img

Follow us on

Monday, Sep 16, 2024

Pakistan Terror Attack: এবার জঙ্গি হানা খোদ পাকিস্তানের বায়ুসেনা ঘাঁটিতেই, বিস্ফোরণে ধ্বংস একাধিক যুদ্ধবিমান

Mianwali Airbase: এতদিন ধরে জঙ্গিদের লালন-পালন করে এসেছে পাকিস্তান, এবার ফল মিলছে হাতেনাতে...

img

ভয়াবহ জঙ্গি হামলার পর মিয়াঁওয়ালি বায়ুসেনা ঘাঁটির দিকে যাচ্ছে পাক কমান্ডোরা (ছবি-সংগৃহীত)

  2023-11-04 12:22:46

মাধ্যম নিউজ ডেস্ক: ভারত নয়। এবার জঙ্গিহানার কবলে খোদ পাকিস্তানের বায়ুসেনা ঘাঁটি। শনিবার ভোররাতে, পাক পঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালি বায়ুসেনা ঘাঁটিতে (Mianwali Airbase) আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। পর পর সেখানে বিস্ফোরণ ঘটে। পাক বায়ুসেনার একাধিক যুদ্ধবিমান ধ্বংস হয়েছে বলে জানা যাচ্ছে। পাল্টা প্রতিরোধে ৩ জঙ্গি খতম হয়েছে বলেও শেষ খবর। হামলার দায় স্বীকার করে নিয়েছে তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (Pakistan Terror Attack)। 

ভোররাতে বায়ুসেনা ঘাঁটিতে জঙ্গি হামলা

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, ভোররাতে মিয়াঁওয়ালি বায়ুসেনা (Mianwali Airbase) ঘাঁটিতে ঢুকে পড়ে বেশ কয়েকজন জঙ্গি। কমপক্ষে পাঁচ থেকে ছয়জন সশস্ত্র জঙ্গি এ দিন ভোরে বায়ুসেনার ঘাঁটিতে চড়াও হয়। বিভিন্ন জায়গায় আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় তারা (Pakistan Terror Attack)। ওই হামলায় এয়ারবেসে দাঁড়িয়ে থাকা তিনটি যুদ্ধবিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। পাশাপাশি, বায়ুসেনা ঘাঁটির বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে তারা। কর্তব্যরত নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই হচ্ছে বলে জানা গিয়েছে।

জঙ্গি হামলায় ধ্বংস একাধিক যুদ্ধবিমান

পাক বায়ুসেনার তরফে জানানো হয়, এদিনের হামলায় বড়সড় ক্ষতি হয়েছে। এয়ারবেসে বেশ কয়েকটি যুদ্ধ বিমান ছিল। তবে জঙ্গিদের হামলায় সেগুলো একেবারে ধ্বংস হয়ে গিয়েছে (Pakistan Terror Attack)। সূত্রের খবর, অন্তত ৬টি যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। হামলার প্রাথমিক ধাক্কা কাটিয়ে পাল্টা প্রতিরোধ গড়েন পাক কমান্ডোরা। দুপক্ষের মধ্যে তীব্র গুলি বিনিময় হয়। এখনও পর্যন্ত মেলা খবরে, সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে তিন জঙ্গি খতম হয়েছে। বাকি তিনজন ভেতরেই রয়েছে। তাদের সঙ্গে গুলি বিনিময় হচ্ছে।

পাঁচিলে মই লাগিয়ে ঢোকে জঙ্গিরা

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বায়ুসেনা ঘাঁটির (Mianwali Airbase) পাঁচিলে মই লাগিয়ে সেই চত্বরে ঢোকে জঙ্গিরা। এই জঙ্গিদের কাছে অত্যাধুনিক অস্ত্র ছিল বলে জানা গিয়েছে। এয়ারবেসের হ্যাঙার এবং রানওয়ের কাছে দাঁড়িয়ে থাকা একাধিক যুদ্ধবিমানে হামলা চালায় জঙ্গিরা। একাধিক যুদ্ধবিমান ধ্বংস হলেও, এখনও পর্যন্ত কোনও পাক বায়ুসেনা কর্মীর মৃত্যুর খবর সামনে আসেনি। তবে, দুপক্ষের লড়াই এখনও চলছে।  

জঙ্গি-তোষণের ফল ভুগছে পাকিস্তান

গত কয়েকদিন ধরেই জঙ্গি হামলায় জর্জরিত পাকিস্তান। গতকালই ইরান সীমান্ত লাগোয়া বালোচিস্তানে পসনি নামক একটি গ্রামের কাছে জঙ্গিরা হামলা চালায় পাক সেনার দুটি ট্রাকে (Pakistan Terror Attack)। ওই হামলায় মৃত্যু হয় ট্রাকে থাকা ১৪ জন পাক সেনা জওয়ানের। আর আজ ভোররাতে পাকিস্তানের মিঞাঁওয়ালি এয়ারবেসে হামলা চালায় জঙ্গিরা। এতদিন ধরে যে জঙ্গিদের লালন-পালন করে এসেছে পাক প্রশাসন, তারাই এখন নখ-দাঁত বের করে পাকিস্তানেই হামলা চালাচ্ছে। এবার ফল হাতেনাতে পাচ্ছে পাকিস্তান।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

pakistan news

world news

Madhyom

International news

Bengali news

news in bengali

pakistan airbase terror attack

mianwali airbase terrorist attack

pak airbase terror attack

pak mianwali airbase 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর