে রয়েছে এই মামলাগুলি। এর মধ্যে বেশ কয়েকটি মামলা দায়ের হয়েছিল ইসলামাবাদ হাইকোর্টে। মঙ্গলবার আদালতের তরফে জানানো হয় দুটি মামলায় আট জুন পর্যন্ত জামিন দেওয়া হল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে। ইসলামাবাদ হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ এই রায় দিয়েছে। আদালত সাফ জানিয়েছে, কোনও মামলায়ই আটক করা যাবে না ইমরানকে।

ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে অভিযোগ...

এদিন সন্ত্রাস বিরোধী আদালতেও স্বস্তি পেলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। জার্মান পার্ক হিংসা ও জিলা শাহ খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৯ মে পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করা হয়েছে। মামলার শুনানিতে ইমরানের হাজিরা বাধ্যতা নয় বলেই জানিয়েছে আদালত। প্রধান বিচারপতি আমের ফারুক আইনজীবীদের সওয়াল জবাব শেষে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রধানের জামিন মঞ্জুর করেন ৮ জুন পর্যন্ত।

সোমবারই লাহোর হাইকোর্টে আগাম জামিনের আর্জি জানিয়েছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী (Imran Khan)। পঞ্জাব প্রদেশে তাঁর বিরুদ্ধে যে মামলাগুলি রয়েছে, তাতে গ্রেফতারির আশঙ্কা এড়াতে বিচারবিভাগের দ্বারস্থ হন তিনি। তবে শুনানির পরে আপাতত রায়দান স্থগিত রেখেছে লাহোর হাইকোর্ট। কবে এই মামলার রায় বের হবে, তা জানা যায়নি। প্রসঙ্গত, গত মঙ্গলবার আদালতে হাজিরা দিতে গিয়েই পাক রেঞ্জার্সদের হাতে গ্রেফতার হন ইমরান। পরে অবশ্য পাক সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, ইমরানের গ্রেফতারি বেআইনি।

আরও পড়ুুন: মোদি সরকারের নবম বর্ষপূর্তিতে উদ্বোধন হচ্ছে নয়া সংসদ ভবনের!

গত বছর এপ্রিল মাসে আস্থা ভোটে হেরে গিয়ে ক্ষমতাচ্যুত হন ইমরান। তাঁর অভিযোগ, মার্কিন ষড়যন্ত্রের শিকার হওয়ায়ই মেয়াদ শেষের আগে গদি হারাতে হয়েছে তাঁকে। রাশিয়া, চিন এবং আফগানিস্তানে তাঁর স্বাধীন বিদেশ নীতির কারণেই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয় বলে অভিযোগ। এদিকে, ইমরান (Imran Khan) মুক্তি পাওয়ায় পাক বিচারবিভাগকে তীব্র কটাক্ষ করেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তাঁর দাবি, পিটিআইয়ের হয়েই কাজ করেছে পাক সুপ্রিম কোর্ট। ইমরানের গ্রেফতারি বেআইনি ঘোষণা হতেই সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানান, খুব তাড়াতাড়িই ফের গ্রেফতার করা হতে পারে ইমরানকে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

imran khan

pakistan

bangla news

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর