img

Follow us on

Monday, Sep 16, 2024

London: হিন্দু সহপাঠীকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করার চেষ্টা, লন্ডনের স্কুলে বহিষ্কৃত ৩ পড়ুয়া

Forced Conversion: লন্ডনের স্কুলে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করা চেষ্টা

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-08-03 15:22:57

মাধ্যম নিউজ ডেস্ক: তিনজন মুসলিম ছাত্রকে বহিষ্কার করল লন্ডনের স্প্রিংওয়েল স্কুল (London)। মুসলিম পড়ুয়াদের বিরুদ্ধে অভিযোগ ছিল, এক হিন্দু সহপাঠীকে তারা জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত (Forced Conversion) করার চেষ্টা করেছিল। এই ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন ওই স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা। এরপরই মূলত অভিভাবকদের চাপে ওই মুসলিম পড়ুয়াদের বহিষ্কার করার সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ। জানা গিয়েছে ওই মুসলিম ছাত্ররা জোর করে ওই হিন্দু ছাত্রকে নিজের নাম রাখতে বলে মহম্মদ এবং তাকে ক্রমাগত চাপ দেওয়া হতে থাকে এই বিষয়ে। এর পাশাপাশি ওই হিন্দু ছাত্রের হাতের ধাগাও কাঁচি দিয়ে কেটে দিতে চেয়েছিল ওই মুসলিম ছাত্ররা, এমনটাই অভিযোগ।

হিন্দু ছাত্রকে হালাল মাংস খাওয়ারও পরামর্শ (London) 

শুধু তাই নয়, ওই হিন্দু ছাত্রকে (Forced Conversion) হালাল মাংস খাওয়ারও পরামর্শ দেয় তারা। মুসলিম ছাত্ররা জানিয়েছিল যে হালাল মাংস খেলে হিন্দু ছাত্রটি আরও বেশি শক্তিশালী হবে। প্রসঙ্গত, হিন্দু ছাত্রটি একজন নিরামিষ ভোজী জানার পরেও এমন কাজ করতে থাকে ওই মুসলিম পড়ুয়ারা (London)। ঘটনাটি প্রথম প্রকাশ্যে আসে যখন ওই হিন্দু ছাত্রটি বাড়ি ফেরে এবং তার ব্যবহারে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করেন তার অভিভাবকরা।

ফোন করে বাড়িতে একদিন ওই ছাত্র জানায় সে নিজের নাম মহম্মদ রাখতে চায় 

ওই হিন্দু ছাত্রের মা জানিয়েছেন যে এক দিনে ফোন করে হঠাৎই তাঁর ছেলে বলে যে আমার নাম পরিবর্তন করে মহম্মদ রাখব। এরপরেই আসল সত্য বেরিয়ে আসে। জানা যায়, মুসলিম বন্ধুরা ওই হিন্দু পড়ুয়াকে ক্রমাগত উস্কানি দিচ্ছিল ইসলাম ধর্মান্তরিত হতে (London)। এরপরে ওই হিন্দু ছাত্রের অভিভাবকরা স্কুলের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করেন এবং পুরো বিষয়টি জানান। আরও অভিযোগ করেন অভিভাবকরা যে এ ধরনের কার্যকলাপের মাধ্যমে হিন্দু ছাত্রটিকে উত্যক্ত করা হচ্ছে। এরপরেই ওই ঘটনার ওপর তদন্ত শুরু করে স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকদের অভিযোগের সত্যতা সামনে আসে। স্কুল কর্তৃপক্ষ এরপরেই ওই তিন মুসলিম ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

hindu

London

islam

UK

forced conversion


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর