img

Follow us on

Thursday, Sep 19, 2024

Paris Olympics 2024: '২৪ কোটি জনগণের দেশ থেকে মাত্র ৭ জন অ্যাথলিট?' লাইভ টিভিতে লজ্জার মুখে পাকিস্তান

Pakistan: প্যারিস অলিম্পিক্স উদ্বোধনী অনুষ্ঠানে চূড়ান্ত অপমানিত পাকিস্তান! ভাইরাল ভিডিও

img

প্যারিস অলিম্পিক্স উদ্বোধনী অনুষ্ঠানে চূড়ান্ত অপমানিত পাকিস্তান, সংগৃহীত চিত্র

  2024-07-28 12:03:50

মাধ্যম নিউজ ডেস্ক: ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ২০২৪ প্যারিস অলিম্পিক্স টুর্নামেন্ট (Paris Olympics 2024)। শুক্রবার অর্থাৎ ২৬ জুলাই এই টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে প্যারিসের স্যেন নদীতে কার্যত চাঁদের হাট বসেছিল। এই নদীর বুকে প্রত্যেকটা দেশের প্যারেড অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অন্যান্য দেশের সঙ্গে এই প্যারেড অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিল পাকিস্তানও (Pakistan)। তবে অনুষ্ঠান চলাকালীন লাইভ টেলিভিশনে ধারাভাষ্যকারের মন্তব্যে লজ্জায় পড়ে যায় পাকিস্তান। 

ঠিক কী ঘটেছিল? (Paris Olympics 2024) 

এ যেন কার্যত কাটা ঘায়ে নুনের ছিটে। এদিনের অনুষ্ঠান চলাকালীন এক ধারাভাষ্যকার লাইভ টেলিভিশনে বলে ফেলেন যে, ''পাকিস্তানে মোট ২৪ কোটি মানুষজন বসবাস করেন। কিন্তু, অলিম্পিক টুর্নামেন্টে অংশগ্রহণ করতে এসেছেন মাত্র ৭ জন অ্যাথলিট!'' আর তাঁর এই মন্তব্যের পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। আসলে এ বছর প্যারিস অলিম্পিক্সে পাকিস্তানের ১৮ সদস্যের একটি দল যোগ দিয়েছে। আর এই দলে মাত্র ৭ জন অ্যাথলিট রয়েছেন। বাকি ১১ জন রয়েছেন অফিশিয়াল। ফলে ঠিক এই কারণেই এমন মন্তব্য করে বসেন সেই ধারাভাষ্যকার। ইতিমধ্যেই পাকিস্তানের একাধিক সাংবাদিক উদ্বোধনী অনুষ্ঠানের সেই ভিডিওটি শেয়ার করেছেন। 

৭ অ্যাথলিটের তালিকায় কারা? 

প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) জন্য ফ্রান্সে যাওয়া পাকিস্তানের (Pakistan) ৭ জন অ্যাথলিটের মধ্যে রয়েছেন, জ্যাভলিন নিক্ষেপকারী আরশাদ নাদিম, শুটার গোলাম মোস্তফা বশির, গুলফাম জোসেফ (১০ মিটার এয়ার পিস্তল), কিশমালা তালাত, ফাইকা রিয়াজ, মোহাম্মদ আহমেদ দুররানি এবং জাহানারা নবী।  

আরও পড়ুন: অলিম্পিক্সে আজ ৭টি খেলায় নামছে ভারত, জেনে নিন কখন-কোন খেলা

প্রসঙ্গত, এবছর প্যারিসের (Paris Olympics 2024) ওপর দিয়ে ঝড় বয়ে গিয়েছে। শান্ত, ভালোবাসার শহরে হয়েছে সন্ত্রাসবাদী হামলাও। কিন্তু ভালোবাসা কেড়ে নেওয়া যায়নি। সেটা দেখা গেল সাত ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠানে। স্যেন নদীতে আলোর ফোয়ারায় ভেসে গেল খেলার দুনিয়া। ৯৪টি নৌকা করে এলেন ২১১টি দেশের খেলোয়াড়েরা। ছোট, বড় নৌকা করে নিয়ে আসা হল তাঁদের। আর নদীর পাড়ে হল বিভিন্ন অনুষ্ঠান। কখনও গাইলেন লেডি গাগা, কখনও পরিচয় করানো হল প্যারিসের সংস্কৃতির সঙ্গে। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে জল দিয়ে বিশেষ পর্দা তৈরি করা হয়েছিল। সেই পর্দা ভেঙে প্রথমে এগিয়ে এল গ্রিস। তারপর একে একে সব নৌকা।
প্যারেডের শেষ তিন দেশ হিসেবে পর পর এল অস্ট্রেলিয়া (২০৩২ অলিম্পিক্সের আয়োজক), আমেরিকা (২০২৮ অলিম্পিক্সের আয়োজক) এবং ফ্রান্স (এ বারের আয়োজক)। ফ্রান্সের নৌকাটি বাকি সকলের থেকে আলাদা। অনুষ্ঠানের শেষ দিকে ঘোড়ায় চড়ে এক ব্যক্তি নিয়ে এলেন অলিম্পিক্সের পতাকা। আইফেল টাওয়ারের নীচে বিরাট সংখ্যক দর্শক তখন অপেক্ষা করছেন। তাঁদের সামনে উড়ল অলিম্পিক্সের পতাকা, গাওয়া হল এই প্রতিযোগিতার অ্যান্থেম। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রঁ-এর হাত ধরে সূচনা হল প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

sports

Madhyom

pakistan

International news

bangla news

Bengali news

Sports news

news in bengali

Paris Olympics 2024

Athletes


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর