img

Follow us on

Monday, Sep 16, 2024

Trump Assassination Attempt: ট্রাম্পকে হত্যার চেষ্টা করা আততায়ীর গাড়িতে ছিল বিস্ফোরক! বলছে এফবিআই

Trump Shooting Suspect: "ট্রাম্পকে হত্যার চেষ্টায় জড়িত" ছেলের কৃত্য বোঝার চেষ্টায় মানসিক চিকিৎসক বাবা...

img

কানে গুলি লাগার পরেও লড়াইয়ের ইঙ্গিত ট্রাম্পের

  2024-07-15 12:47:50

মাধ্যম নিউজ ডেস্ক: আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি এবং এবারের রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হত্যার উদ্দেশে প্রাণঘাতী হামলা চালানোয় (Trump Assassination Attempt) অভিযুক্ত থমাস ম্যাথিউ ক্রুক্স তাঁরই দলের সমর্থক এমনটাই দাবি করেছে এফবিআই। রিপাবলিকান দলের সমর্থক ক্রুক্স শনিবারের হামলার পিছনে মূল বন্দুকধারী ছিলেন। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, একাধিকবার গুলি শব্দ শোনার পর ট্রাম্প তার ডান কান ধরে মাটিতে পড়ে যাচ্ছেন। পেনসিলভেনিয়ার বাটলারে তাঁর প্রচার সমাবেশে একাধিক গুলির শব্দ এলে সিক্রেট সার্ভিস এজেন্টরা ট্রাম্পকে মঞ্চ থেকে তাড়াহুড়ো করে নামিয়ে আনেন। নামানোর সময় দেখা যায় ট্রাম্পের ডান দিকের কান থেকে রক্ত ঝড়ছে।

স্নাইপারের গুলিতে নিহত হয় ক্রুক্স (Trump Shooting Suspect)

সিক্রেট সার্ভিস এজেন্টদের স্নাইপার দল (Trump Assassination Attempt) গুলি চালানোর কয়েক সেকেন্ড মধ্যেই থমাসকে নিকেশ করে। এফবিআই জানিয়েছে, কর্তৃপক্ষ থমাসের গাড়ি এবং বাড়িতে "বিস্ফোরক ও বিস্ফোরণ ঘটানোর সরঞ্জাম" খুঁজে পেয়েছে। বম্ব স্কোয়াড ও কাউন্টি পুলিশ থমাসের গাড়ি থেকে বিষ্ফোরক পায়। দ্য ওয়াল স্ট্রিট জার্নাল ও সিএনএন জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী থমাস ম্যাথিউ ক্রুকসের গাড়িটি বাটলারে ট্রাম্পের সমাবেশস্থলের কাছেই পার্ক করা ছিল। এর ভেতরে বিস্ফোরক পদার্থ পাওয়া গিয়েছে। থমাস আক্রমণের সময় একটি এআর-১৫ রাইফেল ব্যবহার করেছিল। তদন্তকারীদের মতে এটি তাঁর বাবা কিনেছিলেন। তবে রাইফেল ব্যবহারে থমাসকে তাঁর বাবা সম্মতি দিয়েছিলেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পিটসবার্গের এফবিআই স্পেশাল এজেন্ট কেভিন রোজেক বলেছেন, “তদন্তকারীরা এখনও জানেন না বাবার অনুমতি ছাড়া বন্দুকটি নিয়েছিলেন কিনা।”

ছেলের কৃত্য বোঝার চেষ্টা করছেন ম্যাথিউ (Trump Assassination Attempt)

একজন স্থানীয় পুলিশ অফিসার ক্রুক্সের গতিবিধি বোঝার জন্য ছাদে উঠেছিলেন বলে জানা গিয়েছে। তিনি দেখতে পান অপর একটি ছাদ থেকে ক্রুকস গুলি করার জন্য প্রস্তুত ছিল। তিনি ক্রুক্সের দিকে বন্দুক তাক করতে গেলেই ২০ বছর বয়সি ওই হামলাকারী দ্রুত অফিসারের দিকে তাঁর রাইফেল ঘুরিয়ে গুলি চালায়। অফিসারটি সিঁড়ি বেয়ে পিছিয়ে গেলেন এবং ক্রুকস দ্রুত ট্রাম্পকে (Trump Assassination Attempt) লক্ষ্য করে গুলি চালায়। এই গুলি চালনায় ট্রাম্পের কানে গুলি লাগে। এবং এক রিপাব্লিকান সমর্থক নিহত এবং দুই জন জখম হয়েছে।

আরও পড়ুন: ট্রাম্প একা নন, গুলিবিদ্ধ হওয়া মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট পদপ্রার্থীদের তালিকা দীর্ঘ

ক্রুকসের বাবা, ম্যাথিউ ক্রুকস শনিবার সিএনএনকে বলেছেন,  তিনি কী ঘটছে তা বোঝার চেষ্টা করছেন, কিন্তু তিনি আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে কথা না বলা পর্যন্ত তাঁর ছেলে সম্পর্কে কিছু বলবেন না। জানা গিয়েছে, ম্যাথিউ ক্রুক্স ও তাঁর স্ত্রী মানসিক কাউন্সেলিং পেশার সঙ্গে জড়িত।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Trump Assassination Attempt

Trump Shooting Suspect

Trump Survives

fighter trump

trump assassination update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর