img

Follow us on

Monday, Sep 16, 2024

Rakesh Bhatt: সামনে কমলা, বৈদিক মন্ত্রে শুরু ডেমোক্র্যাটদের সম্মেলন, পাঠ হিন্দু পুরোহিতের

Democratic National Convention Chicago:  ডেমোক্র্যাটদের সম্মেলনে বৈদিক মন্ত্রের উচ্চারণ শোনা গেল, কে পাঠ করলেন, জানেন?

img

হিন্দু পণ্ডিত রাকেশ ভাট (সংগৃহীত ছবি)

  2024-08-23 16:35:57

মাধ্যম নিউজ ডেস্ক: আমেরিকার ক্ষমতাসীন দল ডেমোক্র্যাটিক পার্টির চারদিনের জাতীয় সম্মেলন বসেছিল চলতি সপ্তাহের মঙ্গলবার থেকে। ইস্যু ছিল, মার্কিন রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে কমলা হ্যারিসের নামের আনুষ্ঠানিক ঘোষণা। সেখানেই ধ্বনিত হল বৈদিক মন্ত্র। মার্কিন রাজনৈতিক দলের সম্মেলনে (Democratic National Convention Chicago) বৈদিক মন্ত্র! কেউ কেউ বলছেন, ভারতে হলে এতক্ষণ মেকি ধর্মনিরপেক্ষতার ধ্বজাধারীরা তুমুল বিক্ষোভ শুরু করে দিতেন হিন্দুত্বের আগ্রাসন মানছি না, স্লোগান তুলে। শিকাগোয় অনুষ্ঠিত ডেমোক্র্যাটদের  সম্মেলনের তৃতীয় দিনের শুরুতেই মেরিল্যন্ডের শিব-বিষ্ণু মন্দিরের পুরোহিত রাকেশ ভাট (Rakesh Bhatt) বৈদিক মন্ত্র পাঠ করেন। এর পাশাপাশি তিনি মার্কিন দেশে দাঁড়িয়ে ‘বসুধৈব কুটুম্বকমে’র বার্তাও দেন।

কে এই রাকেশ ভাট (Rakesh Bhatt)?

জানা গিয়েছে, তিনি (Rakesh Bhatt) ভারতের মাধওয়া সমাজের পুরোহিত। বেশ কয়েক বছর আগেই আমেরিকায় পাড়ি দেন। হিন্দি, ইংরেজি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় এবং সংস্কৃতি ভাষায় অনর্গল কথা বলতে পারেন তিনি। এর পাশাপাশি ইংরেজি, সংস্কৃত এবং কন্নড়ে স্নাতক ডিগ্রিও রয়েছে রাকেশের ঝুলিতে। আদতে এদেশের কর্নাটকের বেঙ্গালুরুর বাসিন্দা তিনি। মার্কিন দেশে পাড়ি দেবার আগে বদ্রীনাথ এবং সালেমের মন্দিরের দায়িত্ব ছিলেন তিনি। আজ থেকে ঠিক ১১ বছর আগে ২০১৩ সালের জুলাই মাসে আমেরিকার মেরিল্যান্ডের শ্রী শ্রী শিব-বিষ্ণু মন্দিরের প্রধান পুরোহিতের দায়িত্ব পান তিনি।

ডেমোক্রাটদের সম্মেলনে কী বললেন বৈদিক পুরোহিত?

সংক্ষিপ্ত বক্তব্যে রাকেশ (Rakesh Bhatt) বলেন, ‘‘আমাদের মধ্যে নীতিগত ভেদাভেদ থাকতে পারে, কিন্তু দেশের প্রশ্নে আমরা একতায় বিশ্বাসী।’’ তিনি আরও বলেন, ‘‘আমাদের ঐক্যবদ্ধ হওয়া উচিত। আসুন একসঙ্গে চিন্তা করি। আমাদের হৃদয় একসঙ্গে স্পন্দিত হোক। এই ভাবেই আমাদের শক্তিশালী হয়ে উঠতে হবে, যাতে আমরা ঐক্যবদ্ধ হতে পারি এবং আমাদের জাতিকে গর্বিত করতে পারি।’’ রাকেশ (Rakesh Bhatt) সমস্ত আমেরিকাবাসীর উদ্দেশে বার্তা দেন, ‘‘বসুধৈব কুটুম্বকমে বিশ্বাসী হতে হবে।’’ সব শেষে “ওম শান্তি শান্তি শান্তি” ধ্বনি ওঠে শিকাগোর ওই সম্মেলনে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

US Presidential Election 2024

Kamala Harris

madhyom news

news in bengali

Democratic Party

Rakesh Bhatt

Rakesh Bhatts spiritual touch

Democratic National Convention chicago


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর