img

Follow us on

Friday, Sep 20, 2024

PM Modi US Visit: প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করলেন হলিউড খ্যাত গায়িকা, চাইলেন আশীর্বাদও

"এটাই ইন্দো-মার্কিন সম্পর্কের নির্যাস"...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পা ছুঁয়ে প্রণাম করছেন মার্কিন গায়িকা মেরি মিলবেন (ছবি-ট্যুইটার ভিডিও)

  2023-06-24 13:10:45

মাধ্যম নিউজ ডেস্ক: মঞ্চে যিনি দাঁড়িয়ে রয়েছেন তিনি বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রতিভূ। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi US Visit)। মঞ্চে সেই সময় জন-গণ-মন গাইছেন হলিউড খ্যাত গায়িকা বছর আটত্রিশের মেরি মিলবেন (Mary Millben)। গান শেষে সমবেত করতালির শব্দে কান ফেটে যাওয়ার জোগাড়। এহেন আবহে ধীর পায়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিকে এগিয়ে গেলেন আফ্রিকান-আমেরিকান গায়ক মিলিবেন। পা ছুঁয়ে প্রণাম করলেন প্রধানমন্ত্রীর। চাইলেন আশীর্বাদও। তার জেরে আরও একবার প্রেক্ষাগৃহে ঝড় উঠল করতালির। দৃশ্যতই আপ্লুত ১৪০ কোটি ভারতীয়ের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মোদির সম্মান

তিন দিনের রাষ্ট্রীয় সফরে আমেরিকা গিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi US Visit)। সেখানে তাঁর সম্মানে হোয়াইট হাউসে নৈশভোজের আয়োজন করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন। পরের দিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ভারতের প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজন করেছিলেন মধ্যাহ্নভোজের। মার্কিন কংগ্রেসের যৌধ অধিবেশনে ভাষণও দিয়েছেন প্রধানমন্ত্রী। পরে যান প্রবাসী ভারতীয়দের আয়োজিত একটি অনুষ্ঠানে। সেখানেই গান গাইছিলেন মিলবেন।

মোদিকে প্রণাম মিলবেনের

ভারতের জাতীয় সঙ্গীতও গান। তার পরেই পা ছুঁয়ে প্রণাম করেন প্রধানমন্ত্রীকে। কেবল জন-গণ-মন-ই নয়, মিলবেন এদিন গান ওম জয় জগদীশ হরে-ও। অনুষ্ঠান শেষে মিলবেন বলেন, প্রধানমন্ত্রী মোদির সম্মানে ভারতের জাতীয় সঙ্গীত গাইতে পেরে আমি ভীষণভাবে সম্মানিত। তিনি বলেন, আমি চারজন মার্কিন প্রেসিডেন্টের সম্মানে জাতীয় সঙ্গীত ও দেশাত্মবোধক গান গেয়েছি। তবে ভারতের প্রধানমন্ত্রীর সম্মানে তাঁরই দেশের জাতীয় সঙ্গীত গাইতে পেরে আমি ভীষণভাবে সম্মানিত। ভারতবর্ষ এবং ভারতবাসীর প্রতিও কৃতজ্ঞ। এটি আমি সারাজীবন মনে রাখব। হলিউড খ্যাত এই গায়িকা বলেন, আমেরিকা ও ভারত দুই দেশের জাতীয় সঙ্গীতই গণতন্ত্র এবং স্বাধীনতার আদর্শের কথা বলে। এবং এটাই ইন্দো-মার্কিন সম্পর্কের নির্যাস। একটি দেশকে তখনই মুক্ত বলা যাবে, যখন তার নাগরিকরা স্বাধীন।

মাসখানেক আগে পাপুয়া নিউ গিনি গিয়েছিলেন প্রধানমন্ত্রী (PM Modi US Visit)। স্থানীয় সময় রাত ১০টার পরে পা রাখেন সে দেশের রাজধানী পোর্ট মোরেসবিতে। সেদিনও প্রথা ভেঙে রাতেই বিমানবন্দরে গিয়ে মোদিকে স্বাগত জানান সে দেশের প্রধানমন্ত্রী জেমস মারাপের। পরে ভারতীয় প্রথা মেনে মোদির পা ছুঁয়ে প্রণাম করেন মারাপের। সেই ভিডিও-ও ভাইরাল হয়েছিল ব্যাপকভাবে।

আরও পড়ুুন: দল ছাড়লেন তৃণমূল সংখ্যালঘু সেলের মালদা জেলার চেয়ারম্যান, কেন জানেন?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

USA

PM Modi

bangla news

Bengali news

pm modi us visit

mary millben


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর