img

Follow us on

Monday, Sep 16, 2024

Texas: ৯০ ফুট উঁচু হনুমানজির মূর্তির প্রাণ প্রতিষ্ঠা টেক্সাসে, জানুন বিশদে

Hanuman sculpture: মার্কিন যুক্তরাষ্ট্রের তৃতীয় উচ্চতম মূর্তি ‘স্ট্যাচু অফ ইউনিয়ন’-এর উদ্বোধন...

img

৯০ ফুট লম্বা হনুমান মূর্তির প্রাণ প্রতিষ্ঠা হল টেক্সাসে। সংগৃহীত চিত্র

  2024-08-20 20:27:56

মাধ্যম নিউজ ডেস্ক: বিদেশের মাটিতে প্রাণ প্রতিষ্ঠা হল ৯০ ফুট উঁচু হনুমান মূর্তির। মার্কিন যুক্তরাষ্ট্রের তৃতীয় উচ্চতম স্থাপত্য এটি। ১৮ অগাস্ট রবিবার টেক্সাসের (Texas) হিউস্টনে একটি জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন হল হনুমানজির এই মূর্তির। 

মূর্তির বিশেষত্ব (Hanuman sculpture)  

৯০ ফুট উঁচু এই মূর্তিটির নাম ‘স্ট্যাচু অফ ইউনিয়ন’। স্থাপত্যটি তৈরির পেছনের স্বপ্নদর্শী মানুষটি হলেন শ্রী চিন্নাজিয়ার স্বামীজি। মন্দিরটি টেক্সাসের (Texas) সুগার ল্যান্ডের শ্রী অষ্টলক্ষ্মী মন্দির এলাকায় বসানো হয়েছে। স্ট্যাচু অফ ইউনিয়নের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই মূর্তিটি উত্তর আমেরিকায় ভগবান হনুমানের সবচেয়ে উঁচু মূর্তি। হনুমানজি "শক্তি, ভক্তি এবং নিঃস্বার্থ সেবার প্রতীক।" 

আরও পড়ুন: এফআইআর করতে দেরি কেন? প্রশ্ন রাজ্যকে, মামলার স্টেটাস রিপোর্ট তলব সুপ্রিম কোর্টের

মূর্তিটি সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে,  ‘‘এছাড়াও স্ট্যাচু অফ ইউনিয়ন হল একটি আধ্যাত্মিক কেন্দ্র, যেখানে মন সান্ত্বনা পায়, শান্তি পায় এবং জীবনের সব পরিস্থিতি অতিক্রম করার পথ খুঁজে পায়। আসুন, উত্তর আমেরিকার সবচেয়ে উঁচু হনুমান মূর্তিকে জীবন্ত করে তুলি, এবং একসঙ্গে ভালোবাসা, শান্তি এবং ভক্তিতে ভরা একটি পৃথিবী গড়ে তুলি।’’

কী জানিয়েছে হিন্দু আমেরিকান ফাউন্ডেশন? (Texas) 

হিন্দু আমেরিকান ফাউন্ডেশন জানিয়েছে, ভগবান হনুমানকে (Hanuman sculpture) রামের একনিষ্ঠ ভক্ত হিসেবে পুজো করা হয়। বিগত কয়েক দশক আগে বিভিন্ন সংস্কৃতি ও ঘটনার পরিপ্রেক্ষিতে ভগবান হনুমানের অস্তিত্ব উঠে আসে। তবে এর মধ্যে সবচেয়ে প্রাচীন হল ঋষি বাল্মীকির সংস্কৃত রামায়ণে পাওয়া ঘটনা। যখন সীতাকে উদ্ধারের জন্য রাম ও তাঁর ভাই লক্ষণ বনবাসে ছিলেন, তখন হনুমানের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে তাঁদের। সে সময় বিভিন্ন কর্মকাণ্ডে সাহস, শক্তি ও অসাধারণ কর্মক্ষমতা প্রদর্শনের মাধ্যমে ভক্তি ও অনুগত্য প্রকাশ পায় হনুমানের।     
  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  WhatsappFacebookTwitterTelegram এবং Google News পেজ।  

Tags:

Madhyom

International news

bangla news

Bengali news

United States

Texas

news in bengali

lord hanuman

Hanuman sculpture

Pran Pratishtha ceremony

third tallest statue

Statue of Union


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর