img

Follow us on

Sunday, Sep 08, 2024

UPI in Quatar: কাতারে চালু ইউপিআই, বিদেশেও অর্থনীতির পথ সুগম করছে ভারতীয় অ্যাপ

UPI Global: কাতারে ইউপিআই চালু হওয়ায় লেনদেনে সুবিধে হবে ভারতীয়দের  

img

ইউপিআই (প্রতীকী চিত্র)

  2024-07-12 15:59:05

মাধ্যম নিউজ ডেস্ক: এবার থেকে কাতারেও চলবে ইউপিআই। ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া বৃহস্পতিবার কাতার ন্যাশনাল ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে। এর ফলে কয়েক দিনের মধ্যেই কাতারে চালু হয়ে যাবে ইউ পি আই (UPI in Quatar) । ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশনের তরফে তাঁদের আন্তর্জাতিক শাখা ইন্টারন্যাশনাল পেমেন্ট লিমিটেডের সঙ্গে (UPI Global) এই মৌ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

কাতারে ব্যবসায় সাহায্য করবে ইউপিআই (UPI in Quatar)

প্রসঙ্গত কাতার ন্যাশনাল ব্যাংক আরব দুনিয়া এবং আফ্রিকার সবথেকে বড় অর্থনৈতিক প্রতিষ্ঠান। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া তরফে অনুভব শর্মা বলেন, “আমাদের বিশ্বাস (UPI in Quatar) এই উদ্যোগের ফলে যে সমস্ত ভারতীয় ওই দেশে বেড়াতে যাবেন বা বিভিন্ন কাজে যাবেন, তাঁরা উপকৃত হবেন। তাঁরা সহজেই তাঁদের ফোনের মাধ্যমে প্রদেয় অর্থ মিটিয়ে দিতে পারবেন। ভারতে সরাসরি ভিম অ্যাপের মাধ্যমে ইউপিআই ব্যবহার করা যায়। অন্যদিকে থার্ড পার্টি আর যেমন গুগল পে, আমাজন পে, ফোন পে, ভারত পে, পেটিএম ছাড়াও আরও অনেক অ্যাপের মাধ্যমে ইউপিআই ব্যবহার করা যায়।

বহু দেশে চালু রয়েছে ইউপিআই (UPI Global)

কাতার ন্যাশনাল ব্যাংক-এর আধিকারিক আলি আল মালকি জানিয়েছেন, এই নতুন (UPI in Quatar) পেমেন্ট ব্যবস্থার মাধ্যমে কাতারে অর্থনৈতিক লেনদেনের ক্ষেত্রে একটা বড় বদল আসবে। এর মাধ্যমে মানুষের বেড়ানোর অভিজ্ঞতা আরও ভালো হবে। ইউপিআই (UPI Global) পেমেন্টের ফলে কাতারের ব্যবসায়ও লাভ হবে। সহজে লেনদেন লেনদেনের জন্য ইউপিআই খুবই ভালো ব্যবস্থা। কাতার ছাড়াও ওমান, সংযুক্ত আমিরশাহী, মালেশিয়া, সিঙ্গাপুর, ব্রিটেন, ফ্রান্স, মরিশাস, প্রতিবেশী ভুটান, নেপাল সহ আরও বহু দেশে ইউপিআই ব্যবস্থা লেনদেনের ক্ষেত্রে চালু রয়েছে।

 

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Unified Payments Interface

UPI Payment

UPI global

Upi Payment System

UPI Transaction

UPI Payment App

UPI Money Transfer

UPI Online Payment

UPI NPCI

Digital Payment UPI

Mobile Payment UPI

Online Transaction UPI

UPI Payment Method

UPI Wallet

UPI in quatar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর