img

Follow us on

Friday, Sep 20, 2024

Pathaan: প্রথা ভেঙে বাংলাদেশে মুক্তি পাচ্ছে শাহরুখ খানের 'পাঠান'! প্রথম ২ দিনের টিকিট প্রায় শেষ

প্রায় ৫২ বছর পর সে দেশে কোনও হিন্দি ছবি মুক্তি পাচ্ছে

img

পাঠান ছবিতে শাহরুখ খান।

  2023-05-11 15:36:38

মাধ্যম নিউজ ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষা এবং জটিলতা কাটিয়ে বাংলাদেশে মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের কামব্যাক ফিল্ম 'পাঠান' (Pathaan)। কথা ছিল ইদেই মুক্তি পাবে। তবে কূটনৈতিক জটিলতার কারণে আটকে ছিল এই ছবির মুক্তি। আগামী ১২ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’। ভারতে মুক্তির ৩ মাস এবং ওটিটি রিলিজের কয়েক সপ্তাহ পর বাংলাদেশের হলগুলিতে এই ছবি কতটা চলবে তা নিয়ে একটা প্রশ্ন ছিল।

কিন্তু সেই আশঙ্কা দূর হয়েছে অগ্রিম টিকিট কাটার চাহিদা দেখে। ইতিমধ্যে খবর, অগ্রিম বুকিংয়ে 'পাঠান' হাউজফুল হয়ে গিয়েছে। সে দেশের অধিকাংশ প্রেক্ষাগৃহে প্রথম সপ্তাহান্তে প্রায় সব শোয়ের টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বাংলাদেশে আরও বেশি সংখ্যক হলে এই ছবি মুক্তি পাওয়ায় অনুরোধ জানিয়েছেন হলমালিকরা, তবে প্রযুক্তিগত কিছু কারণে ৪১টির বেশি প্রেক্ষাগৃহে এখনই মুক্তি সম্ভব নয়।

নজির পাঠানের

এত দিন ভারতীয় হিন্দি ছবি মুক্তির ক্ষেত্রে আপত্তি ছিল বাংলাদেশ সরকারের। প্রায় ৫২ বছর পর সে দেশে কোনও হিন্দি ছবি মুক্তি পাচ্ছে। অতীতে বাংলাদেশে তিনটি হিন্দি ছবি রিলিজ করলেও ২০১৫ সাল থেকে কোনও হিন্দি ছবি মুক্তি পাচ্ছিল না হাসিনার দেশে। ‘পাঠান’ (Pathaan) সেই প্রথা ভেঙে নজির গড়তে চলেছে। 

আরও পড়ুন: ৭ দিনে ৩ বার! অমৃতসরের স্বর্ণ মন্দিরের কাছে ফের বিস্ফোরণ, গ্রেফতার ৫

যশরাজ ফিল্মস্‌-এর আন্তর্জাতিক ডিস্ট্রিবিউশনের ভাইস প্রেসিডেন্ট নেলসন ডিসুজা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘সিনেমা সব সময় দেশ, সংস্কৃতি এবং জাতিগত দূরত্ব কমিয়েছে। সীমানার বেড়াজাল পেরিয়ে মানুষকে মুগ্ধ করেছে। বাংলাদেশের প্রশাসনের সিদ্ধান্তকে কুর্নিশ জানাই আমরা। অনেক ধন্যবাদ। বাংলাদেশে শাহরুখ খানের একটা বিরাট সংখ্যক অনুরাগী রয়েছে।’’ বাংলাদেশে এই ছবির পরিবেশক অনন্যা মামুনের কথায়, ‘‘ভারতীয় সরকারি অনুমতি নিয়ে এই প্রথম কোনও ভারতীয় হিন্দি ছবি বাংলাদেশের মানুষ প্রেক্ষাগৃহে বসে দেখবেন। ইতিমধ্যেই দারুণ সাড়া পাচ্ছি। মাল্টিপ্লেক্সগুলিতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।’’ তিনি আরও জানান, মুক্তির এত দিন পর বাংলাদেশের দর্শকের মাঝে ‘পাঠান’ (Pathaan) এতটা সাড়া ফেলবে, তা কল্পনা করতে পারেননি মামুন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Shah Rukh Khan

Bangladesh

Pathaan

Bollywood Movie


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর