img

Follow us on

Monday, Sep 16, 2024

Starbucks: বাড়ি থেকে অফিস ১৬০০ কিমি, স্টারবাক্সের নতুন সিইও যাতায়াত করবেন প্রাইভেট জেটে!

Starbucks New CEO: কীভাবে বাড়ি থেকে কাজে যাচ্ছেন স্টারবাক্সের নয়া সিইও? জানলে চমকে উঠবেন!

img

স্টারবাকস এর নতুন সিইও ব্রায়ান নিকোল, সংগৃহীত চিত্র।

  2024-08-22 12:02:01

মাধ্যম নিউজ ডেস্ক: বাড়ি থেকে অফিসের দূরত্ব একটু বেশিই, ক্যালিফোর্নিয়া থেকে সিয়াটেল প্রায় ১ হাজার ৬০০ কিমি। ওই রাস্তা পেরিয়ে প্রতিদিন প্রাইভেট জেটে করে অফিসে যাতায়াত করবেন স্টারবাকস (Starbucks)-এর নতুন সিইও ব্রায়ান নিকোল (Brian Niccol)। তাঁকে প্রাইভেট জেট কেনার মূল্য দিয়েছে সংস্থাই। সম্প্রতি কোম্পানির হৃতগৌরব ফেরাতে আমেরিকান বহুজাতিক কফিহাউস এবং রোস্টারি রিজার্ভের চেইন, স্টারবাকস (Starbucks) নতুন সিইও  হিসেবে ব্রায়ান নিকোলকে (Brian Niccol) নিয়োগ করেছে।

ব্রায়ানকে বিশেষ সুবিধা (Starbucks)

ব্রায়ান থাকেন ক্য়ালিফোর্নিয়ায়। আর স্টারবাকসের (Starbucks) সদর দফতর সিয়াটেলে। আমেরিকার দুই শহরের মধ্য়ে দূরত্ব ১৬০০ কিলোমিটার। ব্রায়ান তাঁর বাড়ি বদলাবেন না। কোম্পানির হাইব্রিড কাজের নীতি মেনে, ব্রায়ানকে সপ্তাহে কম করে তিনদিন অফিসে যেতেই হবে। আর এই পরিস্থিতিতে পড়ে ব্রায়ান কিনে ফেলেছেন একটি প্রাইভেট জেট। যা চেপে তিনি বাড়ি থেকে অফিস ও অফিস থেকে বাড়িতে যাতায়াত করবেন। কোম্পানির একজন মুখপাত্র জানিয়েছেন, “ব্রায়ান তাঁর বেশিরভাগ সময় কাটাবেন আমাদের সিয়াটেল সাপোর্ট সেন্টারে বা আমাদের স্টোর, রোস্টারি, রোস্টিং সুবিধা এবং সারা বিশ্বে অফিসে অংশীদার এবং গ্রাহকদের সঙ্গে দেখা করে। তাঁর সময়সূচি আমাদের সমস্ত অংশীদারদের জন্য হাইব্রিড কাজের নির্দেশিকা এবং কর্মক্ষেত্রের প্রত্যাশাকেও অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে।”

ব্রায়ানকে ভরসা স্টারবাকসের

স্টারবাকসের (Starbucks) বিক্রি সম্প্রতি অনেকটাই কমেছে। তাই কোম্পানিকে ঘুরে দাঁড় করানোর জন্য ব্রায়ানে আস্থা রাখছে স্টারবাকস। গত ৫০ বছরে নিকোলের কাজের অভিজ্ঞতা প্রশ্নাতীত। তাঁর দূরদর্শিতা প্রমাণিত অতীতের কাজেও। চিপোটেল মেক্সিকান গ্রিলে যখন তিনি সিইও পদে ছিলেন, তখন কোম্পানির স্টক ভ্য়ালু বহুগুণ বাড়িয়ে দিয়েছিলেন। এহেন ব্রায়ানকে স্টারবাকস বছরে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার বেতন দেবে। ক্যাশ বোনাসও রয়েছে সঙ্গে। যা ৩.৬ মিলিয়ন মার্কিন ডলার থেকে ৭.২ মিলিয়ন ডলারের কাছাকাছি হতে পারে। বার্ষিক ইকুইটি পুরস্কার হিসেবেও তাঁর পকেটে সর্বাধিক ২৩ মিলিয়ন মার্কিন ডলার ঢুকতে পারে। ব্রায়ান চিপোটেলে যখন ছিলেন, তখনও এই বাড়ি-অফিসের দূরত্বের জন্য় ভুগেছিলেন। যে কারণে ব্রায়ান যোগ দেওয়ার ৩ মাসের মধ্যেই চিপোটেলের সদর দফতর কলোরাডো থেকে ক্য়ালিফোর্নিয়ায় চলে এসেছিল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

CEO

starbucks

SWAG

Brian Niccol

Private Jet

Corporate Jet

New CEO


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর