img

Follow us on

Saturday, Oct 05, 2024

Prince Harry: প্রাসাদ থেকে কী বিতাড়িত হতে চলেছেন ব্রিটেনের রাজপুত্র? জানুন বিস্তারিত

বর্তমান কটেজটি তাঁরা উপহার পেয়েছিলেন ২০১৮ সালে

img

ব্রিটিশ রাজপুত্র

  2023-03-02 20:52:45

মাধ্যম নিউজ ডেস্ক: ব্রিটিশ রাজকুমার প্রিন্স হ্যারি (Prince Harry) ও তাঁর স্ত্রী মেগান মার্কেল এবার প্রাসাদ থেকে পাকাপাকিভাবে বিতাড়িত হতে চলেছেন বলেই খবর। রাজমহলের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, উইন্ডসর এস্টেটে ফ্রগমোর কটেজ থেকে নিজেদের জিনিসপত্র সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে হ্যারিকে। রাজকুমারের বিতর্কিত আত্মজীবনী ‘স্পেয়ার’ প্রকাশিত হওয়ার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে সূত্রের খবর।

বর্তমান কটেজটি তাঁরা উপহার পেয়েছিলেন ২০১৮ সালে

জানা গেছে, ২০১৮ সালে বিয়ের উপহার হিসাবে নবদম্পতি হ্যারি-মেগানকে এই কটেজ উপহার দিয়েছিলেন তৎকালীন রানি দ্বিতীয় এলিজাবেথ। ২০২০ সালে রাজপরিবারের সমস্ত দায়িত্ব ছেড়ে ক্যালিফোর্নিয়া চলে যান হ্যারি। পাকাপাকিভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা হলেও ব্রিটেনে নিজেদের কটেজ ছাড়েননি তাঁরা।

হ্যারির আত্মজীবনী প্রকাশিত হওয়ার পর থেকেই রাজপরিবারের বিবাদ সামনে আসে

চলতি বছরের জানুয়ারি মাসেই প্রকাশিত হয় হ্যারির আত্মজীবনী স্পেয়ার। রাজপরিবারের রীতিনীতি থেকে শুরু করে তাঁর প্রতি পরিবারের একাংশের দুর্ব্যবহার- সমস্ত কিছু নিয়েই তোপ দাগেন হ্যারি। সাধারণ মানুষের প্রবল সমালোচনার মুখে পড়ে ব্রিটিশ রাজপরিবার। অন্দরের খবর, তারপরেই রাজা তৃতীয় চার্লস সিদ্ধান্ত নেন, ফ্রগমোর কটেজ থেকে সরিয়ে দিতে হবে হ্যারিকে। 

হ্যারির ছেড়ে যাওয়া কটেজ কে পাবে

জানা গিয়েছে, হ্যারির এই কটেজ এবার দেওয়া হবে প্রিন্স অ্যান্ড্রুকে। যৌন কেলেঙ্কারির জেরে ইতিমধ্যেই রাজপরিবারে কার্যত কোণঠাসা হয়ে পড়েছেন রাজা চার্লসের ভাই। সেই কারণেই ৩০টি ঘরের প্রাসাদ ছেড়ে অপেক্ষাকৃত ছোট কটেজে পাঠিয়ে দেওয়া হবে তাঁকে। তবে রাজপরিবারের দাবি, খরচ কমিয়ে সাধারণ জীবনযাপনের দিকে জোর দিচ্ছেন সদস্যরা। সেই জন্যই একাধিক কাটছাঁট করছে রাজপরিবার। যদিও এই খবর প্রকাশ্যে আসার পরেও একটি ক্লাবে খোশমেজাজে পার্টি করতে দেখা গিয়েছে হ্যারি-মেগানকে। 

আরও পড়ুন: ত্রিপুরায় জয়ী বিজেপি, নোটার চেয়েও কম ভোট পেয়ে মুখ পোড়াল তৃণমূল

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

Tags:

Prince Harry


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর