img

Follow us on

Monday, Sep 16, 2024

Ismail Haniyeh: নিহত হামাস প্রধানকে ‘শহিদ’ উল্লেখ, বিতর্কে দিল্লি মাইনরিটি কমিশনের প্রাক্তন প্রধান

Hamas:  হামাস প্রধানকে শহিদ আখ্যা কুরআন অনুবাদকের, কেন আইনানুগ ব্যবস্থা নয়, উঠছে প্রশ্ন...

img

জাফারুল ইসলাম খান (ফাইল ছবি)

  2024-08-01 13:39:43

মাধ্যম নিউজ ডেস্ক: নিষিদ্ধ জঙ্গি সংগঠন হামাসের (Hamas) শীর্ষ নেতা ইসমাইল হানিয়েকে (Ismail Haniyeh) শহিদ তকমা দিয়ে তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপন করলেন জাফারুল ইসলাম খান (Zafarul Islam Khan)। কে এই জাফারুল? তিনি দিল্লির মাইনরিটি কমিশনের প্রাক্তন প্রধান। ইসলামিক ধর্মগ্রন্থ কুরআনের ইংরেজি অনুবাদ করেছেন তিনি। অনেকগুলি বইও লিখেছেন। একদা সাংবাদিকতা করেছেন। কুখ্যাত জঙ্গি সংগঠন হামাসের ওই শীর্ষ নেতাকে শহিদ আখ্যা দিয়েছেন জাফারুল ইসলাম। ইরানে হানিয়ের হত্যা করার অভিযোগ রয়েছে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে। যদিও ইরান এবং হামাসের দাবি হানিয়েকে খতম করার নেপথ্যে রয়েছে ইজরায়েল।

হামাস প্রধানের মৃত্যুতে দুঃখী জাফারুল (Zafarul Islam Khan)

নিজের এক্স হ্যান্ডেল থেকে জাফারুল যে পোস্ট করেছেন, তাতে তিনি ব্যক্তির অন্ত্যেষ্টি সংক্রান্ত ইসলামিক ধর্মীয় মন্ত্র সহযোগে লিখেছেন, “হামাসের (Hamas) শীর্ষ নেতা ইসমাইল হানিয়েকে (Ismail Haniyeh) হত্যা করা হয়েছে। মনে করা হচ্ছে, এটা ইজরায়েলের কাজ। ইজরায়েলের এভাবে হত্যা করার দীর্ঘ ইতিহাস রয়েছে। ১৯৪৮ সালের সেপ্টেম্বরে রাষ্ট্রসঙ্ঘের মধ্যস্থতাকারী বের্নাডটকে হত্যা করা হয়েছিল। এখানে তিনি (হানিয়ে) কোরানের মন্ত্র পাঠ করে বলছেন, শহিদরা মরে না।” এক্স হ্যান্ডলের পোস্টে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতার একটি ভিডিও পোস্ট করেছেন জাফারুল। পর পর বেশ কয়েকটি পোস্টে ইসমাইল হানিয়েকে শহিদ তকমা দিয়েছেন জাফারুল (Zafarul Islam Khan)। তাঁর সামাজিক মাধ্যমের বেশ কয়েকটি পোস্ট যথেষ্ট বিদ্বেষমূলক বলে অভিযোগ।

হামাসের সমব্যথীদের শাস্তির দাবি (Hamas)

যে নিষিদ্ধ জঙ্গি সংগঠন (Hamas), গত ৭ অক্টোবর ইজরায়েলের নিরপরাধ মানুষদের বন্দি বানিয়ে তুলে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করেছিল, যাদের হেফাজতে এখনও রয়েছেন বহু নিরপরাধ ইহুদি ইজরায়েলি নারী, পুরুষ ও শিশু, যারা কিনা ইজরায়েলকে যুদ্ধ করতে বাধ্য করেছে— সেই জঙ্গি সংগঠনের শীর্ষ কমান্ডারের (Ismail Haniyeh) মৃত্যুতে ভারতেও কেউ সমব্যথী, এটা ভেবেই অনেকেই অবাক হচ্ছেন। তবে, জাফর এক নন। তাঁর মতো অনেকেই হানিয়ের মৃত্যুতে শোকপালন করছেন তলে তলে। 

আরও পড়ুন: গোলান হামলার বদলা নিল ইজরায়েল! খতম হিজবুল্লা কমান্ডার ফুয়াদ

হামাসের সমর্থনে ভারতে এক বিশেষ সম্প্রদায়ের বহু নেতা মুখ খুলেছেন এর আগেও। জঙ্গি সংগঠনের সঙ্গে সহমর্মিতা দেখানোর জন্য এঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া উচিত বলে দাবি উঠেছে সামাজিক মাধ্যমে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Israel Hamas Conflict

news in Bengali  

Latest bangla News

Ismail Haniyeh

Zafarul Islam Khan

Delhi Minority Commission

Hamas Leader

Mossad Operations


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর