img

Follow us on

Thursday, Sep 19, 2024

Pakistan Economic Crisis: আর্থিক সংকটের পাকিস্তানে খাদ্যের হাহাকার! রেশন বিতরণে পদপিষ্ট হয়ে মৃত ২৩

এমন পরিস্থিতিতে সেদেশের সরকার বিনামূল্যে রেশন সামগ্রী বন্টনের সিদ্ধান্ত নিয়েছে। আর তাতেই বিপত্তি।

img

ময়দা বিতরণে হুড়োহুড়ি শুরু হয়েছে

  2023-04-08 19:48:11

মাধ্যম নিউজ ডেস্ক: চরম আর্থিক সংকটে (Pakistan Economic Crisis) পাকিস্তান! এমন পরিস্থিতিতে সেদেশের সরকার বিনামূল্যে রেশন সামগ্রী বন্টনের সিদ্ধান্ত নিয়েছে। আর তাতেই বিপত্তি। ময়দার ট্রাক লুঠ, সরকারি আধিকারিকদের দুর্নীতির অভিযোগ তো আসছেই পাশাপাশি সেদেশের বিভিন্ন প্রদেশে ময়দা বিতরণকে কেন্দ্র করে এখনও পর্যন্ত অন্তত পক্ষে ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

গত ১৫ দিনে বিভিন্ন জায়গায় পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে 


৩১ মার্চ করাচিতে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছিল। সেখানেই হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়। পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃতদের মধ্যে ছিল ৮ মহিলা এবং ৩ শিশু। করাচির সিন্ধ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং এস্টেট এলাকায় পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার জেরে ৭ জনকে গ্রেফতারও করে পাক প্রশাসন। ২৮ মার্চ  পাঞ্জাবের সাহিওয়াল জেলায় বিনামূল্যে রেশন সামগ্রী বিতরণে পদদলিত হয়ে দুজনের মৃত্যুর খবর পাওয়া যায়। আবার ২৩ মার্চ খাইবার পাখতুনখোয়ার চরসাদ্দা জেলায় রেশন সামগ্রী বিলির সময় পদদলিত হয়ে একজন নিহত ও চারজন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে গিয়ে নাজেহাল সাধারণ মানুষ। কিছু দিন আগে, কয়েক হাজার ময়দার বস্তা ট্রাক থেকে লুট হয়েছিল।

প্রসঙ্গত, পাকিস্তানের প্রধান খাদ্যশস্য হল গম। কিন্তু, গত কয়েক মাস ধরেই গম ও গমজাত দ্রব্য, আটা, ময়দা, এমনকি পাউরুটিরও আকাল দেখা দিয়েছে পাকিস্তানে। জানা গিয়েছে, পরিস্থিতি সামাল দিতে প্রতি বুধবার সকাল ৬টা থেকে জেলা প্রশাসনিক কেন্দ্রগুলি থেকে বিনামূল্যে গম বিতরণের কথা ঘোষণা করেন পাকিস্তানের বিভিন্ন প্রদেশের সরকার। সেই ঘোষণার পরই প্রশাসনিক কেন্দ্রগুলিতে জনগণের ভিড় জমে যায়। তারপর গম ভর্তি ট্রাক কেন্দ্রগুলিতে পৌঁছতেই কার্যত লুঠ শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে কার্যত ব্যর্থ হয় পুলিশ-প্রশাসন। আগে বেশি গম পাওয়ার হুড়োহুড়িতেই বিভিন্ন জায়গায় পদপিষ্টের ঘটনা ঘটে এবং বিভিন্ন জেলায় মোট ১১ জনের মৃত্যু হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Pakistan Economic Crisis


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর