img

Follow us on

Monday, Sep 16, 2024

LinkedIn: ‘৯টা-৫টা’র চাকরি ২০৩৪ সালের মধ্যেই শেষ হবে! ভবিষ্যদ্বাণী লিঙ্কডইনের সহ প্রতিষ্ঠাতার

Reid Hoffman: চাকরির ধরন নিয়ে কী বললেন লিঙ্কডইনের সহ প্রতিষ্ঠাতা রিড হফম্যান?

img

লিঙ্কডইনের সহ প্রতিষ্ঠাতা হফম্যান (সংগৃহীত ছবি)

  2024-07-30 13:32:46

মাধ্যম নিউজ ডেস্ক: লিঙ্কডইনের (LinkedIn) সহ প্রতিষ্ঠাতা রিড হফম্যান (Reid Hoffman) সম্প্রতি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে,  ২০৩৪ সালের মধ্যেই শেষ হবে ‘৯টা-৫টা’র চাকরি। তাঁর এই সাক্ষাৎকারের ভিডিও ক্লিপটি যথেষ্ট ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে এবং এই ভিডিও ক্লিপেই হফম্যান তাঁর নিজের বলা এই মন্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন।

কেন থাকবে না ‘৯টা-৫টা’র চাকরি (LinkedIn) 

তিনি (LinkedIn) জানিয়েছেন, বর্তমান দিনে কৃত্রিম বুদ্ধিমত্তা কর্মক্ষেত্রগুলোকে ব্যাপকভাবে প্রভাবিত করছে এবং চিরাচরিত চাকরি ব্যবস্থার ওপরেও প্রভাব ফেলছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। এর পাশাপাশি, তিনি মনে করেন ভবিষ্যতে যে কোনও সংস্থার জন্য কেউ স্থায়ী কর্মী হিসেবে নিযুক্ত হবেন না অর্থাৎ একই ব্যক্তি একাধিক সেক্টরে বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ করবেন। এর পাশাপাশি তাঁরা গিগ অর্থনীতিতে অংশগ্রহণ করবেন বলেও মনে করেন লিঙ্কডইনের সহ প্রতিষ্ঠাতা (Reid Hoffman)। প্রসঙ্গত, গিগ অর্থনীতি মানে ফ্রিল্যান্সভিত্তিক অর্থনীতি।

আরও পড়ুন: টয়োটা ফরচুনার, পাজেরো, জিপ কম্পাস, মারুতি জেন, তৃণমূল ব্লক সভাপতির গ্যারাজ যেন শো-রুম

জনৈক ভারতীয় বংশোদ্ভূত উদ্যোক্তা কী বলছেন এ ব্যাপারে?

নীল তাপারিয়া নামের এক মার্কিন নিবাসী ভারতীয় বংশোদ্ভূত হফম্যানের ওই ভিডিওটি নিজের এক্স হ্যান্ডেলে থেকে শেয়ার করেছেন এবং ওই পোস্টে হফম্যানের (LinkedIn) ভবিষ্যদ্বাণীতেই সিলমোহর দিয়েছেন তাপারিয়া। তার কারণ হিসেবে তিনি বেশ কতগুলি উদাহরণও দিয়েছেন যে ভবিষ্যদ্বাণীগুলি হফম্যান আগে করেছিলেন। উল্লেখযোগ্যভাবে, হফম্যান ১৯৯৭ সালেই সোশ্যাল মিডিয়া বিপ্লবের কথা জানিয়েছিলেন এবং তা পরবর্তীকালে প্রতিষ্ঠিত হয়েছে। তাপারিয়া আরও উল্লেখ করেছেন যে ভবিষ্যতে ফ্রিল্যান্সাররা স্থায়ী কর্মচারীদের তুলনায় যথেষ্ট বেশি পরিমাণে উপার্জন করতে পারবেন।

  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

LinkedIn

LinkedIn Co-Founder

LinkedIn Reid Hoffman

9-to-5 Jobs


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর