img

Follow us on

Sunday, Sep 08, 2024

JD Vance: হিন্দু স্ত্রীই অনুপ্রেরণা, স্বীকারোক্তি মার্কিন উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর  

Trump’s VP: আমেরিকার উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর ভারতীয় যোগ, জানেন কি?

img

স্বামী জে ডি ভ্যান্সের সঙ্গে তারঁ স্ত্রী উষা চিলুকুরি

  2024-07-16 18:35:35

মাধ্যম নিউজ ডেস্ক: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার (১৫ জুলাই) ঘোষণা করেছেন, ওহিও’র সেনেটর জে ডি ভ্যান্স (JD Vance) আসন্ন ২০২৪ সালের রাষ্ট্রপতি নির্বাচনে তাঁর উপ-রাষ্ট্রপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৩৯ বছর বয়সী ভ্যান্স এক সময় ট্রাম্পের কঠোর সমালোচক ছিলেন। বর্তমানে কংগ্রেসে ভ্যান্স ট্রাম্পের সবচেয়ে অবিচল এবং আপসহীন সমর্থক হয়ে উঠেছেন।

২০১৪ সালে বিয়ে হয় উষা এবং ভ্যান্সের (Trump’s VP)

ভ্যান্স (JD Vance) সান ফ্রান্সিসকোর একজন কর্পোরেট মামলাকারী উষা চিলুকুরির সঙ্গে বিয়ে করেছেন, যার বাবা-মা ভারতীয় হিন্দু। সান দিয়েগো শহরে তাঁর বেড়ে ওঠা, ঊষা চিলুকুরি চার বছর ইয়েলে পড়াশুনা করে কেমব্রিজে গেটস ফেলোশিপ করতে চলে আসেন। সেখানে তিনি বেশিরভাগ উদারপন্থী এবং বামপন্থী সান্নিধ্যে আসেন। ২০১৪ সাল পর্যন্ত, তিনি একজন ডেমোক্র্যাট সদস্য ছিলেন। ঊষার একাডেমিক কৃতিত্বের মধ্যে রয়েছে ইয়েল জার্নাল অফ ল অ্যান্ড টেকনোলজির ম্যানেজিং এডিটর এবং দ্য ইয়েল ল জার্নালের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট এডিটর হিসেবে কাজ করা। তিনি এবং ভ্যান্স ইয়েল ল স্কুলে দেখা করেছিলেন, এবং এই দম্পতি ২০১৪ সালে কেনটুকিতে বিয়ে করেন। ব্রাহ্মণের কাছ থেকে আশীর্বাদ নেন তাঁরা। এই দম্পতির একসঙ্গে তিনটি সন্তান রয়েছে।

সবসময় স্বামীর পাশে উষা (J D Vance)

উষা তাঁর স্বামীর উত্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ইয়েলে, তিনি ভ্যান্সকে (JD Vance) গ্রামীণ আমেরিকার সামাজিক অবক্ষয় সম্পর্কে ধারণাদিয়েছিলেন। যা তার সর্বাধিক বিক্রিত স্মৃতিকথা, হিলবিলি এলিগির ভিত্তি তৈরি করেছিল। ২০২০ সালে রন হাওয়ার্ড ওই বইটির উপর একটি সিনেমা বানিয়েছিলেন। অতীতে, ওহিও সিনেটের ভোট চলাকালীন ভ্যান্সের সঙ্গে বেশ কয়েকবার তাঁকে দেখা গিয়েছিল। ট্রাম্প তাঁর ভবিষ্যতের সহকারী (Trump’s VP) হিসেবে ভ্যান্সকে ঘোষণা করার তিন সপ্তাহ আগে নেওয়া একটি সাক্ষাত্কারে, উষা তাঁর সেনেটর স্বামী সম্পর্কে বিভিন্ন ধর্মের লোকদের কথা বলেছেন এবং মার্কিন ভাইস প্রেসিডেন্টের জন্য তাঁকে বাছাই করার জল্পনা সম্পর্কে তাদের মতামত কী তা জানার চেষ্টা করেন।

আরও পড়ুন: কনসার্টের মাঝে দিলজিতের সঙ্গে ট্রুডোর সাক্ষাৎ ঘিরে বিতর্ক

অন্যদিকে স্বামীর (JD Vance) সবসময় পাশে থাকছেন কেন, জানতে চাওয়া হলে উষা বলেন, “আমার বাবা –মা হিন্দু ছিলেন। পরিবারের পাশে থাকার শিক্ষা দিয়েছেন। বাবা – মায়ের পর এখন ভ্যান্স আমার পরিবার। ও এখন এই বিষয়টা বোঝে এবং আমরা একে অপরের পাশে থাকি। মূল্যবোধ একটা বড় বস্তু। সকলের এটা বোঝা উচিত।”  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

American Election

Trump’s VP

JD Vance


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর