img

Follow us on

Thursday, Sep 19, 2024

Russia Ukraine War News: ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যার ছক কষছে রাশিয়া?

জেলেনস্কিকে হত্যার ভার পুতিন দিতে পারেন ওয়াগনার গ্রুপকে...

img

প্রতীকী ছবি

  2023-05-07 13:11:50

মাধ্যম নিউজ ডেস্ক: দিন দুই আগে রাশিয়ার (Russia Ukraine War News) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরকারি বাসভবনের ওপর উড়তে দেখা গিয়েছিল দুটি ড্রোন। সে দুটিকে গুলি করে নামায় রাশিয়া। তাদের অভিযোগ, পুতিনকে হত্যা করতেই ড্রোন হামলা চালিয়েছিল ইউক্রেন। সূত্রের খবর, ওই ঘটনার পর থেকেই বদলা নেওয়ার ষড়যন্ত্র করছেন রাশিয়ার গুপ্তচররা। বিশেষজ্ঞদের দাবি, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে হত্যার ভার পুতিন দিতে পারেন ওয়াগনার গ্রুপকে। ওয়াগনার গ্রুপ মূলত ভাড়াটে সেনার দল। এই বাহিনীকে ইউক্রেনে পাঠানোর পর থেকেই গতি বদলেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের।

ফেব্রুয়ারি মাসে এ নিয়ে প্রশ্নের মুখে পড়েন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। সেই সময় রাশিয়া সফরে এসেছিলেন ইজরায়েলের তৎকালীন প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। পুতিনের সঙ্গে বৈঠকের সময় তিনি প্রশ্ন করেছিলেন জেলেনস্কিকে হত্যা করা হবে কিনা। তখনই রুশ (Russia Ukraine War News) প্রেসিডেন্ট আশ্বাস দিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা করা হবে না। সূত্রের খবর, সম্প্রতি রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবনে ড্রোন ‘হামলা’র চেষ্টা হওয়ায় মত বদলেছেন পুতিন। চলতি সপ্তাহেই ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যার পরিকল্পনা চূড়ান্ত করতে তিনি রাশিয়ার গুপ্তচরদের সঙ্গে আলোচনা করবেন বলে সূত্রের খবর। ড্রোন হামলার পিছনে কারা, তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে মস্কো।

আরও পড়ুুন: রাজ্যাভিষেক তৃতীয় চার্লসের, শুভেচ্ছা বার্তা পাঠালেন মোদি

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রকের বিশেষজ্ঞদের একাংশের দাবি, রাশিয়ার মধ্যে থেকেই ওড়ানো হয়েছিল ড্রোন। যার অর্থ, পুতিনের বিরুদ্ধে দেশেই পুঞ্জীভূত হচ্ছে ক্ষোভ। ড্রোন ওড়ানো তারই বহিঃপ্রকাশ। এদিকে, শনিবার ইউক্রেনের (Russia Ukraine War News) বায়ুসেনা কিয়েভে রাশিয়ার হাইপারসোনিক মিসাইলকে গুলি করে নামিয়েছে। টেলিগ্রাম পোস্টে বায়ুসেনার কমান্ডার মিকোলা ওলেস্চুক বলেন, এই সপ্তাহের শুরুর দিকে কিনঝেল-টাইপের ব্যালিস্টিক মিশাইল হামলার চেষ্টা করেছিল ইউক্রেনের রাজধানী কিয়েভে। তিনি বলেন, হ্যাঁ, ইউনিক কিনঝেলকে আমরা গুলি করে নামিয়েছি। ৪ মে রাতে আক্রমণের চেষ্টা হয়েছিল। সেই সময় সেটিকে কিয়েভে গুলি করে নামানো হয়েছে। মিকোলা বলেন, রাশিয়ার ভূখণ্ড থেকে ছোড়া হয়েছিল কেএইচ-৪৭ মিশাইল। পেট্রিয়ট মিশাইলের সাহায্যে সেটিকে গুলি করে নামানো হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

ukraine

Russia

bangla news

Bengali news

Russia Ukraine War News

War News


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর